লঞ্চের আগেই ছড়িয়ে পড়ল Xiaomi Pad 6 এর ছবি, ডুয়েল ক্যামেরার সঙ্গে থাকবে দুর্ধর্ষ ডিসপ্লে

Avatar

Published on:

Xiaomi Pad 6 live images revealed

শাওমি গত বছর এপ্রিল মাসে ভারতে তাদের প্রথম প্রিমিয়াম ট্যাবলেট হিসেবে Xiaomi Pad 5 লঞ্চ করেছিল। এই ট্যাবলেটটি ৩০,০০০ টাকারও কম মূল্যে এদেশের বাজারে পা রাখে। এটি Snapdragon 860 প্রসেসর, কোয়াড-স্পিকার এবং ১১ ইঞ্চির আইপিএস এলসিডি সহ এসেছিল। শাওমি বর্তমানে এই ট্যাবলেটের উত্তরসূরি মডেলটি বাজারে লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। আসন্ন Xiaomi Pad 6-ও বিশ্বের বিভিন্ন বাজারে একটি প্রিমিয়াম ট্যাব হিসেবে লঞ্চ হবে। যদিও কোম্পানিটি এখনও এর লঞ্চের টাইমলাইন সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। কিন্তু তার আগেই এখন, এক সুপরিচিত টিপস্টার Xiaomi Pad 6-এর কিছু লাইভ ইমেজ অনলাইনে প্রকাশ করেছেন। এই ছবিগুলি থেকে জানা গেছে যে, শাওমির আপকামিং ট্যাবলেটের ক্যামেরা মডিউলের ডিজাইনটি গতবছর লঞ্চ হওয়া Xiaomi 12 Pro ফ্ল্যাগশিপ স্মার্টফোনটির অনুরূপ। আসুন তাহলে এখনও পর্যন্ত Xiaomi Pad 6 সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে, দেখে নেওয়া যাক।

ফাঁস হল Xiaomi Pad 6-এর লাইভ ইমেজ

শাওমি প্যাড ৬ আগামী মাসে চীনে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। লঞ্চের আগে, টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন এই অ্যান্ড্রয়েড ট্যাবলেটটির রিয়ার প্যানেলের ডিজাইন অনলাইনে শেয়ার করেছেন। ফাঁস হওয়া লাইভ ইমেজ থেকে জানা গেছে যে, এই শাওমি ট্যাবলেটের পিছনে ডুয়েল-ক্যামেরা সেটআপ থাকবে। প্রতিসম চেহারার জন্য দেওয়ার জন্য তিনটি ক্যামেরা কাটআউটের মধ্যে একেবারে নীচের কাটআউটটি ডামি বলে মনে করা হচ্ছে৷ আয়তক্ষেত্রাকার ক্যামেরা মডিউলটির ভিতরে একটি এলইডি ফ্ল্যাশও অন্তর্ভুক্ত থাকবে। ছবিতে শাওমি প্যাড ৬ ট্যাবলেটটিকে এর সিলভার কালার অপশনে দেখা যাচ্ছে। ট্যাবের রিয়ার প্যানেলটি সম্পূর্ণ ফ্ল্যাট বা সমতল হবে। আর এর ফ্রেমেও কার্ভড অ্যাঙ্গেল সহ একটি ফ্ল্যাট ডিজাইন থাকবে বলে মনে করা হচ্ছে।

টিপস্টার শাওমি প্যাড ৬-এর স্পেসিফিকেশন বা ফিচার সম্পর্কে কোনও বিবরণ প্রকাশ করেননি। তবে, এই ট্যাবলেট সম্পর্কে কিছু বিবরণ ইতিমধ্যেই ফাঁস হয়ে গেছে। এটি একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর দ্বারা চালিত হবে বলে জানা গেছে, যা প্যাড ৫-এ ব্যবহৃত স্ন্যাপড্রাগন ৮৬০-এর তুলনায় ক্রমবর্ধমান আপগ্রেড প্রদান করতে পারবে৷ ট্যাবলেটটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে বলেও জানা গেছে৷

এছাড়াও, Xiaomi Pad 6-এ প্রায় ১১-১২ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে থাকার সম্ভাবনা রয়েছে। এই প্রিমিয়াম ট্যাবলেটটি সম্ভবত ২,৮৮০ x ১,৮৮০ রেজোলিউশন সহ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে অফার করবে। আর Pad 6 সিরিজের Pro মডেলটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর দ্বারা চালিত হবে। শাওমি একটি উন্নত মাল্টিমিডিয়া অভিজ্ঞতার জন্য উভয় মডেলই একটি কোয়াড-স্পিকার সেটআপ সহ লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। আসন্ন Xiaomi Pad 6 সিরিজের অন্যান্য বিবরণগুলি অজানাই রয়ে গেছে। আশা করা হচ্ছে, খুব শীঘ্রই এগুলি সম্পর্কে আরও তথ্য অনলাইনে প্রকাশিত হবে।

সঙ্গে থাকুন ➥