মুহুর্তে হবে হাই কোয়ালিটি 5000 পেজ প্রিন্ট, HP LaserJet Tank 1005, 1020 ও 2606 ভারতে লঞ্চ হল

Avatar

Published on:

আমেরিকা ভিত্তিক বহুজাতিক টেক সংস্থা Hewlett-Packard ওরফে HP সম্প্রতি ভারতে LaserJet Tank প্রিন্টার লাইনআপ লঞ্চ করলো। সদ্য পোর্টফোলিওতে সংযুক্ত প্রিন্টিং ডিভাইসগুলি হল – HP LaserJet Tank 1005, LaserJet Tank 1020, এবং LaserJet Tank 2606 সিরিজ। সংস্থার মতানুযায়ী, এই প্রিন্টার-ত্রয়ী ব্যবহার করা খুবই সহজ। এই HP প্রিন্টারগুলি কার্টিজ ফ্রি এবং ‘মেস-ফ্রি’ ইজি টোনার রিফিল কিট সহ এসেছে। এছাড়া, এই নয়া ডিভাইসে প্রি-রিফিল টোনার আছে, যা সর্বাধিক ৫০০০ পৃষ্ঠা মুদ্রণে সক্ষম৷ তদুপরি, টেক সংস্থাটি দাবি করেছে যে, এই প্রিন্টারগুলি স্ট্যান্ডার্ড কার্টিজের তুলনায় ৫গুন বেশি টোনার পেজ অফার করবে। একই সাথে, যেকোনো স্থান থেকে যেকোনো সময়ে প্রিন্টিংয়ের কাজ নির্বিঘ্নে চালিয়ে যাওয়ার জন্য প্রিন্টারগুলি ওয়্যারলেস কানেক্টিভিটি বা ওয়াই-ফাই সাপোর্ট করবে। উল্লেখ্য, ভারতে এই প্রিন্টার রেঞ্জের দাম ১৫,৯৬৩ টাকা থেকে শুরু হচ্ছে। তাহলে চলুন এবার HP LaserJet Tank 1005, LaserJet Tank 1020, এবং LaserJet Tank 2606 সিরিজের দাম ও ফিচার সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

HP LaserJet Tank 1005, LaserJet Tank 1020, LaserJet Tank 2606 সিরিজ প্রিন্টারের দাম এবং প্রাপ্যতা

এইচপি লেজারজেট ট্যাঙ্ক ১০০৫ প্রিন্টারকে ভারতীয় বাজারে ২৩,৬৯৫ টাকায় লঞ্চ করা হয়েছে। অন্যদিকে, লেজারজেট ট্যাঙ্ক ১০২০ এবং লেজারজেট ট্যাঙ্ক ২৬০৬ প্রিন্টারকে যথাক্রমে ১৫,৯৬৩ টাকায় এবং ২৯,৫৫৮ টাকায় পাওয়া যাবে। প্রত্যেকটি মডেলকে ইতিমধ্যেই বিক্রির জন্য উপলব্ধ করে দেওয়া হয়েছে।

HP LaserJet Tank 1005, LaserJet Tank 1020 সিরিজ প্রিন্টার স্পেসিফিকেশন ও ফিচার

এইচপি -র এই লেটেস্ট প্রিন্টার লাইনআপটিকে মূলত ছোট ও মাঝারি ব্যবসায়িক সংস্থার কথা ভেবে ডেভলপ করা হয়েছে। যাতে সংস্থাগুলি সাশ্রয়ী মূল্যে স্বল্প সময়ে ‘হাই কোয়ালিটি’ প্রিন্টিং করে তাদের উৎপাদনশীলতা বাড়াতে সক্ষম হয়। ফিচারের কথা বললে, এইচপি লেজারজেট ট্যাঙ্ক ১০০৫ এবং ট্যাঙ্ক ১০২০ সিরিজের মধ্যে অনেক মিল রয়েছে। উভয় ডিভাইস -ই ডুপ্লেক্স হাই-স্পিড প্রিন্টিং ফিচার সমর্থন করে, যা মাল্টিপেজ ডকুমেন্টের ক্ষেত্রে উচ্চ-গতি সম্পন্ন ‘অটোমেটিক বোথ সাইড’ প্রিন্টিং অফার করে। এক্ষেত্রে, প্রিন্টারগুলি এক মিনিটে সর্বাধিক ২২টা পৃষ্ঠা মুদ্রণ করতে সক্ষম।

HP LaserJet Tank 1005 এবং LaserJet Tank 1020 -এ প্রি-ফিল্ড টোনার আছে, যা ৫,০০০ পৃষ্ঠা পর্যন্ত প্রিন্ট করার ক্ষমতা রাখে। এছাড়াও, উভয় প্রিন্টারই ‘এইচপি টোনার রিফিল কিট’ এর মাধ্যমে ‘ইজি’ রিফিল সমর্থন করে। এক্ষেত্রে, দুটি আকারের রিফিল কিট পাওয়া যাবে – ২৫০০ পৃষ্ঠার এবং ৫০০০ পৃষ্ঠার। এইচপি আরও দাবি করেছে যে, প্রিন্টারগুলি টেকসই হওয়ার পাশাপাশি, টোনার, ইমেজ বা টেক্সট -কে কাগজে স্থানান্তর করার জন্য ৫০,০০০ পৃষ্ঠার ইমেজিং ড্রাম সহ এসেছে।

HP LaserJet Tank 2606 প্রিন্টার স্পেসিফিকেশন ও ফিচার

এইচপি লেজারজেট ট্যাঙ্ক প্রিন্টার লাইনআপের হাই-এন্ড মডেলের ফিচার সম্পর্কে বললে, সংস্থাটি উক্ত প্রিন্টারের SDW ভ্যারিয়েন্টে ৪০-পেজ অটোমেটিক ডকুমেন্ট ফিডার (ADF) অফার করে। প্রিন্টারটিতে একটি বড় ২৫০ পৃষ্ঠার ইনপুট ট্রে রয়েছে। এটিও প্রি-ফিলড টোনার সহ এসেছে, যা ৫০০০ পৃষ্ঠা পর্যন্ত প্রিন্ট করতে সক্ষম। একইসাথে, ডিভাইসটি ‘এইচপি টোনার রিলোড কিট’ সমর্থন করে, যা ব্যবহার করে ‘ইজি’ রিফিল করা সম্ভব।

পূর্ববর্তী দুটি প্রিন্টার মডেলের ন্যায়, HP LaserJet Tank 2606 -তেও ডুপ্লেক্স হাই-স্পিড প্রিন্টিং ফিচার উপলব্ধ। তদুপরি, টোনার, ইমেজ বা টেক্সট -কে কাগজে স্থানান্তর করার জন্য প্রিন্টারেও ৫০,০০০ পৃষ্ঠার ইমেজিং ড্রাম পাওয়া যাবে। এই ডিভাইস প্রসঙ্গে সংস্থার দাবি, অরিজিনাল এইচপি টোনার রিলোয়ার কিট একটি অনন্য ডিজাইনের সাথে এসেছে, যা ৭৫% কম প্লাটিক মেটেরিয়াল দিয়ে তৈরি।

প্রসঙ্গত, উপরে উল্লিখিত ফিচারগুলি ছাড়াও, এই ৩টি লেজারজেট ট্যাঙ্ক প্রিন্টার, ‘এইচপি স্মার্ট অ্যাপ’ এবং ‘স্মার্ট অ্যাডভান্স স্ক্যানিং ফিচার’ অ্যাপ্লিকেশনের সাথে এসেছে। এর মাধ্যমে, যেকোনো সময় যে কোনো জায়গায় ডকুমেন্ট প্রিন্ট, স্ক্যান এবং শেয়ার করা যাবে।

সঙ্গে থাকুন ➥