সুখবর, দু’বছর পর আসছে Amazfit GTS 2 Mini স্মার্টওয়াচের নয়া ভার্সন

Avatar

Published on:

গত দু বছর আগে ভারতীয় বাজারে Huami-র সাব ব্র্যান্ড Amazfit তাদের Amazfit GTS 2 Mini স্মার্টওয়াচ লঞ্চ করে। এবার এই স্মার্টওয়াচের উত্তরসূরী আনছে সংস্থাটি। আগামী ১১ এপ্রিল Amazfit GTS 2 Mini এর নয়া ভার্সন আত্মপ্রকাশ করবে বলে জানা গেছে। আর ওইদিনই বেলা ১২টা থেকে শুরু হবে এর সেল। চলুন নতুন ভার্সনের Amazfit GTS 2 Mini স্মার্টওয়াচ সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে জেনে নেওয়া যাক

আসছে Amazfit GTS 2 Mini স্মার্টওয়াচের নয়া ভার্সন

আপকামিং অ্যামেজফিট জিটিএস ২ মিনির নতুন ভার্সনের নাম ও ডিজাইন পূর্বসূরীর মতো হলেও এতে নতুন ব্রিজ ব্লু কালার সংযুক্ত করা হয়েছে। পুরোনো ভার্সনটির দাম রাখা হয়েছিল ৬,৯৯৯ টাকা। তবে নতুন ভার্সনের দাম কি হবে তা এখনো পর্যন্ত জানা যায় নি। ব্ল্যাক, পিংক, গ্রীন এবং তার সাথে নতুন ব্রিজ ব্লু এই চারটি কালেকশনে উপলব্ধ হবে নতুন স্মার্টওয়াচটি।

Amazfit GTS 2 Mini স্মার্টওয়াচের স্পেসিফিকেশন

অ্যামেজফিট জিটিএস ২ মিনি স্মার্টওয়াচে আছে ১.৫ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে, যার রেজোলিউশন ৩৫৪x৩০৬ পিক্সেল এবং এর পিক্সেল ডেন্সিটি ৩০১ পিপিআই। এর ওপরে রয়েছে ২.৫ ডি পুরু গ্লাস। ব্যবহারকারীরা তাদের পছন্দের ওয়াচফেস বেছে নেওয়ার জন্য এতে ৫০টিরও বেশি ওয়াচফেস অপশন পাবেন। সেই সঙ্গে এটি অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ডিভাইসের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ।

তাছাড়া অ্যামেজফিট জিটিএস ২ মিনি ওয়াচে ৬৮ বিল্ট-ইন স্পোর্টস মোড এবং অ্যাক্টিভিটি ট্রাকিং সাপোর্ট করবে। উপরন্তু এতে রয়েছে বায়ো ট্র্যাকার, ২পিপিজি বায়োলজিক্যাল ডেটা সেন্সর। তদুপরি, জল থেকে সুরক্ষা দিতে এটি ৫ এটিএম রেটিং সহ এসেছে। অন্যদিকে, এতে অ্যাক্সেলেরোমিটার সেন্সর, ম্যাগনেটিক সেন্সর, আম্বিয়েন্ট লাইট সেন্সর উপলব্ধ। এমনকি ব্যবহারকারী এতে ফিমেল মেনস্ট্রুয়াল সাইকেল ট্র্যাক করতে পারবেন। তাই আশা করা যাচ্ছে মহিলাদের পছন্দের তালিকায় থাকবে এই ঘড়িটি। তবে এর নতুন ভার্সনের স্মার্টওয়াচে বেরোমেট্রিক অলটিমিটার অর্থাৎ স্কিয়িংয়ের মতো স্পোর্টস ট্রাকিং সেন্সর থাকবে না।

এবার আসা যাক পূর্বসূরীর ব্যাটারি প্রসঙ্গে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে দেওয়া হয়েছে ২২০ এমএএইচ ব্যাটারি। যা ১৪ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করতে সক্ষম এবং লং ব্যাটারি লাইফ মোডে ২১ দিন পর্যন্ত সক্রিয় থাকবে। সর্বোপরি, কানেক্টিভিটির জন্য এতে দেওয়া হয়েছে ব্লুটুথ ৫.০ এলিই, এনএফসি, জিপিএস এবং গ্লোনাস।

সঙ্গে থাকুন ➥