রোজ ২ জিবি পর্যন্ত ডেটা ব্যবহার করতে চান? Airtel, Vi-এর ৩০০ টাকার কমে সেরা রিচার্জ প্ল্যানগুলি দেখে নিন

Avatar

Published on:

গত বছরের শেষের দিকে দেশের শীর্ষস্থানীয় বেসরকারি টেলিকম কোম্পানিগুলি (Reliance Jio, Vodafone Idea বা Vi,এবং Bharti Airtel) তাদের প্রিপেইড রিচার্জ প্ল্যানের দাম ২০%-২৫% পর্যন্ত বাড়িয়ে মধ্যবিত্তের পকেটের বেশ ভালোরকমের চাপ সৃষ্টি করেছে। আবার, সাম্প্রতিককালে করোনা পরিস্থিতির জন্য অধিকাংশ মানুষেরই পকেটের অবস্থা বেসামাল হওয়ায় অনেকেই সস্তা রিচার্জ প্ল্যানের সন্ধান করছেন, ফলস্বরূপ মার্কেটে এখন কমদামি প্রিপেইড প্ল্যানের চাহিদা বেড়েছে। তাই ইউজারদের সুবিধার্থে টেলিকম কোম্পানিগুলিও নিত্যনতুন হরেক রকমের সস্তা রিচার্জ প্ল্যান মার্কেটে নিয়ে হাজির হচ্ছে। সেক্ষেত্রে এই প্রতিবেদনে আমরা ৩০০ টাকার কমে উপলব্ধ Airtel (এয়ারটেল) এবং Vi (ভিআই)-এর এমনই কয়েকটি সাশ্রয়ী মূল্যের রিচার্জ প্ল্যানের কথা আপনাদেরকে জানাতে চলেছি, যেগুলিতে আনলিমিটেড ভয়েস কল, এসএমএসসহ রোজ ১ জিবি/১.৫ জিবি/২ জিবি ডেটা পাওয়া যাবে।

Airtel-এর এই প্ল্যানগুলির দাম ৩০০ টাকার কম

এয়ারটেলের সবচেয়ে সস্তা প্রিপেইড প্ল্যানটির দাম ১৫৫ টাকা, যাতে ২৮ দিনের জন্য আনলিমিটেড ভয়েস কল, মোট ৩০০টি এসএমএস এবং মোট ১ জিবি ডেটা পাওয়া যায়। সংস্থাটি ১৭৯ টাকার একটি প্ল্যানও অফার করে, যাতে ২৮ দিনের মেয়াদে আনলিমিটেড লোকাল, এসটিডি এবং রোমিং কল, মোট ৩০০টি এসএমএসসহ মোট ২ জিবি ডেটা ব্যবহারের সুবিধা দেওয়া হয়েছে। আবার, এয়ারটেলের ২০৯ টাকার প্ল্যানে ইউজাররা ২৮ দিনের জন্য আনলিমিটেড ভয়েস কল, দৈনিক ১০০টি করে এসএমএস, এবং রোজ ১ জিবি ডেটা ব্যবহারের সুযোগ পাবেন।

এছাড়া ২৩৯ টাকার প্ল্যানে ২৮ দিনের মেয়াদে অফুরন্ত ভয়েস কল, দৈনিক ১০০টি করে এসএমএস এবং রোজ ১.৫ জিবি করে ডেটা অফার করা হয়। সংস্থার ২৬৫ টাকা মূল্যের প্রিপেইড প্ল্যানে ২৮ দিনের জন্য আনলিমিটেড লোকাল, এসটিডি এবং রোমিং কল, প্রতিদিন ১০০টি এসএমএসসহ দৈনিক ১ জিবি করে ডেটা পাওয়া যাবে। সবশেষে, কোম্পানির ২৯৯ টাকার প্রিপেইড প্ল্যানে ইউজাররা ২৮ দিনের জন্য আনলিমিটেড ভয়েস কল, দৈনিক ১০০টি করে এসএমএস, এবং রোজ ২ জিবি করে ডেটা ব্যবহারের সুবিধা পাবেন। উপরন্তু, উপরিউক্ত সবকটি এয়ারটেল প্রিপেইড প্ল্যানেই গ্রাহকরা বিনামূল্যে ৩০ দিনের জন্য Amazon Prime Video mobile edition-এর ফ্রি ট্রায়াল, ফ্রি Hello Tunes, এবং Wynk Music-এর সাবস্ক্রিপশন পাবেন।

Vodafone Idea বা Vi-এর এই প্ল্যানগুলির দাম ৩০০ টাকার কম

ভিআই-এর সবচেয়ে সস্তা প্রিপেইড প্ল্যানটির দাম ১২৯ টাকা, যাতে ১৮ দিনের জন্য আনলিমিটেড ভয়েস কল এবং কেবলমাত্র ২০০ এমবি ডেটা পাওয়া যায়। কিন্তু এই প্ল্যানে কোনো এসএমএস-এর সুবিধা উপলব্ধ নয়। এদিকে সংস্থার ১৪৯ টাকার প্ল্যানে ২১ দিনের মেয়াদে আনলিমিটেড ভয়েস কল সহ ১ জিবি ডেটা দেওয়া হয়েছে, কিন্তু এই প্ল্যানেও কোনো এসএমএস বেনিফিট নেই। তবে ১৫৫ টাকা মূল্যের প্রিপেইড রিচার্জ প্ল্যানে ২৪ দিনের জন্য আনলিমিটেড ভয়েস কল, ১ জিবি ডেটা, এবং মোট ৩০০ টি এসএমএস করার সুযোগ পাওয়া যাবে। কোম্পানির ১৭৯ টাকার প্ল্যানে ২৮ দিনের জন্য আনলিমিটেড ভয়েস কল, ২ জিবি ডেটা, এবং মোট ৩০০ টি এসএমএস-এর সুবিধা দেওয়া হয়েছে।

এসবের পাশাপাশি সংস্থাটি বেশ সাশ্রয়ী মূল্যে কয়েকটি দৈনিক ১ জিবি ডেটা প্যাকও অফার করে। এই ডেটা প্যাকগুলির দাম ১৯৯ টাকা, ২১৯ টাকা, ২৩৯ টাকা এবং ২৬৯ টাকা, যেগুলিতে যথাক্রমে ১৮, ২১, ২৪ এবং ২৮ দিনের মেয়াদে আনলিমিটেড ভয়েস কল, দৈনিক ১০০টি করে এসএমএস সহ প্রতিদিন ১ জিবি করে ডেটা পাওয়া যায়। ৩০০ টাকার কমে ভিআই দুটি দৈনিক ১.৫ জিবি ডেটা প্যাকও সরবরাহ করে, যেগুলির দাম হল ২৪৯ টাকা এবং ২৯৯ টাকা। এই প্ল্যান দুটিতে যথাক্রমে ২১ এবং ২৮ দিনের জন্য আনলিমিটেড ভয়েস কল, দৈনিক ১০০ টি করে এসএমএস-এর পাশাপাশি রোজ ১.৫ জিবি করে ডেটা ব্যবহারের সুবিধা রয়েছে।

সঙ্গে থাকুন ➥