12 ইঞ্চির বিশাল ট্যাব লঞ্চের ঘোষণা করল Redmi, থাকবে 10,000 এমএএইচ ব্যাটারি

Avatar

Published on:

Redmi Pad Pro Tablet Launch Date

রেডমি আগামীকাল (10 এপ্রিল) চীনে একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করেছে, যেখানে কোম্পানি অন্তত দুটি নতুন প্রোডাক্টের ওপর থেকে পর্দা সরাবে বলে জানা গেছে, এগুলি হল – Redmi Pad Pro ট্যাবলেট এবং Redmi Turbo 3 স্মার্টফোন। এর মধ্যে, ফোনটি রেডমির নতুন Turbo সিরিজের প্রথম মডেল। অন্যদিকে, Redmi Pad Pro নিয়েও নানা তথ্য অনলাইনে ভেসে বেড়াচ্ছে। এখন কোম্পানির তরফে আনুষ্ঠানিকভাবে ট্যাবটির ব্যাটারির ক্ষমতা প্রকাশ করা হয়েছে। পাশাপাশি, Redmi Pad Pro-এর কিছু ডিসপ্লে স্পেসিফিকেশনও সামনে এসেছে।

Redmi Pad Pro-এর ব্যাটারি, ডিসপ্লে স্পেসিফিকেশন

শোনা যাচ্ছিল যে, রেডমি প্যাড প্রো ট্যাবটি বিশাল 10,000 এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারির সাথে বাজারে আসবে। আর এখন রেডমি লেটেস্ট একটি টিজারের মাধ্যমে এই জল্পনাকে সত্যি বলে নিশ্চিত করেছে। বাজারে বিদ্যমান রেডমি প্যাড এবং প্যাড এসই-এর 18 ওয়াট চার্জিংয়ের বদলে, এই আসন্ন ট্যাবলেটটি দ্রুততর 33 ওয়াট চার্জিং সাপোর্ট করবে বলেও চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) প্ল্যাটফর্ম থেকে জানা গেছে।

ব্যাটারি এবং চার্জিং ছাড়াও, কোম্পানি রেডমি প্যাড প্রো-এর কিছু ডিসপ্লে স্পেসিফিকেশন নিশ্চিত করেছে। আগের জল্পনাগুলির সাথে সামঞ্জস্য রেখে, ট্যাবলেটটি 12.1 ইঞ্চির 2.5K আইপিএস ডিসপ্লের সাথে আসবে বলে জানানো হয়েছে। প্যানেলটি 120 হার্টজ ভেরিয়েবল রিফ্রেশ রেট সাপোর্ট করবে। রেডমি টার্বো 3-এর মতোই এই ট্যাবলেটটিও শাওমির “কিংশ্যান আই প্রোটেকশন” (Qingshan Eye Protection) এবং চায়না কোয়ালিটি সার্টিফিকেশন সেন্টার (CQCC)-এর “ভিশন হেল্থ ফ্রেন্ডলি++” (Vision Health Friendly++) সার্টিফিকেশন সহ আসবে। এছাড়াও, এটি টিইউভি রাইনল্যান্ড (TÜV Rheinland)-এর আই প্রোটেকশন সার্টিফিকেশন লাভ করেছে। শাওমি জানিয়েছে যে, এই আই-ফেন্ডলি ডিসপ্লেটি ‘এর ক্লাসে বিরল’।

চোখের সুরক্ষার ওপর গুরুত্ব আরোপ করার পাশাপাশি, Redmi Pad Pro-এর ডিসপ্লে প্যানেলটি 600 নিট পিক ব্রাইটনেস অফার করবে। জানিয়ে রাখি, সম্প্রতি প্রকাশিত Xiaomi Pad 6s Pro ট্যাবটি 900 নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে, যা এর সাথে তুলনাযোগ্য। তবে Redmi Pad Pro-এ কোন প্রসেসরটি থাকবে, তা এখনও নিশ্চিত করা হয়নি। আগের একটি রিপোর্টে অনুসারে, ট্যাবটিতে একটি 4 ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত চিপ থাকতে পারে, যার আনটুটু (AnTuTu) স্কোর প্রায় 650,000 পয়েন্টের কাছাকাছি। Redmi Pad Pro সম্ভবত অ্যান্ড্রয়েড 14-এর ওপর ভিত্তি করে শাওমির নতুন হাইপারওএস (HyperOS) কাস্টম স্কিনে রান করবে।

সঙ্গে থাকুন ➥