Airtel ও Vi-র এই রিচার্জ প্ল্যানগুলির সাথে বিনামূল্যে পাবেন Amazon Prime সাবস্ক্রিপশন

Avatar

Published on:

আজ মধ্যরাত্রি থেকে শুরু হতে চলেছে অ্যামজন প্রাইম ডে সেল (Amazon Prime Day Sale)। ২৬ এবং ২৭শে জুলাই অর্থাৎ দু’দিনব্যাপী এই সেলে অ্যামাজনের সমস্ত প্রাইম সদস্যেরা ভরপুর কেনাকাটার সুযোগ পাবেন। কিন্তু প্রাইম সদস্য না হলে আপনি সেলটিতে অংশগ্রহণের যোগ্য নন। তাই বহু মানুষ এই সেলকে কেন্দ্র করে এখনো পর্যন্ত খুব একটা উৎসাহিত বোধ করছেন না।

Amazon Prime Day Sale-এ অংশ নিতে পারবেন কেবল প্রাইম মেম্বাররা

প্রাইম ডে সেলকে কেন্দ্র করে অ্যামাজন (Amazon) তার প্রাইম সদস্যদের জন্য একাধিক নজরকাড়া অফার নিয়ে হাজির হয়েছে। সেল উপলক্ষে স্মার্টফোন থেকে শুরু করে গৃহ সরঞ্জাম, বৈদ্যুতিক পণ্য, পোশাক-আশাক সবকিছুর উপরেই থাকছে আকর্ষণীয় ছাড়। সাধারণ বাজার মূল্য থেকে কম টাকার বিনিময়ে ক্রেতারা এখানে কেনাকাটা করতে পারবেন। কিন্তু যারা সংস্থাটির প্রাইম সদস্য নন, তারা কি করবেন? এক্ষেত্রে তারা দুটি কাজ করতে পারেন। প্রথমত, তারা সরাসরি অ্যামাজন প্রাইমের সদস্যপদ গ্রহণ করতে পারেন এবং দ্বিতীয়ত, নিজের টেলিকম অপারেটরের বিশেষ রিচার্জ বিকল্পের লাভ উঠিয়ে ঘুরপথে অ্যামাজন প্রাইমের সদস্যপদ হাসিল করতে পারেন!

অবগতির জন্য জানিয়ে রাখি, সরাসরি অ্যামাজনের প্রাইম মেম্বারশিপ গ্রহণ করতে হলে উপভোক্তাকে বাৎসরিক ৯৯৯ টাকা খরচ করতে হবে। অবশ্য চাইলে তিনি ৩২৯ টাকার বিনিময়ে তিন মাসের প্রাইম সদস্যপদ অর্জন করতে পারেন। এর ফলে প্রাইম ডে সেলে অংশগ্রহণের সাথে সাথেই উপভোক্তা অ্যামাজনের তরফে বিনামূল্যে দ্রুত পণ্য ডেলিভারি এবং অফুরন্ত ওটিটি (OTT) কনটেন্ট অ্যাক্সেসের ছাড়পত্র পেয়ে যাবেন। কিন্তু যারা ওয়েব সিরিজ বা অন্যান্য ওটিটি (OTT) কনটেন্টের ব্যাপারে খুব একটা উৎসাহী নন, তারা শুধুমাত্র দ্রুত পণ্য ডেলিভারির জন্য গুচ্ছের টাকা খরচ করতে চাইবেন না। এ ব্যাপারে অতিরিক্ত ভাবার প্রয়োজন নেই, কারণ এই ধরনের চাহিদাপূর্ণ মানুষের জন্য আমাদের কাছে আলাদা পরামর্শ রয়েছে।

সরাসরি অ্যামাজন প্রাইম (Amazon Prime) সদস্যপদ না কিনে ভিন্ন রাস্তায় উক্ত পরিষেবার ফায়দা ওঠানো সম্ভব। এজন্য আপনাকে নিজের টেলিকম অপারেটর সংস্থার দ্বারস্থ হতে হবে। তবে যে কোন টেলকো নয়, শুধুমাত্র এয়ারটেল (Airtel) এবং ভোডাফোন-আইডিয়া বা ভিআই (Vi) ব্যবহারকারীরাই আলোচ্য লাভজনক পথে অগ্রসর হতে পারেন।

Airtel ও Vi দিচ্ছে বিনামূল্যে Amazon Prime সাবস্ক্রিপশন

এয়ারটেল (Airtel) এবং ভিআই (Vi) – উভয় সংস্থাই তার গ্রাহকদের জন্য নির্দিষ্ট কিছু প্রিপেইড ও পোস্টপেইড প্ল্যান বাজারে উপলব্ধ রেখেছে। এই প্ল্যানগুলি অফুরন্ত ডেটা, কলিং, এসএমএস সহ বিনামূল্যে অ্যামাজন প্রাইম সাবস্ক্রিপশনের সুবিধা সহ এসেছে। অর্থাৎ এক্ষেত্রে উপভোক্তারা এক ঢিলে দুই পাখি মারার সুবর্ণ সুযোগ পেয়ে যাচ্ছেন!

যেমন এয়ারটেলের ২৯৯ টাকার প্রিপেইড প্ল্যান সম্পর্কে বলা যায়। উক্ত প্ল্যান গ্রাহককে তিরিশ দিন ধরে অফুরন্ত কলিং, দৈনিক ১০০ এসএমএস প্রেরণের পাশাপাশি মোট ৩০ জিবি ডেটা খরচের স্বাধীনতা দেয়। শুধু তাই নয়, উক্ত রিচার্জ বিকল্পটি অ্যামাজন প্রাইম সাবস্ক্রিপশনের সাথে এসেছে যা এর একটি পুরোপুরি বাড়তি দিক। আবার এয়ারটেলের ৩৪৯ টাকার প্রিপেইড রিচার্জ বিকল্পটিও অফুরন্ত কলিং, দৈনিক ১০০টি এসএমএস এবং ২ জিবি ডেটা ব্যবহারের সুযোগ সহ বিনামূল্যে অ্যামাজন প্রাইমের সদস্যপদ প্রদান করে থাকে। ফলে উপরোক্ত দুটি বিকল্পের সাহায্যে এয়ারটেলের প্রিপেইড গ্রাহকেরা অ্যামাজন প্রাইম পরিষেবার অ্যাক্সেস পেতে পারেন।

অন্যদিকে প্রিপেইড ব্যবহারকারীদের জন্য রিচার্জের মাধ্যমে অ্যামাজন প্রাইম সাবস্ক্রিপশন উপলব্ধ না হলেও ভিআই (Vi) সংস্থার পোস্টপেইড গ্রাহকেরা উপরোক্ত সুবিধাটি পেতে পারেন। এজন্য তাদের ৪৯৯, ৬৯৯ বা ১০৯৯ টাকার রিচার্জ বিকল্পগুলি বেছে নিতে হবে। প্রতিটি প্ল্যান অফুরন্ত কলিং এবং দৈনন্দিন ১০০ বিপুল ডেটা ফায়দার সঙ্গে এসেছে যা গ্রাহককে সম্পূর্ণ ফ্রি’তে অ্যামাজন প্রাইমের সদস্যপদ এনে দেবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥