স্বাধীনতা দিবসে অপেক্ষার অবসান, Mahindra-র তিন তিনটি ইলেকট্রিক গাড়ি আত্মপ্রকাশ করছে 15 আগস্ট

Updated on:

ঝলক দেখানো হয়েছিল আগেই‌। এবার আনুষ্ঠানিক ভাবে জানিয়ে দেওয়া হল চমক কবে, তার দিনক্ষণ। Mahindra-র ‘Born EV’ রেঞ্জ নামে অভিহিত নতুন ইলেকট্রিক গাড়ির রেঞ্জ আত্মপ্রকাশ করছে ভারতের ৭৬ তম স্বাধীনতা দিবসের দিন‌। আগামী ১৫ অগাস্টে। বাজারে আসার কথা আর এক-দুই বছরের মধ্যে। এই নিয়ে সংস্থার তরফে বিস্তারিত তথ্য জুলাই থেকে টিজারের মাধ্যমে দেওয়া হবে বলে আশা করা যায়।

বৈদ্যুতিক গাড়ি ভবিষ্যৎ। তাই গোটা বিশ্ব  ঝুঁকছে এই ধরনের গাড়ির দিকে। পিছিয়ে থাকতে চায় না মাহিন্দ্রা। অগাস্টে তিন তিনটি ইলেকট্রিক এসউভির কনসেপ্ট মডেলের উপর থেকে পর্দা সরানো হবে বলে আশা করা হচ্ছে। যা মাহিন্দ্রার নতুম ইভি ডেডিকেটেড ইভি প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি।

বিখ্যাত ডিজাইনার প্রতাপ বোসের তত্বাবধানে যুক্তরাজ্যের মাহিন্দ্রা অ্যাডভান্স ডিজাইন ইউরোপ  আসন্ন গাড়িগুলির নকশা করেছে। পূর্বে প্রকাশিত টিজার ভিডিয়ো অনুযায়ী, ব্যাটারিচালিত কনসেপ্ট গাড়িগুলির সামনে এলইডি স্ট্রিপ দিয়ে সংযুক্ত ইংরেজি সি আকৃতির এলইডি হেডল্যাম্প এবং পিছনে স্লিক এলইডি টেললাইট থাকবে।

অনুমান, তিনটি বৈদ্যুতিক কনসেপ্ট গাড়ির মধ্যে একটি কম্প্যাক্ট এসইউভি, একটি মাঝারি আকারের এসইউভি, এবং একটি কুপ এসইউভি থাকবে। আবার জল্পনা চলছে যে, কম্প্যাক্ট এসইউভিটি আসলে Mahindra eXUV300। যা Tata Nexon EV-র সাথে টক্কর নিতে ২০২৩-এর প্রথম ত্রৈমাসিকের মধ্যে লঞ্চ হবে। দৈর্ঘ্য হবে ৪.২ মিটার। ফলে পেট্রল-ডিজেলের চেয়ে আকারে লম্বা হবে বৈদ্যুতিক ভার্সনটি। আর মিড-সাইজ এসইউভি, এবং কুপ এসইউভিটি e-XUV700 এবং eXUV900 হবে বলেও দাবি করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥