গেমিং ল্যাপটপ খোঁজ করছেন? Dell Alienware X15 R2, Alienware X17 R2 ভারতে হাজির

Avatar

Published on:

Dell সম্প্রতি তাদের দুটি লেটেস্ট গেমিং ল্যাপটপ Alienware X15 R2 এবং Alienware X17 R2 -কে ভারতে লঞ্চ করলো। নবাগত ল্যাপটপ-দ্বয় ১২তম প্রজন্মের ইন্টেল কোর i7 বা i9 প্রসেসর এবং এনভিডিয়া জিফোর্স RTX 3080 Ti জিপিইউ সহ এসেছে। এছাড়া, বিশেষত্ব হিসাবে এগুলিতে এলিয়েনওয়্যারের সাইরো-টেক কুলিং টেকনোলজি এবং কাস্টমাইজযোগ্য এলিয়েনএফএক্স লাইটিং ফিচার বিদ্যমান থাকছে। আর, ডিসপ্লে ফিচারের কথা বললে, ডিভাইসগুলির নামেই ডিসপ্লে সাইজের আভাস পাওয়া যাচ্ছে। যেমন, Alienware X15 ল্যাপটপে ১৫ ইঞ্চির ডিসপ্লে দেখা যাবে। আর, X17 R2 একটি ১৭ ইঞ্চি ডিসপ্লে সহযোগে এসেছে। সর্বোপরি, ‘পেরেন্ট’ সংস্থা Dell, নবাগত মডেল দুটিকে Alienware এর সর্বাধিক ‘স্লিম’ আকৃতির ১৫ ইঞ্চি এবং ১৭ ইঞ্চি ল্যাপটপ বলে একটি প্রেস রিলিজে দাবি করেছে। চলুন Dell Alienware X15 R2 এবং X17 R2 ল্যাপটপের দাম, লভ্যতা এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Dell Alienware X15 R2, Alienware X17 R2 ল্যাপটপের দাম এবং প্রাপ্যতা

ভারতে ডেল এলিয়েনওয়্যার এক্স ১৫ আর২ ল্যাপটপের দাম ২,৪৯,৯৯০ টাকা রাখা হয়েছে। আর এলিয়েনওয়্যার এক্স১৭ আর২ ল্যাপটপকে ২,৯৯,৯৯০ টাকায় লঞ্চ করা হয়েছে। উপলব্ধতার কথা বললে, সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট (Dell.com), ডেল এক্সক্লুসিভ স্টোর (DES) এবং সমস্ত অফলাইন মাল্টি-ব্র্যান্ড আউটলেটগুলি থেকে এই নয়া ল্যাপটপ দুটিকে কেনা যাবে৷

Dell Alienware X15 R2 ল্যাপটপের স্পেসিফিকেশন

ডেল এলিয়েনওয়্যার এক্স১৫ আর২ ল্যাপটপে, ৩৬০ হার্টজ রিফ্রেশ রেটের ফুল এইচডি রেজোলিউশন, অথবা ২৪০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত কোয়াড এইচডি রেজোলিউশন বিকল্পের সাথে একটি ১৫ ইঞ্চির ডিসপ্লে প্যানেল দেখা যাবে। উন্নত পারফরম্যান্স অফার করার জন্য, এতে এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৩০৮০ টিআই গ্রাফিক্স কার্ড সহ ১২ তম প্রজন্মের ইন্টেল কোর আই৭এইচ (i7H) বা আই৯এইচকে (i9HK) প্রসেসর ব্যবহার করা হয়েছে। আবার এতে ৩২ জিবি পর্যন্ত LPDDR5 র‌্যাম এবং ৪ টেরাবাইট পর্যন্ত SSD স্টোরেজ বর্তমান।

Dell Alienware X17 R2 ল্যাপটপের স্পেসিফিকেশন

অন্যদিকে, ডেল এলিয়েনওয়্যার এক্স১৭ আর২ ল্যাপটপে রয়েছে একটি ১৭ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৩৬০ হার্টজ। উক্ত ডিভাইসটি, ১৬ জিবি ভি-র‌্যাম সহ এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৩০৮০ টিআই জিপিইউ এবং ১২তম প্রজন্মের ইন্টেল সিপিইউ সহ এসেছে। তদুপরি, স্টোরেজ হিসাবে ল্যাপটপে ৬৪ জিবি পর্যন্ত LPDDR5 র‌্যাম এবং ৪ টেরাবাইট পর্যন্ত SSD পাওয়া যাবে।

অন্যান্য বিশেষত্বের কথা বললে, Alienware X17 R2 ল্যাপটপে কিছু বিশেষ ফিচার উপলব্ধ। যেমন, এতে আল্ট্রা-লো প্রোফাইল চেরি এমএক্স কীবোর্ড ডিজাইন দেখা যাবে। একই সাথে, ইউজাররা পরবর্তী সময়ে ল্যাপটপের DDR5 মেমরি আপগ্রেড করার বিকল্পও পেয়ে যাবেন। এছাড়া, ফাস্ট ফেসিয়াল বায়োমেট্রিক লগইন করার সুবিধা সহ উইন্ডোজ হ্যালো আইআর ক্যামেরা, এলিয়েনএফএক্স স্টেডিয়াম লাইটিং, এবং সংস্থার প্রথম এলিয়েনওয়্যার-ব্র্যান্ডেড ২৪০ ওয়াট পাওয়ার অ্যাডাপ্টার উপস্থিত থাকছে এক্স১৭ আর২ ল্যাপটপের সাথে।

সঙ্গে থাকুন ➥