Xiaomi Pad 6 Max: প্রো বা প্লাস নয়, শাওমির নতুন চমক ম্যাক্স, কী থাকছে সংস্থার এই নতুন ট্যাবলেটে

Avatar

Published on:

xiaomi-pad-6-max-3c-listing-67w-fast-charging-launch-imminent

শাওমি প্রায় দু’বছর পর ভারতে তাদের একটি নতুন ট্যাবলেট লঞ্চ করেছে, যার নাম Xiaomi Pad 6। এটি ২০২১ সালের আগস্ট মাসে লঞ্চ হওয়া Xiaomi Pad 5-এর উত্তরসূরি। তবে কোম্পানি আগের প্রজন্মের Pad 5 Pro-এর মতো Xiaomi Pad 6 Pro মডেলটি এদেশের বাজারে আনেনি। এদিকে Pad 6 সিরিজের আরেকটি ট্যাবলেটের লঞ্চ নিয়ে প্রযুক্তি মহলে জল্পনা শুরু হয়েছে। এটি Xiaomi Pad 6 Max নামে আত্মপ্রকাশ করতে পারে। ইতিমধ্যেই ডিভাইসটিকে ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG)-এর ডেটাবেসে দেখা গেছে। আর এখন Xiaomi Pad 6 Max চীনের 3C (CCC) সার্টিফিকেশন ওয়েবসাইটে উপস্থিত হয়েছে, যা ইঙ্গিত করে যে এটি খুব শীঘ্রই লঞ্চ হতে পারে।

Xiaomi Pad 6 Max ট্যাবলেটকে দেখা গেল 3C-এর প্ল্যাটফর্মে

দ্যটেকআউটলুক-এর রিপোর্ট অনুযায়ী, নতুন শাওমি প্যাড ৬ ম্যাক্স 2307BPDCC মডেল নম্বর সহ চীনা কম্পালসারি সার্টিফিকেশন (3C) সার্টিফিকেশন ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে। এর আগে, ব্লুটুথ এসআইজি-এর সাইটে মডেল নম্বর এবং নাম প্রকাশ করা হয়েছিল। ব্লুটুথ এসআইজি তালিকা থেকে এছাড়াও জানা গেছে যে, ডিভাইসটিতে ব্লুটুথ ৫.১ ভার্সন সাপোর্ট করবে। আর ৩সি লিস্টিং প্রকাশ করেছে যে আসন্ন ট্যাবলেটটি ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে।

৩সি ডেটাবেস আরও প্রকাশ করেছে যে, ট্যাবলেটটি MDY-12-EF মডেল নম্বর যুক্ত চার্জিং অ্যাডাপ্টারটি সাপোর্ট করবে, যার রেগুলার আউটপুট 5VDC 3A এবং ফাস্ট আউটপুট 5-20VDC 6.2-3.25A৷ ট্যাবলেটের অন্য কোনও স্পেসিফিকেশন প্রকাশ করেনি। তবে শোনা যাচ্ছে যে প্যাড ৬ ম্যাক্স বিদ্যমান শাওমি প্যাড ৫ প্রো ১২.৪ এর উত্তরসূরি হবে।

জানিয়ে রাখি, Xiaomi Pad 5 Pro 12.4 ট্যাবে 2.5K রেজোলিউশন সহ ১২.৪ ইঞ্চির এলসিডি ডিসপ্লে রয়েছে, যা ৫০০ নিট পিক ব্রাইটনেস, এইচডিআর১০ সার্টিফিকেশন, ডলবি ভিশন, ডিসিআই-পি৩ কালার গ্যামট এবং টিইউভি রাইনল্যান্ড সার্টিফিকেশন সাপোর্ট করে। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর আছে, যা অ্যাড্রেনো ৭৩০ জিপিইউ, ৬/ ৮/১২ জিবি র‍্যাম এবং ১২৮/২৫৬/৫১২ জিবি স্টোরেজের সাথে যুক্ত৷ ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 14) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Xiaomi Pad 5 Pro 12.4-এর পিছনে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর রয়েছে। আর ফ্রন্টে একটি ২০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৫৯৬ সেন্সর বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Pad 5 Pro 12.4 ট্যাবে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ১০,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এই শাওমি ডিভাইসের সাথে একটি স্টাইলাস এবং ম্যাগনেটিক কীবোর্ডও সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥