Best smartphone: ২০২১ সালের সেরা ফোন এইগুলি, কেনার আগে অবশ্যই লিস্ট দেখে নিন

Avatar

Published on:

Amazon -এর পর এবার আরেক জনপ্রিয় ই-কমার্স প্রতিষ্ঠান Flipkart চলতি বছরের সেরা স্মার্টফোনগুলির নাম প্রকাশ্যে নিয়ে এলো। এক্ষেত্রে বিশেষত্বের উপরে ভিত্তি করে সংস্থাটি একাধিক বিভাগের জন্য আলাদা আলাদা স্মার্টফোনকে সেরার তকমা দিয়েছে। অবশ্য নিজেদের বিবেচনায় নয়, বরং প্রায় ৫ লক্ষ নির্বাচনকারীর পছন্দের উপর ভিত্তি করেই তারা তাদের ‘Best of 2021 Mobile Awards’ প্রাপক ডিভাইসগুলির তালিকা প্রস্তুত করেছে বলে Flipkart -এর দাবী। এক্ষেত্রে রীতি অনুযায়ী কেবলমাত্র আলোচ্য প্ল্যাটফর্মে উপলব্ধ ফোনগুলির মধ্যে থেকেই অ্যাওয়ার্ড বিজেতাদের নাম সুনিশ্চিত করা হয়েছে, যা নিয়ে বিতর্কের অবকাশ নেই বললেই চলে। নীচে ফ্লিপকার্টের সম্মাননা প্রাপ্ত বিভিন্ন সেগমেন্টের ভিন্ন ভিন্ন স্মার্টফোনগুলির নাম উল্লেখ করা হলো।

Flipkart -এর নজরে বছরের সেরা স্মার্টফোনের তকমা পেলো যারা

এক্ষেত্রে প্রথমেই মিড রেঞ্জ, ক্যামেরা, এবং গেমিং সেগমেন্টে সেরা ফোনগুলির নাম উল্লেখ করা যেতে পারে। ফ্লিপকার্টে ২০২১ সালের সেরা 5G মিড রেঞ্জ স্মার্টফোন হিসেবে Realme 8s 5G প্রথম স্থান দখল করেছে। একই সেগমেন্টে দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেছে যথাক্রমে Realme GT Master Edition এবং Poco M3 Pro 5G ডিভাইস। আবার ক্যামেরা উৎকর্ষের নিরিখে অ্যামাজনের মতো ফ্লিপকার্টেও সেরা স্মার্টফোনের তকমা পেয়েছে Apple iPhone 13 সিরিজ। এভাবে অ্যামাজন ও ফ্লিপকার্ট উভয় সংস্থার তরফে পুরস্কৃত হওয়ায় অ্যাপলের সর্বশেষ সংস্করণকে নিয়ে অনুরাগীদের মধ্যে ব্যাপক উচ্ছ্বাস তৈরী হয়েছে। এদিকে ক্যামেরা সেগমেন্টের দ্বিতীয় এবং তৃতীয় সেরা স্মার্টফোন হিসেবে নির্বাচিত হয়েছে যথাক্রমে Vivo X70 Pro এবং Oppo Reno 6 Pro ডিভাইস।

গেমিং অভিজ্ঞতার নিরিখে ফ্লিপকার্টে ক্রেতাদের সবথেকে পছন্দের স্মার্টফোন হিসেবে Asus ROG Phone 5 ডিভাইসের নাম উঠে এসেছে। এই বিভাগে যথাক্রমে Realme GT Master Edition এবং Poco X3 Pro দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেছে।

উপরোক্ত বিভাগগুলি ছাড়া ব্যাটারি সক্ষমতার দিক থেকে Realme GT Neo 2 ডিভাইস সেরা স্মার্টফোন হিসেবে চিহ্নিত হয়েছে। এই বিভাগে পরবর্তী স্থান দুটি দখল করেছে যথাক্রমে Asus ROG Phone 5 এবং Motorola G60 ডিভাইস।

এছাড়া সেরা ডিজাইনের স্মার্টফোন হিসেবে নির্বাচিত হয়েছে Oppo Reno 6 Pro ডিভাইস। এই সেগমেন্টের দ্বিতীয় সেরা ডিভাইস হিসেবে সেই iPhone 13 সিরিজকেই বেছে নেওয়া হয়েছে।

সর্বোপরি চলতি বছরের ‘এন্টারটেইনমেন্ট সুপারস্টার’ হিসেবে সেরা ফোনের তকমা পেয়েছে রিয়েলমি জিটি মাস্টার এডিশন। সেরা ‘ভ্যালু ফর মানি’ স্মার্টফোন হিসেবে সেরার শিরোপা পেয়েছে পোকো এক্স থ্রি প্রো ডিভাইস। তাছাড়া ‘কুলেস্ট স্মার্টফোন টেক অফ ২০২১’ হিসেবে প্রথম পছন্দ হিসেবে আরো একবার আইফোন ১৩ সিরিজের নাম ঘোষিত হয়েছে। আবার চলতি বছরের ‘সুপ্রিম মিড-রেঞ্জ ফোন’ হিসেবে সেরার শিরোপা জিতে নিয়েছে Realme 8i ডিভাইস।

সঙ্গে থাকুন ➥