IQOO 9T হতে পারে গেম চেঞ্জার স্মার্টফোন, Snapdragon 8 Gen 1 প্রসেসর সহ জুলাইয়ে লঞ্চ হচ্ছে

Avatar

Published on:

আইকো (iQOO) চলতি বছরের শুরুর দিকে তাদের iQOO 9 সিরিজের ডিভাইসগুলি চীনের বাজারে লঞ্চ করে। আর পরবর্তী মাসেই ভারতসহ গ্লোবাল মার্কেটেও এই লাইনআপটি উন্মোচিত হয়। এখন আবার শোনা যাচ্ছে যে ব্র্যান্ডটি ভারতের বাজারে তাদের 9-সিরিজের একটি নতুন মডেল লঞ্চ করার প্রস্তুতি শুরু করেছে। এই হ্যান্ডসেটটি iQOO 9T নামে ভারতীয় বাজারে পদার্পণ করবে বলে জানা গেছে। আগামী মাসে অর্থাৎ জুলাইতে এই মডেলটির ওপর থেকে পর্দা সরানো হবে বলে আশা করা হচ্ছে। আবার কোম্পানি আগামী মাসেই তাদের 9-সিরিজের উত্তরসূরি হিসেবে iQOO 10 লাইনআপটি উন্মোচন করার পরিকল্পনা করছে, তাই আপকামিং iQOO 9T তার আগে লঞ্চ হতে পারে। এই আইকো ফোনে লেটেস্ট Snapdragon 8+ Gen 1 প্রসেসর, ১২০ হার্টজ রিফ্রেশ রেটের অ্যামোলেড (AMOLED) প্যানেল এবং ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে বলে জানা গেছে। চলুন iQOO 9T সম্পর্কে কি কি তথ্য সামনে এল জেনে নেওয়া যাক।

iQOO 9T ভারতে আসছে আগামী মাসেই

৯১মোবাইলস (91mobiles)-এর সাম্প্রতিক রিপোর্ট অনুসারে, আইকো ভারতে আইকো ৯টি হ্যান্ডসেটটি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। আপকামিং ওয়ানপ্লাস ১০টি ফোনটি লঞ্চের পরই এই আইকো ডিভাইসটি ভারতে উন্মোচিত হবে বলে জানা গেছে। যদিও, সংস্থার তরফে এর লঞ্চের সঠিক তারিখটি এখনও নিশ্চিত করা হয়নি।

জানিয়ে রাখি, আইকো ৯টি-এ ১২০ হার্টজ রিফ্রেশ রেটের অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে বলে আশা করা হচ্ছে। ডিভাইসটি কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত হবে বলে জানা গেছে। এছাড়া স্মার্টফোনটি ১২০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। তবে এগুলি ছাড়া আইকো ৯টি-এর বাকি স্পেসিফিকেশনগুলি এখনও অজানাই রয়েছে।

প্রসঙ্গত, এই স্পেসিফিকেশনগুলি দেখে অনুমান করা হচ্ছে, iQOO 9T একটি দুর্দান্ত ফিচার যুক্ত ফ্ল্যাগশিপ ডিভাইস হবে। এটি বাজারে চলতি অন্যান্য ফ্ল্যাগশিপ ফোনগুলির সাথে ভালোই প্রতিদ্বন্দ্বিতা করবে বলে আশা করা যায়। সংস্থা যদি প্রতিযোগিতামূলক মূল্যের সাথে বাজারে iQOO 9T হ্যান্ডসেটটি লঞ্চ করে, তাহলে এটি বিশাল সাফল্য লাভ করতে পারে বলেই মত প্রযুক্তি মহলের।

উল্লেখ্য, 9T-এর পাশাপাশি আইকো জুলাই মাসেই iQOO 10-সিরিজটি বাজারে লঞ্চ করার জন্য সমানতালে প্রস্তুতি নিচ্ছে। এই লাইনআপে বেস ভ্যারিয়েন্ট এবং প্রো মডেল অন্তর্ভুক্ত থাকবে বলে জানা গেছে, তবে সিরিজটিতে iQOO 9 সিরিজের মতো ‘SE’ মডেল থাকবে কিনা, তা এখনও স্পষ্ট নয়। Pro সংস্করণে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর, ২কে এলটিপিও ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, আল্ট্রাসনিক ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট রিডার, ২০০ ওয়াট ওয়্যার্ড চার্জিং এবং ৬৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট থাকবে বলে শোনা যাচ্ছে। যদিও পূর্বসূরির সাথে তুলনা করলে iQOO 10 সিরিজের বেস মডেলটিতে কোনও উল্লেখযোগ্য আপগ্রেড দেখা যাবে না বলেই মনে করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥