অতি সস্তায় হবে কেনাকাটা, Messho কে টেক্কা দিতে Amazon লঞ্চ করল Bazaar প্ল্যাটফর্ম

Avatar

Published on:

Amazon Launches New Shopping Platform

সম্প্রতি Amazon India, Bazaar নামে একটি নতুন শপিং প্ল্যাটফর্ম লঞ্চ করেছে। যেখানে অত্যন্ত সাশ্রয়ী মূল্যে বিভিন্ন প্রোডাক্ট পাওয়া যাবে। মনে করা হচ্ছে, এই নতুন প্ল্যাটফর্মটি অন্যতম জনপ্রিয় শপিং সাইট Meesho-এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। তবে, এই নতুন Bazaar শপিং প্ল্যাটফর্মটিকে স্বতন্ত্র অ্যাপের মতো অ্যাক্সেস করতে পারবেন না। কারণ, এটিকে অ্যান্ড্রয়েডে Amazon অ্যাপের মাধ্যমে অ্যাক্সেস করতে হবে। আর আপনি Amazon India অ্যাপের মতোই এখানেও বিভিন্ন সেগমেন্টের জিনিস কিনতে পারবেন।

অ্যামাজনের এক মুখপাত্র জানিয়েছেন, তারা থার্ড পার্টি সেলার এবং ক্রেতাদের জন্য নানান পদক্ষেপ নিচ্ছে। আর এই কারণেই তারা Amazon.in অ্যাপে অ্যামাজন বাজার স্টোরফ্রন্ট চালু করতে চলেছে। যেখানে ক্রেতারা বিক্রেতাদের দ্বারা তালিকাভুক্ত ফ্যাশন এবং গৃহস্থালির যাবতীয় প্রোডাক্ট কিনতে পারবেন ভীষণই সাশ্রয়ী মূল্যে।

কিভাবে আপনি এই Amazon Bazaar ব্যবহার করবেন?

  • প্রথমে Amazon অ্যাপটি ডাউনলোড এবং ইনস্টল করুন।
  • এরপর অ্যাপটি খুলুন এবং সাইন ইন করুন অথবা আপনি নতুন ব্যবহারকারী হলে একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করুন।
  • লগ ইন করার পর আপনি সেটআপ প্রক্রিয়াটি এড়িয়ে যেতে পারেন এবং সরাসরি প্রোডাক্ট ব্রাউজিংয়ে যেতে পারেন৷
  • এবার অ্যামাজন অ্যাপের মধ্যে হোম স্ক্রিনের উপরের বাম কোণে অবস্থিত ‘Bazaar’ আইকনটি দেখুন।
  • তারপর অ্যামাজন বাজারে পাওয়া সাশ্রয়ী মূল্যের আইটেমগুলি অন্বেষণ এবং কেনাকাটা করতে ‘Bazaar’ আইকনে ক্লিক করুন৷

প্রসঙ্গত উল্লেখ্য, যারা ইতিমধ্যেই বাজার প্ল্যাটফর্মটি ব্যবহার করেছেন, তারা লক্ষ্য করে থাকবেন যে, এখানে ব্যবহারকারীদের অ্যামাজনের মতো দুদিনের মধ্যে ডেলিভারি দেওয়া হয় না। বরং মিশো শপিং সাইটটি যেমন 4 থেকে 5 দিন কিংবা কখনো কখনো তার থেকেও দেরিতে প্রোডাক্ট ডেলিভার করে থাকে, বাজার প্ল্যাটফর্মটিও এই একই ধরনের সময় নেয়।

সঙ্গে থাকুন ➥