সস্তায় কিনুন এই CCTV ক্যামেরাগুলি, বাইরে গিয়েও বাড়ির সুরক্ষা নিয়ে নিশ্চিন্ত থাকা যাবে

Avatar

Published on:

Best Home Security Camera

মানবজাতির সাথে চুরি-ছিনতাইয়ের মতো ঘটনার সম্বন্ধ বহু পুরোনো! সময় পাল্টালেও এবং সভ্যতা ক্রমশ এগিয়ে গেলেও, এই সমস্যা মেটেনি। তাছাড়া বর্তমান সময়ে বাড়ির নিরাপত্তা বা সুরক্ষা নিয়েও উদ্বেগ বাড়ছে। সেক্ষেত্রে আপনিও যদি বর্তমানে এরকম কোনো কারণে চিন্তায় থাকেন কিংবা বাড়ির বয়স্ক-বাচ্চা সদস্যকে একা রেখে বাইরে গিয়ে প্রতি মুহূর্তের তার আপডেট পেতে চান, তাহলে হোম সিকিউরিটি ক্যামেরা (Home Security Camera) আপনার জন্য ভালো বিকল্প হতে পারে। সাম্প্রতিক সময়ে CCTV বা ইন্ডোর ক্যামেরার চাহিদাও বেশ বেড়েছে। ফলত আজকাল বাজারে নানা ধরনের গুণমানসম্পন্ন ব্র্যান্ডেড হোম সিকিউরিটি ক্যামেরা পাওয়া যায়। তবে এই প্রতিবেদনে আমরা Amazon India-তে সস্তায় উপলব্ধ তিনটি সেরা বিকল্পের কথা বলব, যাদের দাম ৩,০০০ টাকার কম হলেও মিলবে HD নাইট ভিশন, টু-ওয়ে অডিওর মতো ফিচার।

৩,০০০ টাকার কমে বাড়ির জন্য কিনুন এই ৩টি ইন্ডোর ক্যামেরা

১. CP PLUS 3MP Full HD Smart Wi-Fi CCTV Home Security Camera: অ্যামাজনে এই ইন্ডোর সিসিটিভি ক্যামেরাটির দাম ২,০২৭ টাকা।

ফিচার বলতে এতে নাইট ভিশন ক্যামেরা দেওয়া হয়েছে যা কম আলোতেও স্পষ্টভাবে রেকর্ড করতে পারে। আবার এতে বিস্তৃত রেঞ্জ কভার করার জন্য আছে সি-মস (C-MOS) ইমেজ সেন্সর। সাথে রয়েছে ৩৬০ ডিগ্রি ভিউ এবং ‘ভিউ অ্যান্ড টক’ (View and talk) ফিচার। এটি মোশন ট্র্যাকিংয়ের সুবিধাও অফার করবে ও প্রয়োজনে মোশন ডিটেকশন অ্যালার্ট দেবে। শুধু তাই নয়, আপনি এতে পাবেন একটি প্রাইভেসি মোডও।

২. Godrej Security Solutions EVE PRO panTilt Smart WiFi Security Camera: এর মূল্য ২,৩৯৯ টাকা।

নাম থেকেই স্পষ্ট যে এই ক্যামেরাটিকে বাড়ির নিরাপত্তার জন্য বিশেষভাবে ডিজাইন করা হয়েছে। এতে এইচডি ভিডিও লাইভ ফিড, বিল্ট-ইন টু-ওয়ে কমিউনিকেশন মাইক, এলইডি (LED) নাইট ভিশন এবং ১২৮ জিবি পর্যন্ত মেমরি কার্ড সাপোর্টের সুবিধা আছে। সাথে রয়েছে প্যান টিল্ট ফাংশন এবং ৩৬০ ডিগ্রি ভিউয়ের অপশনও, যাতে সমস্ত কোণায় নজর রাখা যাবে। উল্লেখ্য, এই ক্যামেরাটি কোম্পানির Godrej ACE অ্যাপ থেকে কন্ট্রোল করা যাবে।

৩. D3D Wi-Fi Home Security CCTV Camera: এটি কিনতে ২,৫৮০ টাকা খরচ হবে।

এই ক্যামেরাতে আছে নাইট ভিশন ফিচার, স্মার্ট হোম অটোমেশন সেন্সর এবং স্মার্ট মোশন ট্র্যাকিং ফিচার। এতে ওয়াই-ফাই কানেক্টিভিটির সুবিধাও উপলব্ধ। আবার ক্যামেরাটি ইন-বিল্ট এসওএস (SOS) সাইরেন, আল্ট্রা-এইচডি ভিউ, ১২৮ জিবি পর্যন্ত মেমরি কার্ড সাপোর্টের মতো বিকল্প অফার করবে। এটি আধুনিক জীবনের জন্য অত্যন্ত উপযোগী।

সঙ্গে থাকুন ➥