২০০ টাকার কমে মিলবে পর্যাপ্ত ডেটা, কল ও এসএমএস; Jio, Airtel এবং Vi-র সেরা প্ল্যানগুলি দেখে নিন

Avatar

Published on:

গ্রাহক টানার জন্য ভারতের শীর্ষস্থানীয় বেসরকারি টেলিকম কোম্পানিগুলির মধ্যে প্রতিযোগিতা নতুন কিছু নয়। ইউজারদের আকর্ষিত করতে Reliance Jio (রিলায়েন্স জিও), Airtel (এয়ারটেল), এবং Vodafone Idea বা Vi (ভোডাফোন আইডিয়া বা ভিআই) প্রায়শই নতুন নতুন প্ল্যান নিয়ে হাজির হয়। তবে এই মুহূর্তে তিনটি টেলিকম সংস্থার বেশ কয়েকটি সস্তা প্ল্যান মার্কেটে উপলব্ধ যেখানে আনলিমিটেড কল, ডেটা ছাড়াও অন্যান্য বেনিফিট পাওয়া যায়। সেক্ষেত্রে আজ আমরা এই প্রতিবেদনে ২০০ টাকার কমে উপলব্ধ Reliance Jio, Airtel এবং Vodafone Idea (Vi)-র এমনই কয়েকটি প্ল্যানের কথা আপনাদেরকে জানাতে চলেছি।

২০০ টাকার কমে উপলব্ধ Airtel-এর প্রিপেইড প্ল্যানসমূহ

২০০ টাকার কমে এয়ারটেলের তিনটি প্রিপেইড প্ল্যান রয়েছে, যেগুলির দাম হল ১৭৯ টাকা, ১৫৫ টাকা এবং ৯৯ টাকা। ১৭৯ টাকার প্ল্যানে ২৮ দিনের জন্য ২ জিবি ডেটা, আনলিমিটেড কল এবং ৩০০ টি এসএমএস-এর সুবিধা দেওয়া হয়েছে। এই প্ল্যানের অতিরিক্ত বেনিফিটগুলির মধ্যে রয়েছে ৩০ দিনের জন্য Amazon Prime Video Mobile edition-এর ফ্রি ট্রায়াল, ফ্রি Hellotunes, এবং Wynk Music-এর বিনামূল্যে সাবস্ক্রিপশন ।

১৫৫ টাকার প্রিপেইড প্ল্যানে ২৪ দিনের মেয়াদে ৩০০ টি এসএমএস এবং আনলিমিটেড কলের পাশাপাশি মোট ১ জিবি ডেটা ব্যবহারের সুবিধা রয়েছে। এতে ১৭৯ টাকার প্ল্যানের মতোই এক্সট্রা বেনিফিটগুলি পাওয়া যায়। আর যে সকল ইউজাররা সিম চালু রাখার জন্য একটি কমদামি প্রিপেইড প্ল্যানের সন্ধান করছেন, তাদের জন্য এয়ারটেলের ৯৯ টাকার বেসিক প্ল্যানটি এককথায় আদর্শ। এই প্ল্যানে ২৮ দিনের জন্য ২০০ এমবি ডেটা পাওয়া যায়। তবে ভয়েস কল এবং এসএমএস করার ক্ষেত্রে কিন্তু চার্জ লাগবে। ভয়েস কলের ক্ষেত্রে ১ পয়সা/সেকেন্ড, এবং লোকাল টেক্সট মেসেজের জন্য ১ টাকা ও এসটিডি মেসেজের জন্য ১.৫ টাকা করে চার্জ দিতে হবে ইউজারদের।

২০০ টাকার কমে উপলব্ধ Jio-র প্রিপেইড প্ল্যানসমূহ

২০০ টাকার কম মূল্যের জিও প্রিপেইড প্ল্যানগুলিতে দৈনিক ১ জিবি/১.৫ জিবি ডেটা ব্যবহারের সুযোগ পাবেন ইউজাররা। ১৪৯ টাকার জিও প্রিপেইড প্ল্যানে ২০ দিনের জন্য রোজ ১ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কল, এবং দৈনিক ১০০ টি এসএমএস-এর সুবিধা দেওয়া হয়। সংস্থার ১৭৯ টাকার প্ল্যানে উপরিউক্ত প্ল্যানটিতে উপলব্ধ সব সুবিধাই পাওয়া যায়, তবে এর মেয়াদ ২৪ দিন।

আবার, জিওর ১১৯ টাকার প্রিপেইড প্ল্যানে ১৪ দিনের জন্য দৈনিক ১.৫ জিবি ডেটা, আনলিমিটেড কল এবং ৩০০ টি এসএমএস করার সুবিধা দেওয়া হয়েছে। এছাড়া, এক্সট্রা বেনিফিট হিসেবে সবকটি প্ল্যানেই JioTV, JioCinema, JioNews, JioSecurity এবং JioCloud-এর মতো Jio অ্যাপগুলির কমপ্লিমেন্টারি সাবস্ক্রিপশন পাওয়া যাবে।

২০০ টাকার কমে উপলব্ধ Vi-র প্রিপেইড প্ল্যানসমূহ

গ্রাহকদের সুবিধার্থে ভোডাফোন আইডিয়া-ও ২০০ টাকার কমে বেশ কয়েকটি প্রিপেইড প্ল্যান অফার করে। সংস্থার ১৫৫ টাকার প্রিপেইড প্ল্যানে ২৪ দিনের জন্য আনলিমিটেড কল, ৩০০টি এসএমএস এবং ১ জিবি ডেটা পাওয়া যায়। ১৪৯ টাকার প্রিপেইড প্ল্যানটিতে ২১ দিনের জন্য ১ জিবি ডেটা ব্যবহার এবং আনলিমিটেড ভয়েস কল করার সুযোগ রয়েছে। তবে এই প্ল্যানে কোনো এসএমএস-এর সুবিধা উপলব্ধ নয়।

ভিআই-এর ১৯৯ টাকার প্ল্যানে ১৮ দিনের জন্য আনলিমিটেড ভয়েস কল, রোজ ১০০ টি এসএমএস, এবং প্রতিদিন ১ জিবি করে ডেটা অফার করা হয়। কোম্পানির ১৭৯ টাকার প্ল্যানে ২৮ দিনের জন্য আনলিমিটেড কল, ২ জিবি ডেটা এবং ৩০০টি এসএমএস পাওয়া যায়। তবে সবথেকে উল্লেখযোগ্য বিষয়টি হল, সবকটি প্ল্যানের মধ্যে ১৭৯ টাকার প্ল্যানে ইউজাররা এক্সট্রা বেনিফিট হিসেবে Vi Movies & TV অ্যাপ বিনামূল্যে ব্যবহারের সুযোগ পাবেন।

সঙ্গে থাকুন ➥