New Honda Hornet: দুর্ধর্ষ ডিজাইন ও শক্তিশালী ইঞ্জিন নিয়ে নতুন হর্নেট আনছে হোন্ডা, স্কেচ প্রকাশ

Avatar

Published on:

চলতি বছরের প্রারম্ভে হোন্ডা (Honda) তাদের আপকামিং স্ট্রিটফাইটার বাইক Hornet-এর ঝলক সর্বপ্রথম দেখিয়েছিল। এবারে সংস্থাটি Hornet-এর একটি পরিষ্কার স্কেচ বা নকশা চিত্র প্রকাশ করল। তাতে নতুন Honda Hornet-এর ডিজাইন সম্পর্কে বেশ কিছু ধারনা পাওয়া গিয়েছে। অনুমান করা হচ্ছে ২০২৩-এর কোনও এক সময়ে লঞ্চের মুখ দেখতে পারে বাইকটি‌।

প্রকাশিত স্কেচে হোন্ডা হর্নেট বাইকে তীক্ষ্ণ এবং অ্যাগ্রেসিভ বডিওয়ার্ক ফুটে উঠেছে। দীর্ঘায়িত ফুয়েল ট্যাঙ্ক শোভিত করতে এর ঠিক নীচেই দেওয়া হয়েছে রেডিয়েটার শ্রাউড। মিডিলওয়েট স্ট্রিটফাইটারের সামগ্রিক ডিজাইন ফুটিয়ে তুলতে পেছনের অংশটিও তীক্ষ্ণ আকৃতির রাখা হয়েছে। বলার অপেক্ষা রাখে না, এর প্রোডাকশন মডেলটি এই নমুনা চিত্রের উপর ভিত্তি করেই তৈরি হবে। এক্সটেরিয়র এবং ফিচারে কিছু পার্থক্য নজরে পড়তে পারে।

আন্তর্জাতিক বাজারে বিক্রি হওয়া NC760X-এর ৭৪৫ সিসি প্যারালাল টুইন ইঞ্জিন সহ আসতে পারে নতুন হোন্ডা হর্নেট । যদিও বাইকটির চারিত্রিক দিক থেকে সামঞ্জস্য রেখে এর পাওয়ার নির্ধারণ করা হবে। এর ইঞ্জিন থেকে ৭০ বিএইচপি ক্ষমতা এবং ৬৫ এনএম টর্ক উৎপন্ন হতে পারে বলে আশা করা যায়। হর্নেটের সাসপেনশন, ব্রেক, টায়ার সবকিছুই প্রিমিয়াম হবে।

নতুন প্রজন্মের Honda Hornet-এর উৎপাদন খরচে রেশ টানতে ইনলাইন-ফোর মোটরের বদলে টুইন সিলিন্ডার ইঞ্জিন দেওয়া হতে পারে। যা নেকেড স্ট্রিটফাইটার Honda CB650R-এও আছে। সব ঠিকঠাক চললে ২০২৩-এর প্রথম দিকেই বাজারে পা রাখবে Hornet। আন্তর্জাতিক বাজারের পর এদেশেও লঞ্চ হবে বাইকটি।

সঙ্গে থাকুন ➥