এক বিলে পরিবারের সকলের টেলিকম পরিষেবার খরচ, Jio, BSNL, Vi ও Airtel-এর এই প্ল্যানগুলি রিচার্জ করুন

Avatar

Published on:

এক বিলে সারা পরিবারের ডেটা ও কলিং তথা অন্যান্য টেলিকম পরিষেবা সংক্রান্ত খরচ মেটাতে হলে Jio, Airtel, Vi, BSNL প্রমুখ টেলকোর ফ্যামিলি পোস্টপেইড প্ল্যানগুলি বহু গ্রাহকের পক্ষে সুবিধাজনক বিকল্প হতে পারে। এক্ষেত্রে বাজেট প্ল্যানের তুলনায় অপেক্ষাকৃত বেশি দামের রিচার্জ বিকল্পগুলিই গ্রাহকদের জন্য লাভজনক। তাই আজকের এই প্রতিবেদনে আমরা উপ‌রের টেলকোগুলির এমনই কিছু মহার্ঘ ফ্যামিলি পোস্টপেইড প্ল্যান সম্পর্কে বিস্তারিত জেনে নেবো, যারা মূল্য অনুযায়ী দুর্দান্ত পরিষেবা সরবরাহের জন্য পরিচিত।

Reliance Jio -র সবচেয়ে দামী ফ্যামিলি পোস্টপেইড প্ল্যান

রিলায়েন্স জিও’র সবচেয়ে দামি ফ্যামিলি পোস্টপেইড প্ল্যানের মূল্য ৯৯৯ টাকা। এই প্ল্যান রিচার্জের ফলে গ্রাহকেরা মোট ৩টি অতিরিক্ত সিম কার্ড পাবেন। তাছাড়া এই প্ল্যান ২০০ জিবি পর্যন্ত উচ্চগতির ডেটা ও রোজ ১০০ এসএমএস খরচের পাশাপাশি আনলিমিটেড ভয়েস কল করার সুবিধা প্রদান করবে। উপরন্তু এর সাথে গ্রাহকেরা পাবেন ৫০০ জিবি পর্যন্ত ডেটা রোলওভারের সুবিধা।

উল্লেখ্য, ৯৯৯ টাকার জিও প্ল্যানের বরাদ্দ ডেটা পরিমাণ শেষ হলে প্রতি ১ জিবি ইন্টারনেট ব্যবহারের জন্য ১০ টাকা খরচ করতে হবে। ডেটা ও কলিং সুবিধা ছাড়াও ৯৯৯ টাকার জিও ফ্যামিলি পোস্টপেইড প্ল্যান সম্পূর্ণ বিনামূল্যে Netflix, ১ বছরের Amazon Prime Video এবং Disney+ Hotstar সাবস্ক্রিপশন প্রদান করবে।

রাষ্ট্রায়ত্ত BSNL -এর প্রিমিয়াম ফ্যামিলি পোস্টপেইড প্ল্যান

জিও’র মতো বিএসএনএলের টপ-এন্ড ফ্যামিলি পোস্টপেইড প্ল্যান রিচার্জের জন্যেও আগ্রহীদের ৯৯৯ টাকা খরচ করতে হবে। এই প্ল্যান মোট ৩টি ফ্যামিলি কানেকশন প্রদান করবে, যেখানে ব্যবহারকারীরা প্রত্যেকে ৭৫ জিবি ডেটা খরচের সুবিধা পাবেন। এর সাথে আগত ডেটা রোলওভারের পরিমাণ ২২৫ জিবি। উপরন্তু প্ল্যানটি বেছে নিলে বিএসএনএল গ্রাহকরা অফুরন্ত ভয়েস কল করার সাথে রোজ ১০০ এসএমএস পাঠানোর ছাড়পত্র পাবেন। আলোচ্য প্ল্যান সক্রিয় করার জন্য আগ্রহীদের এককালীন মূল্য হিসেবে ১০০ টাকা জমা করতে হবে।

Vodafone Idea বা Vi -র RedX ফ্যামিলি পোস্টপেইড প্ল্যান

এক বিলে পরিবারের সকলের টেলিকম পরিষেবা সংক্রান্ত খরচ জমা করতে হলে ২,২৯৯ টাকার ভোডাফোন আইডিয়া (Vi) রেডএক্স ফ্যামিলি পোস্টপেইড প্ল্যান আগ্রহীদের জন্য উপযুক্ত হতে পারে। এটি পরিবারের মোট ৫ জন সদস্যকে কানেক্টিভিটি প্রদান করবে, যাকে কাজে লাগিয়ে তারা প্রকৃত অর্থেই অফুরন্ত ডেটা খরচ করতে পারবেন। তাছাড়া এই প্ল্যান আনলিমিটেড ভয়েস কলিং ও মাসে মোট ৩,০০০ এসএমএস প্রেরণের সুবিধা সহ এসেছে।

ওটিটি ফায়দার কথা বলতে গেলে ২,২৯৯ টাকার ভিআই রেডএক্স প্ল্যানের সাথে যথাক্রমে ১,৪৯৯ এবং ৪৯৯ টাকা মূল্যে আগত পুরো ১ বছরের Amazon Prime Video এবং ১ বছরের Disney+ Hotstar Mobile সাবস্ক্রিপশন সম্পূর্ণ বিনিপয়সায় মিলবে।

Airtel -এর প্রিমিয়াম ফ্যামিলি পোস্টপেইড প্ল্যান

এক্ষেত্রে এয়ারটেল গ্রাহকেরা ১,৫৯৯ টাকা মূল্যে উপলব্ধ ফ্যামিলি ইনফিনিটি প্ল্যান রিচার্জ করতে পারেন, যা আনলিমিটেড ভয়েস কলিংয়ের পাশাপাশি ৫০০ জিবি পর্যন্ত ডেটা এবং দৈনিক ১০০ এসএমএস খরচ করার ছাড়পত্র দেবে। এই প্ল্যানের সাথে আগত রোলওভার ডেটার পরিমাণ পুরো ২০০ জিবি। তাছাড়া প্ল্যানটি ২০০ আইএসডি (ISD) মিনিট কলিংয়ের সুবিধা দেবে। এছাড়া রিচার্জকারীরা এই প্ল্যানের সাথে একটি অ্যাড-অন রেগুলার ভয়েস কানেকশন ও একটি রেগুলার সিম কার্ড সম্পূর্ণ ফ্রিতে পাবেন।

পরিশেষে জানিয়ে রাখি, এয়ারটেলের আলোচ্য প্ল্যানের সাথে গ্রাহকেরা পুরো ১ বছরের Amazon Prime ও Disney+ Hotstar Mobile সাবস্ক্রিপশন বিনামূল্যে পেয়ে যাবেন। এছাড়া এই প্ল্যানের সাথে Airtel Xstream Premium ও Wynk Music সাবস্ক্রিপশনও নিখরচায় মিলবে।

সঙ্গে থাকুন ➥