Redmi Pad SE: অপেক্ষার অবসান, এপ্রিলেই ভারতে আসছে রেডমির নতুন ট্যাব, দাম জেনে নিন

Avatar

Published on:

Redmi Pad SE Launch Date

রেডমি (Redmi) তাদের “স্মার্টার লিভিং” (Smarter Living 2024) ইভেন্টের অংশ হিসাবে, আগামী 23 এপ্রিল ভারতীয় বাজারে একগুচ্ছ স্মার্ট ডিভাইস লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। ব্র্যান্ডটি এখন নিশ্চিত করেছে যে, আসন্ন প্রোডাক্টগুলির মধ্যে থাকবে Redmi Pad SE ট্যাবলেটটি, যা ইতিমধ্যেই চীন এবং বিশ্ব বাজারে উপলব্ধ৷ এই ট্যাবের ভারতীয় মডেলটি চীন ও গ্লোবাল ভ্যারিয়েন্টের মতো একই স্পেসিফিকেশন অফার করবে বলে আশা করা হচ্ছে। আসুন তাহলে এদেশে লঞ্চের আগে Redmi Pad SE-এর বৈশিষ্ট্য এবং সম্ভাব্য ভারতীয় দাম সম্পর্কে জেনে নেওয়া যাক।

Redmi Pad SE-এর স্পেসিফিকেশন

রেডমি প্যাড এসই-তে মেটাল ইউনিবডি ডিজাইন রয়েছে, যা 7.36 মিলিমিটার স্লিম এবং ওজন 478 গ্রাম। এতে আকর্ষণীয় 84.4% স্ক্রিন-টু-বডি রেশিও সহ 11 ইঞ্চির ডিসপ্লে রয়েছে, যা 1,920 x 1,200 পিক্সেল রেজোলিউশন, 207 পিপিআই পিক্সেল ডেনসিটি এবং মসৃণ 90 হার্টজ রিফ্রেশ রেট অফার করে। ডিসপ্লেটি 400 নিট পিক ব্রাইটনেস, প্রতিক্রিয়াশীল 180 হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং স্টাইলাস ইনপুট সাপোর্ট করে।

রেডমি প্যাড এসই ট্যাবে কোয়ালকম (Qualcomm)-এর স্ন্যাপড্রাগন 680 চিপসেটটি ব্যবহার করা হয়েছে, যা এলপিডিডিআর4এক্স র‍্যাম এবং ইএমএমসি 5.1 স্টোরেজের সাথে যুক্ত। তবে এই ট্যাবলেটটি আগের অ্যান্ড্রয়েড 13 অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে প্যাডের জন্য নির্মিত মিইউআই 14 কাস্টম স্কিনে চলে।

ফটোগ্রাফির জন্য, Redmi Pad SE-তে একটি 8 মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং একটি 5 মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেখা যায়। ট্যাবটি ডলবি অ্যাটমস (Dolby Atmos) সাপোর্ট সহ কোয়াড স্পিকার অফার করে। এছাড়াও, এতে একটি 3.5 মিলিমিটারের হেডফোন জ্যাক এবং এক্সপ্যান্ডেবল স্টোরেজের জন্য একটি মাইক্রোএসডি কার্ড স্লট অন্তর্ভুক্ত রয়েছে। সংযোগের জন্য, এতে ডুয়েল-ব্যান্ড ওয়াইফাই এবং ব্লুটুথ 5.0 ভার্সনের সাপোর্ট রয়েছে। পরিশেষে, ট্যাবলেটটি ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে 10 ওয়াট চার্জিং সাপোর্ট সহ বিশাল 8,000 এমএএইচ ব্যাটারি দ্বারা চালিত।

ভারতে Redmi Pad SE-এর মূল্য এবং লভ্যতা (সম্ভাব্য)

ভারতীয় বাজারের Redmi Pad SE-এর কত দাম হবে, তা এখনও প্রকাশ করা হয়নি। তবে, বিশ্ববাজারে এর 229 ডলার (প্রায় 19,150 টাকা) প্রাইস ট্যাগের ওপর ভিত্তি করে, অনুমান করা হচ্ছে যে ভারতে এই মডেলটির দাম 19,000 টাকা থেকে 20,000 টাকার মধ্যে থাকবে।

সঙ্গে থাকুন ➥