মাত্র ২৯৯ টাকায় রোজ ৩ জিবি ডেটা, BSNL এর ধারেকাছে নেই Airtel, Jio

Avatar

Published on:

Jio, Airtel, Vi প্রমুখ বেসরকারি টেলিকম অপারেটরেরা যখন ফের ট্যারিফের দাম বাড়ানোর কথা ভাবছে, তখন রাষ্ট্রায়ত্ত ভারত সঞ্চার নিগম লিমিটেড বা সংক্ষেপে বিএসএনএল (BSNL) যেন ইউজারদের জন্য এক ঝলক স্বস্তির বাতাস! 4G চালুর ক্ষেত্রে সফল না হলেও বর্তমানে আলোচ্য সংস্থা গ্রাহকদের জন্য ঈর্ষণীয় সব রিচার্জ প্ল্যান নিয়ে বাজারে হাজির। যেমন বেশি ডেটা খরচে অভ্যস্ত গ্রাহকদের কথাই ধরা যাক। এধরনের গ্রাহকের জন্য BSNL -এর ঝুলিতে এমন এক প্ল্যান রয়েছে, যা দৈনিক ৩ জিবি (GB) হিসেবে মোট ৯০ জিবি ডেটা খরচের সুবিধা দেবে। আর এই ফাটাফাটি সুবিধার লাভ ওঠাতে হলে আগ্রহীকে ব্যয় করতে হবে মাত্র ২৯৯ টাকা! কি, এই দামে এমন অফারের কথা বিশ্বাস হচ্ছেনা তো? অথচ সত্যিই বাজারে এমন BSNL প্ল্যানের অস্তিত্ব রয়েছে। পাঠকদের জন্য নিচে তার বিস্তারিত বিবরণ রইল।

মাসিক ভ্যালিডিটি সহ আগত BSNL -এর দৈনিক ৩ জিবি প্ল্যান

আগেও উল্লেখ করেছি যে আলোচ্য দৈনিক ৩ জিবি প্ল্যান রিচার্জ করতে হলে রাষ্ট্রায়ত্ত বিএসএনএল ব্যবহারকারীদের ২৯৯ টাকা খরচ করতে হবে। এই বিনিময়ে তারা পুরো মাসের ভ্যালিডিটিতে দৈনিক ৩ জিবি করে মোট ৯০ জিবি ডেটা ব্যবহারের ছাড় পেয়ে যাবেন। সুতরাং এটা স্পষ্ট যে পুরো মাসের ভ্যালিডিটি বলতে এখানে ২৮ নয় বরং ৩০ দিনের সময়সীমাকেই বোঝানো হচ্ছে। এই প্ল্যানের সাথে আগত এফইউপি ডেটা সীমা অতিক্রান্ত হলে ব্যবহারকারীরা সর্বোচ্চ ৮০ কেবিপিএস গতির সাথে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।

প্রতিদিন ৩ জিবি ডেটা খরচের পাশাপাশি আলোচ্য ২৯৯ টাকার প্ল্যান রিচার্জ করলে বিএসএনএল ইউজারেরা অফুরন্ত ভয়েস কল ও দৈনিক ১০০ এসএমএস পাঠানোর সুবিধা পেয়ে যাবেন। ৩০ দিনের ভ্যালিডিটি সীমা অতিক্রমের আগে পর্যন্ত উক্ত রিচার্জ প্ল্যান আলোচ্য সুবিধাগুলি প্রদান করবে।

উল্লেখ্য, একই খরচে অর্থাৎ ২৯৯ টাকার বিনিময়ে প্রদত্ত অফারের নিরিখে অন্যান্য অপারেটরেরা BSNL -এর ধারেকাছেও নেই! যেমন Airtel ও Vodafone Idea বা Vi ২৯৯ টাকা খরচের বিনিময়ে প্রত্যহ ১.৫ জিবি ডেটা খরচ সুবিধা দিয়ে থাকে, যা BSNL প্রদত্ত অফারের তুলনায় অর্ধেক! তাছাড়া একই মূল্যে উপলব্ধ Airtel ও Vi প্ল্যানের মেয়াদ ২৮ দিন। সেখানে BSNL গ্রাহকদের পুরো ৩০ দিনের ভ্যালিডিটি প্রদান করে। অর্থাৎ সব দিক দিয়েই ২৯৯ টাকার BSNL প্ল্যান একই মূল্যে আগত Airtel ও Vi -এর প্ল্যানের তুলনায় এগিয়ে রয়েছে।

সঙ্গে থাকুন ➥