HP-র এই সব ল্যাপটপে বিনামূল্যে আপগ্রেড করা যাবে Windows 11, দেখে নিন তালিকা

Avatar

Published on:

Microsoft কয়েকদিন আগে তাদের নতুন উইন্ডোজ অপারেটিং সিস্টেম, Windows 11 (উইন্ডোজ ১১) লঞ্চ করেছে। কোম্পানির তরফে নিশ্চিত করা হয়েছে, উইন্ডোজ ১০ ব্যবহারকারীরা বিনামূল্যে এই নতুন ওএস-এ আপগ্রেড করতে পারবে। এরপর Dell তাদের কোন কোন ল্যাপটপ, কম্পিউটার ও ট্যাবলেটে উইন্ডোজ ১১ উপলব্ধ হবে তা জানিয়েছে। এখন HP-র তরফেও উইন্ডোজ ১১ ফ্রি আপডেট পাওয়া ল্যাপটপগুলির নাম জানিয়ে দেওয়া হল।

HP-র কোন কোন ল্যাপটপ পাবে Windows 11 আপডেট

HP-র তরফে বলা হয়েছে, HP Spectre, HP ENVY, and HP Pavilion range, including the HP Spectre x360 14, HP ENVY x360 15, এবং HP Pavilion All-in-One ল্যাপটপ ব্যবহারকারীরা বিনামূল্যে উইন্ডোজ ১১ আপগ্রেড করতে পারবে।

আবার গেমিং ডিভাইসের মধ্যে OMEN এবং Victus সিরিজের OMEN 16, Victus by HP 16, এবং OMEN 30L Desktop আপগ্রেড করতে পারবে। এছাড়া HP Elite এবং HP Pro সিরিজের ডিভাইসগুলিও উইন্ডোজ ১১ ব্যবহার করতে পারবে।

Windows 11 এর কয়েকটি ফিচার

উইন্ডোজ ১১ ইম্প্রেসিভ গ্রাফিক্সের জন্য DirectX 12 সহ এসেছে। আবার দ্রুত লোড টাইমের জন্য এতে রয়েছে DirectStorage। আবার Auto HDR ফিচারের মাধ্যমে উজ্জ্বল কালার পাওয়া যাবে। আপনি এখানে ক্লিক করে উইন্ডোজ ১১ এর যাবতীয় ফিচার জানতে পারেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥