Komaki Venice: রেট্রো থিমের ইলেকট্রিক স্কুটার লঞ্চ করল কোমাকি, ফুল-বডিগার্ডের সঙ্গে পাবেন চুরি-রোধী প্রযুক্তি

Avatar

Published on:

হালে ভারতে ই-স্কুটারের চাহিদা বেড়েছে। জ্বালানির চড়া দাম পেট্রোলচালিত স্কুটারের বদলে ব্যাটারিচালিত স্কুটারের খোঁজ করতে বাধ্য করছে মানুষজনকে। তাদের জন্যই নতুন প্রোডাক্ট নিয়ে এল ইলেকট্রিক টু-হুইলার প্রস্তুতকারী কোমাকি (Komaki)। সংস্থার ওয়েবসাইটে ভেনিস (Venice) মডেলের একটি ইলেকট্রিক স্কুটারের ঝলক সম্প্রতি দেখানো হয়েছিল। এবার কোমাকি সেটি আনুষ্ঠানিক ভাবে লঞ্চের ঘোষণা করেছে। কোমাকি ভেনিস-এর দাম, লভ্যতা, রঙের বিকল্প, বিশেষত্ব-সহ বিভিন্ন তথ্য প্রকাশ করেছে তারা ।

কোমাকি ভেনিস দাম ও লভ্যতা (Komaki Venice Price and Availability)

কোমাকি ভেনিস-এর দাম রাখা হয়েছে ১.১৫ লক্ষ টাকা। এটা এক্স-শোরুমের দাম। ২৬ জানুয়ারি থেকে সংস্থার সমস্ত ডিলারশিপে ই-স্কুটারটি পাওয়া যাবে। গ্রাহকেরা ন’টি রঙের মধ্যে বেছে নিতে পারবেন।

কোমাকি ভেনিস ডিজাইন (Komaki Venice Design)

কোমাকি ভেনিস ইলেকট্রিক স্কুটারের ডিজাইন পুরোপুরি সাবেকি। গোল এলইডি হেডল্যাম্প, এলইডি ডিআরএল, ফ্রন্ট কাউল ইন্টিগ্রেটেড ইন্ডিকেটর ল্যাম্প, ক্রোম ট্রিটমেন্ট-সহ রিয়ার ভিউ মিররের সাথে এসেছে Komaki Venice। সিটে চামড়ার মতো উপাদান ব্যবহার করা হয়েছে, যা রেট্রো থিমকে আরও ফুটিয়ে তুলেছে। স্প্লিট সিট সেটআপ বেশ চওড়া৷ পর্যাপ্ত কুশনিং চালক ও আরোহীর আরামের খেয়াল রাখবে।

Komaki Venice-এর পিছনে স্টোরেজ বক্স রয়েছে যা ব্যাকরেস্ট হিসাবেও কাজ করে। সামনে একটি স্টোরেজ কম্পার্টমেন্ট দেওয়া হয়েছে। যা মোবাইল, চার্জার, বিভিন্ন কাগুজে নথিপত্র এবং জলের বোতল রাখার জন্য।

কোমাকি ভেনিস রেঞ্জ ও স্পিড (Komaki Venice Range and Speed)

কোমাকি ভেনিস একটি ৩ কিলোওয়াট আওয়ার ইলেকট্রিক মোটর এবং একটি ২.৯ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাকের সঙ্গে এসেছে। স্কুটারটি উচ্চ-গতির। কিন্তু সর্বোচ্চ গতিবেগ বা একচার্জে কতদূর চলবে, সে বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। তথ্য পেলেই আমরা এই বিভাগটি সত্বর আপডেট করার চেষ্টা করবো।

কোমাকি ভেনিস ফিচার্স (Komaki Venice Features)

কোমাকি ভেনিস-এ একটি সম্পূর্ণ ডিজিটাল ডিসপ্লে রয়েছে। যা গাড়ির স্পিড, অবশিষ্ট চার্জ-সহ নানা তথ্য ডিজিটালি দেখাবে। এছাড়া এতে সেল্ফ-ডায়াগনোসিস সিস্টেম, মোবাইল চার্জিং পোর্ট, রিভার্স অ্যাসিস্ট, অ্যান্টি-থেফ্ট (চুরি-রোধী) লক সিস্টেম, রিজেনারেটিভ ব্রেকিং, এবং ফুল-বডিগার্ডের ব্যবস্থা থাকবে বলে জানিয়েছে কোমাকি।

সঙ্গে থাকুন ➥