সুখবর, এখন সবাই খেলতে পারবেন Battlegrounds Mobile India, কীভাবে ডাউনলোড করবেন জেনে নিন

Avatar

Published on:

বহু প্রতিক্ষার অবসান ঘটিয়ে অবশেষে সকল ভারতীয় গেম লাভারদের জন্য উপস্থিত হল সেই মাহেন্দ্রক্ষণ! কয়েকদিন আগেই বিটা টেস্টারদের জন্য গেমটি উপলব্ধ হয়েছিল। তবে এখন সবাই Google Play Store থেকে Battlegrounds Mobile India (ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া) ডাউনলোড করতে পারবেন। গেমটির নির্মাতা সংস্থা Krafton শুক্রবার PUBG Mobile-এর ভারতীয় স্টেবল ভার্সন রিলিজের কথা ঘোষণা করেছে, তবে কেবল অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাই এই মুহুর্তে গেমটি ডাউনলোড করতে পারবেন। সংস্থাটি তার FAQ-তে ব্যাখ্যা করে বলেছে, গেমটির iOS ভার্সন এখনও বিকাশের পর্যায়ে রয়েছে, এবং অ্যান্ড্রয়েডের মতো বিটা ট্রায়ালের পরে এটি রিলিজ করা হবে। এর পাশাপাশি Krafton ইন-গেম ইভেন্টগুলির কথাও ঘোষণা করেছে, যা ফার্স্ট-টাইম ও বিদ্যমান প্লেয়ারদের প্রচুর পুরস্কার জেতার সুযোগ দেবে।

যেহেতু Battlegrounds Mobile India (ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া) এখন সবার জন্য উপলব্ধ, তাই আপনার নিশ্চয়ই জানতে ইচ্ছে করছে যে কীভাবে এটি ডাউনলোড করবেন। তাই নীচে ডাউনলোড প্রক্রিয়াটি ধাপে ধাপে উল্লেখ করা হল।

১. ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ডাউনলোড করার জন্য আপনার অ্যান্ড্রয়েড ফোন বা ট্যাবলেটে Google Play Store-এ যান।

২. প্লে স্টোরে গেমটির নাম লিখে সার্চ করুন এবং ফার্স্ট রেজাল্টে ট্যাপ করুন।

৩. ওয়াই-ফাই বা মোবাইল ডেটা ব্যবহার করে গেমটি ডাউনলোড করুন যার সাইজ প্রায় ৭২১ এমবি। তবে এটি আপনার হ্যান্ডসেট এবং Android ভার্সনের উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে।

৪. ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ডাউনলোড এবং খেলার জন্য আপনার ফোনে Android 5.1 বা তার পরের অপারেটিং সিস্টেম এবং কমপক্ষে ২ জিবি র‍্যাম থাকতে হবে।

আজ থেকে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার ইন-গেম ইভেন্টগুলিও শুরু করেছে ক্রাফটন, যাতে রয়েছে আকর্ষণীয় পুরস্কার জেতার সুযোগ। এতে “ইন্ডিয়া কা ব্যাটলগ্রাউন্ডস” গিফ্ট সহ 1M এবং 5M ডাউনলোড রিওয়ার্ড রয়েছে যা আপনি ১৯ আগস্ট রাত ১১:৫৯:৫৯ পর্যন্ত পেতে পারেন। কনস্টেবল সেট এবং 10M রিওয়ার্ডটিও রিলিজের পরে ১৯ আগস্ট সময়সীমা পর্যন্ত পাওয়া যাবে। ভবিষ্যতে এরকম আরও অনেক পুরস্কার জেতার সুযোগ পাওয়া যাবে বলে গেম নির্মাতা সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে।

বহু টালবাহানা ও তর্কবিতর্কের পর অবশেষে গেমটি ভারতের মাটিতে পা রাখায় গেম লাভারদের পাশাপাশি গেম নির্মাতা সংস্থা Krafton-ও ভীষণরকম উচ্ছ্বসিত। গেমটির জন্য এতদিন ধরে অধীর আগ্রহে অপেক্ষা করার জন্য সংস্থাটি সকল ভারতীয় গেম লাভারদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়েছে। সম্প্রতি চীনের ডেটা সার্ভারে ভারতীয় গেমারদের তথ্য পাঠানোর জন্য সংস্থাটি প্রাথমিক সমালোচনার সম্মুখীন হয়েছিল, যদিও সংস্থাটি চীনা কোম্পানি Tencent (টেনসেন্ট)-এর সার্ভারসহ কিছু চীনের সার্ভারে ডেটা প্রেরণের প্রসঙ্গ স্বীকার করে একটি ছোটখাটো OTA আপডেটের মাধ্যমে সমস্যাটির সমাধান করেছে। শুধু তাই নয়, BMI থেকে ডেটা Microsoft Azure-এর হাতে তুলে দেওয়া হচ্ছে বলেও দাবি করা হয়েছিল।

তবে দক্ষিণ কোরিয়ার গেম কোম্পানিটি এই প্রসঙ্গে বলেছে যে, অন্যান্য গ্লোবাল মোবাইল গেম বা অ্যাপ্লিকেশনের মতো Battlegrounds Mobile India গেমটিও সেরা ফিচার সরবরাহ করতে নির্দিষ্ট কিছু ইউজার ডেটা তৃতীয় পক্ষের সাথে শেয়ার করে। এতে গোপনীয়তা নীতি লঙ্ঘনের প্রশ্ন ওঠে না! এই ডেটা শেয়ারিংয়ের বিষয়টি ইতিমধ্যেই দেশের বেশ কিছু রাজনীতিবিদদের দৃষ্টি আকর্ষণ করেছে, যার মধ্যে রয়েছেন বিজেপির বিশিষ্ট সদস্য, পার্লামেন্ট মেম্বার এবং ডেটা প্রোটেকশন বিল প্যানেলের চেয়ারপার্সন মীনাক্ষী লেখি, যিনি সম্প্রতি ইলেকট্রনিক্স ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়কে বিষয়টি সম্পর্কে বিশদে তদন্ত করার আহ্বান জানিয়েছেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥