ডাকাতকে পাকড়াও বা গাড়ি চোরের সন্ধান, পুলিশের পরম বন্ধু হয়ে উঠেছে Apple AirTag, কিনবেন নাকি?

Avatar

Published on:

Apple AirTag Finds Stolen Car

Apple তার ডিভাইসগুলির জন্য বাজারে প্রসিদ্ধ। সংস্থার স্মার্টফোনগুলি সিকিউরিটির দিক অ্যান্ড্রয়েড চালিত ডিভাইসগুলিকে পিছনে ফেলেছে। আর Apple এর স্মার্টওয়াচ অর্থাৎ Apple Watch একাধিক ‘জীবন বাঁচানো’ ফিচার অফার করে। আবার সংস্থাটি কিছুমাস আগে লঞ্চ করেছে AirTag, যা চুরি হয়ে যাওয়া জিনিস খুঁজে পেতে বা ট্র্যাক করতে সাহায্য করে। এই ডিভাইসটিও এখনও নানা ভাবে মানুষের সাহায্য করছে। সম্প্রতি Apple AirTag নিয়ে দুটি ঘটনা সামনে এসেছে।

প্রথম ঘটনা

ডিলান বালমার নামের একটি চোর এক গৃহস্থ্যের বাড়ির খোলা দরজা দিয়ে প্রবেশ করে তাদের গাড়ির চাবি ও হ্যান্ডব্যাগ চুরি করে। এই গাড়িতে ছিল অ্যাপল এয়ারট্যাগ। তবে চোর এই ট্র্যাকিং ডিভাইসটির কথা না জানায় গাড়ি চালিয়ে কিছুটা দূরে এসে একটি হোটেলে রাত কাটানোর জন্য ওঠে।

এদিকে মালিক অ্যাপল এয়ারট্যাগের মাধ্যমে গাড়ির অবস্থান জেনে যায় এবং পুলিশকে সঙ্গে নিয়ে ওই হোটেলে পৌঁছে যায়। এরপর সিসিটিভি ফুটেজ দেখে চোরকে পাকড়াও করা হয়।

দ্বিতীয় ঘটনা

গত মাসে, অ্যাপল এয়ারট্যাগ একটি ডাকাতদলকে ধরতেও সাহায্য করেছিল। টেক্সাসের একটি পরিবার এই ডাকাতদের কর্মকান্ড আগেভাগে আঁচ করতে পেরে, আইনী মাধ্যমে তাদের ধরার জন্য বাড়ির ব্রোঞ্জের ফুলদানির মধ্যে লুকিয়ে একটি এয়ারট্যাগ ইনস্টল করে রেখেছিলেন। ডাকাতরা এই ফুলদানি চুরি করার পর পুলিশ তাদের এয়ারট্যাগের মাধ্যমে ধরে ফেলে।

সঙ্গে থাকুন ➥