Poco Tablet: পোকোর প্রথম ট্যাবলেটের সঙ্গে মিলবে স্টাইলাস পেন ও ব্লুটুট কী-বোর্ড

Avatar

Published on:

Poco Tablet Keyboard

পোকো (Poco) ভারত সহ গ্লোবাল মার্কেটে শীঘ্রই তাদের প্রথম ট্যাবলেট লঞ্চ করবে বলে জানা গেছে। ট্যাবটির নাম এখনও জানা না গেলেও, অনুমান করা হচ্ছে যে এটি আজ (10 এপ্রিল) চীনে লঞ্চ হতে চলা Redmi Pad Pro-এর রিব্র্যান্ডেড ভার্সন হবে। জল্পনা বাড়িয়ে এখন মার্কিন যুক্তরাষ্ট্রের এফসিসি (FCC) সার্টিফিকেশন ডেটাবেসে পোকোর প্রথম ট্যাবলেটের কীবোর্ডকে দেখা গেছে।

Poco ট্যাবলেটের কীবোর্ড পেল FCC-এর ছাড়পত্র

পোকো ট্যাবের আসন্ন কীবোর্ডটি 24071KB3FG মডেল নম্বর সহ মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC) কর্তৃপক্ষ কর্তৃক অনুমোদিত হয়েছে। এই সার্টিফিকেশনটি প্রকাশ করেছে যে, পোকো ব্লুটুথ কানেক্টিভিটি সাপোর্ট সহ তাদের কীবোর্ডটি আনবে। এটি 5V ডিসি অ্যাডাপ্টার এবং 3.8ভি ডিসি ব্যাটারি সাপোর্ট করবে বলে আশা করা হচ্ছে। ডেটাবেসে ডিভাইসের একটি স্কিম্যাটিক রেন্ডারও দেখা গেছে, যা ডুয়েল ক্যামেরা সেটআপের জন্য কাটআউট প্রদর্শন করেছে।

জানিয়ে রাখি, সম্প্রতি এফসিসি ডেটাবেসে পোকো ব্র্যান্ডের স্টাইলাস পেনটিকে দেখা গেছে। সার্টিফিকেশনের মাধ্যমে প্রকাশিত ছবিগুলি ইঙ্গিত দেয় যে পোকোর স্টাইলাস পেনটিতে অ্যাপল পেন্সিল (Apple Pencil)-এর মতো ডিজাইন থাকবে।

Poco ট্যাবলেটের স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

আসন্ন পোকো ট্যাবলেটটি Redmi Pad Pro-এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ হবে বলে আশা করা হচ্ছে, যা আজ চীনে লঞ্চ হতে চলেছে। চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) প্ল্যাটফর্ম অনুযায়ী, এই নতুন রেডমি ট্যাবলেটটি 33 ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এছাড়া, Redmi Pad Pro-তে 2.5K রেজোলিউশন এবং 120 হার্টজ রিফ্রেশ রেট সহ 12.1 ইঞ্চির এলসিডি স্ক্রিন থাকবে বলে জানা গেছে। ট্যাবলেটটি সম্ভবত Qualcomm Snapdragon 7s Gen 2 প্রসেসরে চলবে, যা 16 জিবি পর্যন্ত র‍্যামের সাথে যুক্ত হবে বলে আশা করা হচ্ছে।

এছাড়া, Redmi Pad Pro ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বিশাল 10,000 এমএএইচ ব্যাটারির সাথে আসতে পারে। ট্যাবলেটটি Android 14-এর ওপর ভিত্তি করে হাইপারওএস (HyperOS) কাস্টম স্কিনে চলবে বলে আশা করা হচ্ছে। আজকের লঞ্চ ইভেন্টে নতুন রেডমি ট্যাবলেটটির সম্পর্কে বিস্তারিতভাবে জানা যাবে, যা আপকামিং পোকো ট্যাবটির বিষয়েও ইঙ্গিত দেবে।

সঙ্গে থাকুন ➥