তিন-তিনটি নতুন প্রিপেইড প্ল্যান মার্কেটে নিয়ে এল BSNL, দাম শুরু হচ্ছে মাত্র ৯৯ টাকা থেকে

Avatar

Published on:

ইউজারদের সুবিধার্থে অত্যন্ত সস্তায় একাধিক পুষ্টিকর রিচার্জ প্ল্যান সরবরাহ করার জন্য সরকারি টেলিকম কোম্পানি ভারত সঞ্চার নিগম লিমিটেড বা BSNL (বিএসএনএল) যে বরাবরই বিশেষভাবে জনপ্রিয়, সেকথা আমাদের সকলেরই জানা। আর, এই ধারা বজায় রেখে সংস্থাটি হালফিলে ফের তিনটি অতি সাশ্রয়ী মূল্যের প্রিপেইড রিচার্জ প্ল্যান মার্কেটে লঞ্চ করেছে, যেগুলির দাম শুরু হচ্ছে মাত্র ৯৯ টাকা থেকে। এই নতুন প্রিপেইড প্ল্যানগুলি ১৮ দিন, ২০ দিন, এবং ৬৫ দিনের বৈধতাসহ এসেছে। তবে BSNL-এর 4G (৪জি) পরিষেবা যেহেতু এখনও সারা দেশজুড়ে রোলআউট হয়নি, তাই এই প্ল্যানগুলিতে 4G নেটওয়ার্কের সুবিধা পাওয়া যাবে না।

বিএসএনএলের নতুন তিনটি প্রিপেইড প্ল্যানের দাম রাখা হয়েছে ৯৯ টাকা, ১১৮ টাকা ও ৩১৯ টাকা। উল্লেখ্য, এর আগে কোম্পানিটি ২২৮ টাকা ও ২৩৯ টাকার দুটি প্রিপেইড প্ল্যান চালু করেছিল। ফলে সব মিলিয়ে সংস্থার সস্তা প্রিপেইড রিচার্জ প্ল্যানের পোর্টফোলিওতে মোট নতুন পাঁচটি প্ল্যান সংযোজিত হল। যাইহোক চলুন, এখন বিএসএনএলের নবাগত প্ল্যান তিনটির সম্পর্কে একটু বিশদে জেনে নেওয়া যাক।

BSNL-এর ৯৯ টাকার প্ল্যান

কোম্পানির নতুন ৯৯ টাকার প্রিপেইড প্ল্যানে আনলিমিটেড ভয়েস কল এবং পিআরবিটি (PRBT)-র সুবিধা রয়েছে, এই প্ল্যানের ভ্যালিডিটি ১৮ দিন। ব্যবহারকারীরা এই প্ল্যানে ডেটা বা এসএমএসের সুবিধা পাবেন না। 

BSNL-এর ১১৮ টাকার প্ল্যান

বিএসএনএলের ১১৮ টাকার প্ল্যানটি ২০ দিনের ভ্যালিডিটিসহ এসেছে। এই প্ল্যানে আনলিমিটেড ভয়েস কলসহ দৈনিক ০.৫ জিবি হাই-স্পিড ডেটা ব্যবহারের সুযোগ রয়েছে। নির্ধারিত ডেটা লিমিট শেষ হয়ে গেলে ইন্টারনেট স্পিড কমে ৪০ কেবিপিএসে নেমে আসবে। এক্ষেত্রে ব্যবহারকারীরা এই প্ল্যানে এসএমএস করার সুবিধা না পেলেও সম্পূর্ণ বিনামূল্যে পিআরবিটি সাবস্ক্রিপশন পাবেন। 

BSNL-এর ৩১৯ টাকার প্ল্যান

হালফিলে চালু হওয়া এই প্রিপেইড প্ল্যানটির দাম ৩১৯ টাকা। এতে ব্যবহারকারীদের ৬৫ দিনের মেয়াদে আনলিমিটেড ভয়েস কলিং এবং ১০ জিবি ডেটাসহ ৩০০টি এসএমএস করার সুবিধা দেওয়া হয়েছে।

সঙ্গে থাকুন ➥