ট্যাব যখন ল্যাপটপের বিকল্প! বাজার তোলপাড় করতে 14 আগস্ট Xiaomi Pad 6 Max-র এন্ট্রি

Avatar

Published on:

Xiaomi Pad 6 Max launch date

গত কালই শাওমি নিশ্চিত করেছে যে, তারা আগামী ১৪ আগস্ট চীনে একটি বড় লঞ্চ ইভেন্টের আয়োজন করেছে। এই ইভেন্টটির প্রধান আকর্ষণ হবে বহু প্রতীক্ষিত Xiaomi Mix Fold 3 ফোল্ডেবল। তবে এটির সাথে Redmi K60 Ultra, Redmi Pad SE এবং Xiaomi Pad 6 Max-এর মতো আরও কয়েকটি নতুন ডিভাইসের ওপর থেকেও পর্দা সরাতে পারে শাওমি। সেই সূত্রেই, ব্র্যান্ডটি এখন Xiaomi Pad 6 Max-এর লঞ্চের বিষয়টি নিশ্চিত করেছে। একইসাথে ট্যাবলেটটি দেখতে কেমন হবে, তাও প্রকাশ করেছে।

প্রকাশ্যে এল Xiaomi Pad 6 Max-এর টিজার

শাওমির অফিসিয়াল ওয়েইবো অ্যাকাউন্ট থেকে শেয়ার করা নতুন টিজারটি প্রকাশ করেছে যে, শাওমি প্যাড ৬ ম্যাক্স ১৪ ইঞ্চির ট্যাবলেট হবে। এটি সম্ভবত ১৪.৬ ইঞ্চির ডিসপ্লে যুক্ত স্যামসাংয়ের লেটেস্ট গ্যালাক্সি ট্যাব এস৯ আল্ট্রা-এর অন্যতম প্রতিযোগী হিসাবে আত্মপ্রকাশ করবে। তবে শোনা যাচ্ছে, শাওমি প্যাড ৬ ম্যাক্স গ্যালাক্সি ট্যাব এস৯ আল্ট্রার থেকে দামে অনেক সস্তা হবে।

তবে ডিসপ্লের আকারের পার্থক্য ছাড়া, শাওমি প্যাড ৬ ম্যাক্স ট্যাবলেটটির ডিজাইন শাওমি প্যাড ৬ প্রো-এর সাথে ভীষণই সাদৃশ্যপূর্ণ। এমনকি, এটি অনুরূপ স্পেসিফিকেশনও শেয়ার করবে বলে আশা করা হচ্ছে। তবে নতুন মডেলের ব্যাটারিটি আকারে বড় হতে পারে। উল্লেখযোগ্যভাবে, প্রোমোশনাল টিজারটিতে দেখানো হয়েছে যে, ট্যাবটির সাথে একটি ঐচ্ছিক কীবোর্ড যুক্ত করা যাবে, যার ফলে এটি একটি ল্যাপটপের মতোও কাজ করতে সক্ষম হবে। যদিও, এর বৈশিষ্ট্যগুলি সম্পর্কে বিস্তারিত তথ্য এখনও জানা যায়নি, তবে ইতিমধ্যেই বিভিন্ন রিপোর্ট থেকে শাওমি প্যাড ৬ ম্যাক্স-এর স্পেসিফিকেশন সম্পর্কে প্রাথমিক ধারণা পাওয়া গেছে।

Xiaomi Pad 6 Max-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

Pad 6 Max-এ ১৪ ইঞ্চির এলসিডি ডিসপ্লে থাকবে বলে জানা গেছে, যা 2.8K রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। Qualcomm-এর ফ্ল্যাগশিপ Snapdragon 8+ Gen 1 চিপ ব্যবহৃত হতে পারে এতে, যা ১২ জিবি র‍্যামের সাথে যুক্ত থাকবে বলে এর গিকবেঞ্চ লিস্টিং ইঙ্গিত করেছে। Xiaomi Pad 6 Max-এ ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ পাওয়া যেতে পারে।

ক্যামেরা সেগমেন্টে, Xiaomi Pad 6 Max-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা অবস্থান করবে, যার সাথে একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর যুক্ত থাকতে পারে৷ আর ভিডিও কল করা এবং সেলফি তোলার জন্য, ট্যাবলেটটির সামনে একটি ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকবে বলে মনে করা হচ্ছে। এছাড়া সার্টিফিকেশন অনুযায়ী, Pad 6 Max-এ ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে, যা এর বড় আকারের ব্যাটারির সাথে সামঞ্জস্যপূর্ণ হবে।

সঙ্গে থাকুন ➥