Honor Play 5 ফোনে থাকবে ৬৪ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা, ১৮ মে লঞ্চ হচ্ছে

Avatar

Published on:

চলতি মাসের প্রথম দিনেই শোনা যায়, চীনা টেক জায়ান্ট Huawei-এর এক সময়ের সাথী, Honor এবার Play 5 নামে একটি নতুন হ্যান্ডসেট চালু করার প্রস্তুতি নিচ্ছে। ওই সময় ফোনটির একটি রেন্ডারও সামনে এসেছিল, যেখান থেকে ফোনটির সম্ভাব্য কিছু স্পেসিফিকেশনের ধারণা পাওয়া গিয়েছিল। তবে এখন Honor আনুষ্ঠানিকভাবে জানিয়েছে যে, কোম্পানির এই নতুন ফোনটি আগামী ১৮ই মে ঘরোয়া বাজারে লঞ্চ হবে। এছাড়া এই ঘোষণার সাথে সাথেই সংস্থাটি Honor Play 5-এর টিজারও প্রকাশ করেছে।

এর মধ্যে একটি টিজারে অনার নিশ্চিত করেছে যে, প্লে ৫ স্মার্টফোনটিতে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সরসহ কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে‌। আবার ডিজাইনের ক্ষেত্রে ফোনটিতে বড় ডিসপ্লে দেখা যাবে, যাতে টিয়ারড্রপ নচ ডিজাইন থাকবে। অন্যদিকে ফোনটির বাম প্রান্তে সিম ট্রে এবং শীর্ষ প্রান্তে একটি মাইক্রোফোন জ্যাক পরিলক্ষিত হতে পারে। শুধু তাই নয়, অনার প্লে ৫ এর পিছনের দিকে গ্রেডিয়েন্ট এবং লেজার – দুধরণের ফিনিশ দেখা যাবে। উল্লেখ্য, ইতিমধ্যেই সংস্থাটি নিশ্চিত করেছে যে ডিভাইসটির বেধের পরিমাপ হবে ৭.৪৬ মিলিমিটার।

এছাড়া ফোনটির অন্যান্য ফিচার সম্পর্কে সংস্থার তরফে আর কিছু জানানো হয়নি। তবে জল্পনা রয়েছে, আসন্ন Honor Play 5 স্মার্টফোনটিতে ৬.৫৩ ইঞ্চির ওএইলডি ডিসপ্লে থাকবে, যা ফুল এইচডি+ স্ক্রিন রেজোলিউশন সরবরাহ করবে; এটির রিফ্রেশ রেট এখনো অজানা। আশা করা হচ্ছে, ফোনটিতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও বিদ্যমান হবে।

আবার ফোনটিতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ ইউ চিপসেট ব্যবহার করা হতে পারে। ফোনটি ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ পাওয়া যেতে পারে। আবার অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কোম্পানির কাস্টম ইউআই থাকবে। এছাড়া Honor Play 5 ফোনটি ৩,৮০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে বলে অনুমান করা হচ্ছে। যার সাথে ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥