৫ টাকায় ১ জিবি ইন্টারনেট ডেটা, Airtel এর এই নতুন প্ল্যানে রয়েছে আনলিমিটেড কল সহ আরও অনেক সুবিধা

Avatar

Published on:

বাজারে নিজেদের ‘প্রিমিয়াম’ ইমেজ ঝেড়ে ফেলে এবার অত্যন্ত সস্তা দামে ইন্টারনেট পরিষেবা যোগাবে ভারতী এয়ারটেল (Bharati Airtel)। এভাবেই তারা প্রতিদ্বন্দ্বী রিলায়েন্স জিও’কে (Reliance Jio) কড়া চ্যালেঞ্জের মুখে ফেলতে তৈরী। কিসের ভিত্তিতে বলছি এই কথা? আসলে সম্প্রতি তারা এমন একটি প্রিপেইড রিচার্জ প্ল্যান সামনে এনেছে, যেখানে ১ জিবি ইন্টারনেট ব্যবহারের জন্য আমাদের খরচ করতে হবে মাত্র পাঁচ টাকা!

আজ্ঞে হ্যাঁ, শুধুমাত্র ইন্টারনেট পরিষেবা নয়, উপরোক্ত এয়ারটেলের প্রিপেইড রিচার্জ প্ল্যানের সাথে গ্রাহক জনপ্রিয় ওটিপি (OTT) প্ল্যাটফর্মের কন্টেন্ট অ্যাক্সেসের সুবিধা পেয়ে যাবেন। সুতরাং ভালো নেটওয়ার্ক পরিষেবার সরবরাহ করতে পারলে আলোচ্য রিচার্জ প্ল্যানটি যে এয়ারটেলের তুরুপের তাস হতে পারে, সেই বিষয়ে কোন সন্দেহ নেই।

পাঁচ টাকায় ১ জিবি ডেটা – Airtel এর বাম্পার প্ল্যান

এতক্ষণ পর্যন্ত যে প্যাকটির কথা আমরা বলেছি, সেটি এয়ারটেলের একটি নয়া প্রিপেইড প্ল্যান, যার মূল্য ৪৪৮ টাকা। এবার আপনি প্রশ্ন করতেই পারেন যে, তাহলে পাঁচ টাকায় ১ জিবি ডেটা পাওয়ার কথাটি কি তবে মিথ্যে?’ এমন প্রশ্নের উত্তরে বলতে হয় আমাদের কথার মধ্যে বিন্দুমাত্র অসত্য লুকিয়ে নেই। এয়ারটেল তাদের ৪৪৮ টাকার রিচার্জ বিকল্পে মোট ৮৪ জিবি ডেটা অফার করছে। এক্ষেত্রে সংস্থাটি গ্রাহকদের দৈনিক ৩ জিবি ডেটা সরবরাহ করে। এটি ২৮ দিনের মেয়াদকাল সহ এসেছে(২৮x৩ = ৮৪ জিবি)। অর্থাৎ ১ জিবি ডেটার জন্য এক্ষেত্রে খরচ হচ্ছে পাঁচ বা তার সামান্য কিছু বেশী টাকা।

উপরোক্ত ৪৪৮ টাকার প্রিপেইড প্ল্যান রিচার্জ করলে গ্রাহকেরা যে শুধুমাত্র ডেটা চাহিদা পূরণের দিক থেকেই সন্তুষ্ট হবেন, তা নয়। আলোচ্য প্ল্যানটি তাকে আরো নানা সুবিধা প্রদান করবে। সবথেকে বড় কথা, ৪৪৮ টাকার প্ল্যান একটি বান্ডল (Bundle) রিচার্জ বিকল্প যা নির্দিষ্ট ওটিটি (OTT) বেনিফিটের সঙ্গে এসেছে। এই প্ল্যান রিচার্জ করলেই এয়ারটেলের গ্রাহকেরা ডিজনি প্লাস হটস্টার (Disney+ Hotstar) প্ল্যাটফর্মের ভিআইপি (V.I.P) কন্টেন্ট দর্শনের সুযোগ পাবেন, যে জন্য তাকে আলাদা করে কোনো অর্থ খরচ করতে হবেনা। বিশেষ করে যে সমস্ত এয়ারটেল গ্রাহক আলাদা করে ডিজনি প্লাস হটস্টার সাবস্ক্রাইব করার কথা ভাবছেন, তাদের জন্য আলোচ্য রিচার্জ বিকল্প অভাবিত উপহার হয়ে উঠতে পারে।

ডেটা এবং ওটিটি (OTT) সুবিধার পর বলতেই হয় যে, গ্রাহকেরা এই প্ল্যান রিচার্জের পর যে কোন নেটওয়ার্কে অফুরন্ত ভয়েস কলিং এবং দৈনিক ১০০টি এসএমএস প্রেরণের ছাড়পত্র পাবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥