Xiaomi Pad 6S Pro-এর ফিচার্স মাথা ঘুরিয়ে দেবে! থাকবে 10,000mah ব্যাটারি ও 50MP ডুয়েল ক্যামেরা

Avatar

Updated on:

Xiaomi Pad 6S Pro Camera

শাওমি চলতি সপ্তাহেই তাদের প্রোডাক্ট লাইনআপে অনেকগুলি নতুন মডেল যুক্ত করতে চলেছে। আগামী ২২ ফেব্রুয়ারি চীনা ব্র্যান্ডটি তাদের নিজ দেশে একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করেছে, যেখানে তারা আসন্ন Xiaomi Pad 6S Pro ট্যাবলেটটির ওপর থেকে আনুষ্ঠানিকভাবে পর্দা সরাবে বলে জানা গেছে। ওই একই ইভেন্টে বহুল প্রত্যাশিত Xiaomi 14 Ultra ফ্ল্যাগশিপ স্মার্টফোনটিকেও উন্মোচন করা হবে। ইতিমধ্যেই, ব্র্যান্ডটি Xiaomi Pad 6S Pro-এর বৈশিষ্ট্যগুলি পোস্টারের মাধ্যমে প্রকাশ করেছে। তবে এগুলির মধ্যে কোনোটিই ট্যাবটির রিয়ার ডিজাইনটি প্রকাশ করেনি। কিন্তু এখন নতুন কয়েকটি পোস্টার সামনে এসেছে, যা Pad 6S Pro-এর রিয়ার ক্যামেরা মডিউলটির ‘ফার্স্ট লুক’ প্রদর্শন করেছে।

Xiaomi Pad 6S Pro-এর ডিজাইন, ক্যামেরা ও ব্যাটারি স্পেসিফিকেশন

কোম্পানি দ্বারা প্রকাশিত টিজার পোস্টার অনুযায়ী, শাওমি প্যাড ৬এস প্রো-এর স্ক্রিনটি স্লিম বেজেল দ্বারা বেষ্টিত হবে, যা নির্দেশ করে যে এটি একটি আকর্ষনীয় ভিউয়িং এক্সপেরিয়েন্স অফার করবে। বর্গাকার রিয়ার ক্যামেরা মডিউলটি শাওমি ১৪-এ উপলব্ধ ক্যামেরা আইল্যান্ডের কথা মনে করিয়ে দেয়। ক্যামেরা মডিউলটিকে ভালোভাবে পর্যবেক্ষণ করলে দেখা যাবে যে, এতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি সেকেন্ডারি লেন্স এবং একটি এলইডি ফ্ল্যাশ অবস্থান করছে। নিরাপত্তার জন্য, পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা থাকতে পারে।

যদিও শাওমি এটি নিশ্চিত করেনি, তবে মনে করা হচ্ছে শাওমি প্যাড ৬এস প্রো-তে অন্যান্য প্যাড ৬ মডেলের মতোই কোয়াড-স্পিকার সিস্টেম থাকবে। আরেকটি অফিসিয়াল পোস্টার প্রকাশ করেছে, এই নয়া ট্যাবটি বিশাল ১০,০০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে। আর, ব্র্যান্ড আগেই ঘোষণা করেছে যে প্যাড ৬এস প্রো ১২০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে।

জানিয়ে রাখি, Xiaomi Pad 6S Pro হবে শাওমির প্রথম ট্যাবলেট, যা অ্যান্ড্রয়েড ওএস-ভিত্তিক নতুন হাইপারওএস (HyperOS) কাস্টম স্কিনে রান করবে। অন্যান্য রিপোর্ট অনুসারে, ট্যাবলেটটিতে ১২.৪ ইঞ্চির এলসিডি প্যানেল থাকবে, যা ৩কে রেজোলিউশন, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং ৯০০ নিট পর্যন্ত ব্রাইটনেস অফার করবে।

ট্যাবটিতে Qualcomm Snapdragon 8 Gen 2 চিপসেট ব্যবহৃত হবে, যার সাথে সর্বাধিক ১৬ জিবি র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত স্টোরেজ যুক্ত থাকবে। Xiaomi Pad 6S Pro-এর কোনও সেলুলার কানেক্টিভিটি ভ্যারিয়েন্ট থাকবে কিনা, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি, তবে এটি লেটেস্ট ওয়াই-ফাই ৭ ভার্সন সাপোর্ট করবে বলে নিশ্চিত করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥