Redmi Pad SE: সস্তায় দুর্দান্ত ট্যাব আনছে রেডমি, লঞ্চের আগেই ছবি সহ সমস্ত ফিচার্স লিক

Updated on:

Redmi Pad SE Render Leaked

বিগত কয়েক মাস ধরে Redmi Pad 2 ট্যাবলেটটির সম্পর্কে নানা জল্পনা ইন্টারনেটে ভেসে বেড়াচ্ছে। ইতিমধ্যেই এই ট্যাবটির সম্পর্কে বহু তথ্য একাধিক সূত্রের মাধ্যমে সামনে এসেছে। এখন একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, এই ডিভাইসটি আসলে Redmi Pad 2-এর পরিবর্তে Redmi Pad SE হিসাবে বাজারে আত্মপ্রকাশ করবে। ফলে অনুমান করা হচ্ছে যে, রেডমির নতুন ট্যাবলেটটি বিদ্যমান Redmi Pad-এর তুলনায় ডাউনগ্রেড করা স্পেসিফিকেশন অফার করবে। ফলে দামেও হবে সস্তা। আসুন তাহলে দ্বিতীয় রেডমি-ব্র্যান্ডেড ট্যাবলেটটির সম্পর্কে কি কি নতুন তথ্য সামনে এল, দেখে নেওয়া যাক৷

বাজেট রেঞ্জের Redmi Pad SE ট্যাবটি শীঘ্রই আসছে বাজারে

একটি ওয়েবসাইট আসন্ন রেডমি প্যাড এসই-এর রেন্ডার প্রকাশ করেছে। প্রোডাক্ট লিস্টিংয়ে ডিভাইসটির স্পেসিফিকেশনগুলিও সামনে আনা হয়েছে। আর এই বৈশিষ্ট্যগুলি ফাঁস হওয়া রেডমি প্যাড ২-এর সাথে ভীষণভাবে মিলে যায়৷ তাই মনে হচ্ছে এটি একই ট্যাবলেট। এমআইইউআই কোডবেস অনুযায়ী, এই ট্যাবলেটটির কোডনেম Xun। বর্তমানে, এই ডিভাইসের জন্য দুটি আঞ্চলিক এমআইইউআই বিল্ড রয়েছে, যথা ‘গ্লোবাল’ এবং ‘ইউরোপিয়ান ইকোনমিক এরিয়া’ (EEA)। ফলে বোঝাই যাচ্ছে যে, এটি ইউরোপ এবং আন্তর্জাতিক বাজারে উপলব্ধ হবে।

স্পেসিফিকেশনের ক্ষেত্রে, Redmi Pad SE (পূর্বে Redmi Pad 2 হিসেবে পরিচিত)-তে Qualcomm Snapdragon 680 চিপসেট থাকবে, যা LPDDR4x র‍্যামের সাথে যুক্ত হবে। এটি 2K রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ১০ ইঞ্চি বা তার বড় এলসিডি ডিসপ্লের সাথে আসবে। উন্নত অডিও অভিজ্ঞতার জন্য, এটি ডলবি অ্যাটমস-সাপোর্টেড কোয়াড স্পিকার দ্বারা সজ্জিত হবে।

ফটোগ্রাফির জন্য, Redmi Pad SE-এর রিয়ার প্যানেলে ৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং সামনে আরেকটি ৮ মেগাপিক্সেলের সেন্সর উপস্থিত থাকবে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩-এর ওপর ভিত্তি করে এমআইইউআই ১৪ (MIUI 14) সফ্টওয়্যার সংস্করণে রান করবে। সবশেষে পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi Pad SE ২২.৫ ওয়াট চার্জিং সাপোর্ট সহ বিশাল ৮,০০০ এমএএইচ ব্যাটারি দ্বারা চালিত হবে।

সঙ্গে থাকুন ➥