ভারতে লঞ্চ হয়েছে itel A48 এবং A25 Pro, দাম শুরু ৪৯৯৯ টাকা থেকে

Avatar

Published on:

জনপ্রিয় বাজেট স্মার্টফোন কোম্পানি itel ভারতে লঞ্চ করলো তাদের নতুন দুটি এন্ট্রি লেভেল স্মার্টফোন itel A48 এবং A25 Pro। পুজোর মরশুমের কথা মাথায় রেখেই এই দুই সস্তা ফোন কে বাজারে এনেছে কোম্পানি। এর মধ্যে itel A48 ফোনে আছে ৩,০০০ এমএএইচ ব্যাটারি, ওয়াটারড্রপ ডিসপ্লে ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আবার itel A25 Pro ফোনে আছে এইচডি আইপিএস ডিসপ্লে, ফেস আনলক ও ২ জিবি র‌্যাম। আসুন এদের দাম ও স্পেসিফিকেশন জেনে নেই।

itel A48 এবং A25 Pro এর দাম ও লভ্যতা

ভারতে আইটেল এ৪৮ ফোনের দাম রাখা হয়েছে ৫,৯৯৯ টাকা। এই দাম ফোনটির ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের। আবার ৪,৯৯৯ টাকা দাম রাখা হয়েছে আইটেল এ২৫ প্রো এর। এতেও আছে ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ। ফোনগুলি ই-কমার্স সাইট Amazon থেকে পাওয়া যাচ্ছে।

itel A48 স্পেসিফিকেশন

আইটেল এ৪৮ ফোনে ৬.১ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে আছে। অ্যান্ড্রয়েড ১০ চালিত এই ফোনে আছে ওয়াটারড্রপ নচ ডিসপ্লে। এই ডিসপ্লেতে ইন সেল টেকনোলজি ও ২.৫ডি টিপি লেন্স আছে। আবার এতে আছে ১.৪ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর। সাথে দেওয়া হয়েছে ২ জিবি র‌্যাম ও ১৬ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে আছে ডুয়েল ৫ মেগাপিক্সেল AF ক্যামেরা। সাথে আছে এলইডি ফ্ল্যাশ। আবার সামনে দেওয়া হয়েছে ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এতে ৩,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। চার্জিংয়ের জন্য এতে আছে মাইক্রোইউএসবি পোর্ট। সিকিউরিটির জন্য এতে ফেস আনলক ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

itel A25 Pro স্পেসিফিকেশন

অ্যান্ড্রয়েড ৯ পাই (গো এডিশন) চালিত আইটেল এ২৫ প্রো ফোনে পাবেন ৫ ইঞ্চি এইচডি আইপিএস ডিসপ্লে। এর রেজোলিউশন ১২৮০x ৭২০ পিক্সেল। ফোনটিতে 4G VoLTE সাপোর্ট করে। ফলে আপনি জিও সিম সহ অন্যান্য সিম ব্যবহার করতে পারবেন। এই ফোনেও ১.৪ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর আছে। এতেও আছে ২ জিবি র‌্যাম ও ১৬ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ক্যামেরার কথা বললে itel A25 Pro ফোনে আছে ৫ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও ২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এতে ৩,০২০ এমএএইচ ব্যাটারি উপলব্ধ। চার্জিংয়ের জন্য এতেও মাইক্রো ইউএসবি পোর্ট আছে। সিকিউরিটির জন্য এতে ফেস আনলক উপস্থিত।

সঙ্গে থাকুন ➥