Google Keeps Stopping: Redmi সহ অ্যান্ড্রয়েড ফোনে ক্র্যাশ করে যাচ্ছে গুগল অ্যাপ, কিভাবে সমাধান পাবেন জানুন

Avatar

Published on:

আপনার Xaiomi বা Redmi স্মার্টফোনে থাকা গুগল অ্যাপগুলি কী বারংবার ক্র্যাশ করে যাচ্ছে? যদি এমনটা হয়ে থাকে তাহলে এই প্রতিবেদনটি আপনার জন্যই। প্রত্যেক অ্যান্ড্রয়েড স্মার্টফোন ইউজাররাই জানেন যে, একটি অ্যাপকে একটানা ব্যবহার করা হলে সেটি মাঝেমধ্যে ক্র্যাশ করে। এর ফলে ডিভাইস পারফরম্যান্সও বেশ খানিকটা প্রভাবিত হয়। কিন্তু, এবারে গুগল অ্যাপগুলির ক্র্যাশ হওয়ার কারণটি সম্পূর্ণই আলাদা। একটি রিপোর্ট থেকে জানা যাচ্ছে, কিছু দিন আগেই গুগল একটি নতুন আপডেট নিয়ে এসেছিল। মূলত, এই আপডেটটি ডাউনলোড করার পর থেকেই Mi এবং Redmi সহ একাধিক অ্যান্ড্রয়েড স্মার্টফোন ইউজাররা এই সমস্যার মুখোমুখি হয়েছেন।

বিশেষত, শাওমির সংস্থাটির এমআই ও রেডমি হ্যান্ডসেটে এই সমস্যাটি অধিক দেখা দিচ্ছে। কারণ, এই স্মার্টফোনগুলিতে কোনো গুগল অ্যাপ ওপেন করা হলেই ‘Google Keeps Stopping’ নোটিফিকেশনটি বার বার আসতে থাকছে। এমনকি, Google Play Services অ্যাপটিও আকস্মিক ক্র্যাশ হতে শুরু করেছে, জানিয়ে অনেকে টুইট করছেন। এক্ষেত্রে, শুধুমাত্র একটি অঞ্চলের নয়, বরং সারা বিশ্বের প্রায় প্রত্যেকটি অ্যান্ড্রয়েড ইউজারদেরই এখন এই ভোগান্তি পোহাতে হচ্ছে। তাই, আজ আমরা গুগল আপডেট ও অ্যাপ সংক্রান্ত এই সমস্যাটির থেকে রেহাই পাওয়ার একটি কৌশলের সম্পর্কে জানাবো। যা অনুসরণ করলে আপনাদের এমআই বা রেডমি স্মার্টফোনে থাকা গুগল অ্যাপগুলি পুনরায় কাজ করতে শুরু করবে।

অ্যান্ড্রয়েড স্মার্টফোনে গুগল অ্যাপ ক্র্যাশ ইস্যু কীভাবে ঠিক করবেন

১. প্রথমেই আপনি আপনার ফোনের সেটিংসে যান।

২. তারপর, সেটিংসে থাকা ‘Applications/Apps’ অপশনটিতে ট্যাপ করুন।

৩. উক্ত অপশনটির অধীনে ‘Google Apps’ নামক একটি বিকল্প পাবেন, সেটিতে ট্যাপ করুন।

৪. এবার নতুন উইন্ডো ওপেন হলে, স্ক্রিনের উপরি ভাগের ডান দিকে তিনটি ডট যুক্ত বাটন দেখতে পাবেন।

৫. এরপর তিনটি ডট যুক্ত ওই বাটনটিতে ট্যাপ করুন।

৬. যেহেতু সমস্যাটি গুগল আপডেটের জন্য হচ্ছে, সেহেতু ‘Uninstall Update’ অপশনটিকে বেছে নিলেই Google Apps’ -এর লেটেস্ট আপডেটটি আনইনস্টল হয়ে যাবে।

৭. পরিশেষে, ‘Auto updates’ অপশনটিকে ডিজেবল বা অফ করে দিলেই আপনি গুগল অ্যাপের ক্র্যাশ ইস্যুর থেকে মুক্তি পেয়ে যাবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥