Flipkart Big Billion Days: আসছে বছরের সবচেয়ে বড় সেল, স্মার্টফোনের উপর বাম্পার ছাড়

Avatar

Published on:

Flipkart Big Billion Days Sale 2022

একটা বছরের অপেক্ষা প্রায় শেষ! হাতেগোনা কয়েকটা দিন পরই বাঙালির সবচেয়ে বড় উৎসব – দুর্গাপুজো। তবে শুধু পশ্চিমবঙ্গে নয়, ক্যালেন্ডারের পাতা একটু এদিক-ওদিক হলেই গোটা দেশ জুড়ে দেবী দশপ্রহরণধারিনীর আরাধনা চলবে বা ‘নবরাত্রি’ (Navratri) পালিত হবে। সেক্ষেত্রে প্রতিবারের মত এবারেও উৎসবের মরসুমে দেশবাসীর খুশি বাড়াতে ই-কমার্স জায়ান্ট Flipkart (ফ্লিপকার্ট) বিশেষ সেল দেবে বলে জানা গিয়েছে। আসলে অনলাইন শপিং কোম্পানিটি ইতিমধ্যেই তার ওয়েবসাইট এবং অ্যাপে আসন্ন ‘Big Billion Days’ (বিগ বিলিয়ন ডেস) সেলের টিজিং শুরু করেছে। এখনো পর্যন্ত সেলের দিনক্ষণ বা যাবতীয় অফার সম্পর্কে Flipkart তেমন কিছুই খোলসা করে বলেনি। তবে সেলের বিজ্ঞাপন দেখে মনে হচ্ছে, এটি বছরের অন্যতম বড় সেল হতে চলেছে যা স্মার্টফোন, ইলেকট্রনিক্সের পাশাপাশি ফ্যাশন আইটেম, বিউটি প্রোডাক্ট এবং অন্যান্য সমস্ত প্রয়োজনীয় জিনিসে ধামাকাদার অফার সরবরাহ করবে। আসুন এখন এই সেল সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ আপডেট জেনে নেওয়া যাক।

Flipkart Big Billion Days-এর সম্ভাব্য সময়সূচী

শুরুতেই বলেছি, কবে থেকে এই সেলের দরুন বিক্রিবাঁটা শুরু হবে সে বিষয়ে এখনো কোনো তথ্য দেয়নি প্রতিষ্ঠানটি। কিন্তু, জনপ্রিয় টিপস্টার অভিষেক যাদব একটি টুইটে বলেছেন যে এবারের বিগ বিলিয়ন ডেস সেল আগামী ২৩শে সেপ্টেম্বর শুরু হতে পারে, যা লাইভ থাকবে মাসের শেষদিন অর্থাৎ ৩০শে সেপ্টেম্বর পর্যন্ত। এদিকে ফ্লিপকার্ট, আসন্ন সেল উপলক্ষে ‘কুপন রেন’ (Coupon Rain) নামে একটি গেম উপলব্ধ করছে যা ৩০শে সেপ্টেম্বর অবধি লাইভ থাকবে। সংস্থার ঘোষণা অনুযায়ী, এই গেমে পুরষ্কার হিসেবে জেতা কুপন, সেল শুরু হলে খেলা যাবে। তাই বলা যায় যে, সম্ভবত সেপ্টেম্বরের শেষেই বিগ বিলিয়ন ডেস লাইভ হবে।

Flipkart Big Billion Days-এর অফার ও সুবিধা

সংস্থার মাইক্রোসাইট অনুযায়ী, এই সেলে প্রতিবারের মতই প্লাস (Plus) মেম্বাররা ‘আর্লি অ্যাক্সেস’ (early access) অর্থাৎ ২৪ ঘন্টা আগে কেনাকাটার সুযোগ পাবেন। এক্ষেত্রে রাত ১২টা, সকাল ৮টা এবং বিকেল ৪টেয় ‘ক্রেজি ডিলস’-এর অফার পাওয়া যাবে, যেখানে প্রতিঘন্টায় সস্তায় প্রোডাক্ট কেনার সুযোগ দিতে থাকবে ‘টিকটিক ডিলস’। এছাড়া যারা সেলে অগ্রিম কেনাকাটা করবেন, তাদের জন্য থাকবে ‘রাশ আওয়ার’-এর সুবিধা। পাশাপাশি ‘বাই মোর সেভ মোর’, প্রি-বুকিং, সুপারকয়েনের মাধ্যমে প্রোডাক্ট কেনা ইত্যাদি অপশনও উপলব্ধ থাকবে। এর মধ্যে বিভিন্ন ইলেকট্রনিক আইটেম ও অ্যাক্সেসরিজে ৮০% ছাড় পাওয়া যাবে বলে জানা গিয়েছে। একইভাবে টিভি বা অন্যান্য অ্যাপ্লায়েন্সে ৮০% পর্যন্ত ডিসকাউন্ট, ফ্যাশন আইটেমে ৬০-৯০% অফ, বিউটি বা স্পোর্টস প্রোডাক্টে ৬০-৮০% পর্যন্ত ছাড় এবং রান্নাঘরের বিভিন্ন সামগ্রীতে আপ-টু ৫০-৮০% অফ পাওয়া যাবে। এছাড়া সেলে iPhone বা Oppo, Apple, Poco, Samsung এবং OnePlus ইত্যাদি নামীদামী ব্র্যান্ডের স্মার্টফোনগুলিতে নানাবিধ অফার থাকবে; আগামী ৮ তারিখ থেকে সংস্থা স্মার্টফোন সম্পর্কিত অফারের ওপর থেকে পর্দা সরাবে।

উল্লেখ্য, ফ্লিপকার্টের সেলে ক্রেতারা ডিসকাউন্ট ছাড়াও আকর্ষণীয় ব্যাঙ্ক অফারের ফায়দা তুলতে পারবেন। আসলে সেলের জন্য সংস্থাটি ICICI (আইসিআইসিআই) এবং Axis (অ্যাক্সিস) ব্যাংকের সঙ্গে হাত মিলিয়েছে। ফলে কেনাকাটার সময় এই দুটি ব্যাঙ্কের কার্ড ব্যবহার করে পেমেন্ট করলে ১০% ইনস্ট্যান্ট ডিসকাউন্ট পাওয়া যাবে। একইসাথে থাকবে নো-কস্ট ইএমআইয়ের অপশনও।

সঙ্গে থাকুন ➥