৯০০ টাকার কমে বাড়ি নিয়ে যাওয়া যাবে Chromebook 300E, অবিশ্বাস্য অফারের ঘোষণা করল Lenovo

Avatar

Published on:

৯০০ টাকার কমে বাড়ি নিয়ে যাওয়া যাবে ল্যাপটপ। আজ্ঞে হ্যাঁ! অবিশ্বাস্য হলেও সত্যি। Lenovo তাদের সদ্য লঞ্চ করা রাগেড ডিজাইনের ল্যাপটপ, Chromebook 300E-এর ওপর এমনই অফার ঘোষণা করেছে। ফিচারের কথা বললে, এতে এএমডি প্রসেসর এবং 4G LTE সাপোর্ট রয়েছে। এছাড়া, এই ল্যাপটপ ৩৬০º হিঞ্জ ডিজাইন সহ আসায়, একে স্ট্যান্ড, টেন্ট, ফ্ল্যাট অথবা ট্যাবলেট মোডে সুইচ করে ব্যবহার করা যাবে। আসুন Lenovo Chromebook 300E এর দাম ও অফারের বিষয়ে জেনে নেওয়া যাক।

Lenovo Chromebook 300E দাম ও লভ্যতা

লেনোভো ক্রোমবুক ৩০০ই ল্যাপটপের দাম ৪১৯.৯৯ ডলার অর্থাৎ ভারতীয় মূল্যে প্রায় ৩১,১৫০ টাকা রাখা হয়েছে। এই ডিভাইসটি খরিদ্দারীর ক্ষেত্রে সংস্থাটি একটি বিশেষ অফার দিচ্ছে। ল্যাপটপটি ৩৬ মাসের ইএমআই অফারে কেনা যাবে। এর জন্য ক্রেতাদের প্রতি মাসে ১১.৬৭ ডলার বা প্রায় ৮৬৫ টাকা শোধ করতে হবে।

আগামী ১০ই সেপ্টেম্বর থেকে ক্রোমবুক ৩০০ই ল্যাপটপের প্রি-অর্ডার শুরু হচ্ছে। যেখানে ২৮শে সেপ্টেম্বর থেকে অনলাইন এবং অফলাইন স্টোরে এটি বিক্রির জন্য উপলব্ধ হবে। এই ল্যাপটপ শুধুমাত্র মার্কিন টেলিকম অপারেটর AT&T থেকে কেনা যাবে।

Lenovo Chromebook 300E স্পেসিফিকেশন

লেনোভোর এই নয়া ক্রোমবুকে, গরিলা গ্লাস প্রোটেকশন যুক্ত ১১.৬ ইঞ্চির (১,৩৬৬x৭৬৮ পিক্সেল) IPS ডিসপ্লে দেখা যাবে। এই ল্যাপটপ পুরোপুরি ফোল্ড করার মাধ্যমে ট্যাবলেটেও রূপান্তর করা যাবে। ক্রোমবুক ৩০০ই ল্যাপটপে ফাস্ট পারফরম্যান্সের জন্য, ডুয়েল-কোর এএমডি ৩০১৫সিই প্রসেসর ব্যবহার করা হয়েছে।

ক্রোম অনবক্সড (Chrome Unboxed) এর রিপোর্ট অনুযায়ী, এটি হলো প্রথম ক্রোমবুক যা এএমডি প্রসেসর এবং সেলুলার (LTE) নেটওয়ার্ক সাপোর্ট সহ এসেছে। স্টোরেজ ফ্রন্টের কথা বললে, এতে ৪ জিবি DDR4-1600 র‍্যাম এবং ৩২ জিবি eMMC স্টোরেজ পাওয়া যাবে।

অন্যান্য ফিচারের মধ্যে, ডিভাইসের ডিসপ্লে প্যানেলের উপরিভাগে থাকছে একটি ৭২০পিক্সেল ওয়েবক্যাম। ইউজাররা যাতে তাদের প্রাইভেসি বজায় রাখতে পারেন, তার জন্য এই ওয়েবক্যামে একটি শাটার দেওয়া হয়েছে। রয়েছে দুটি ২ ওয়াটের অডিও স্পিকার। রাগেড ডিজাইনের এই ল্যাপটপে মাল্টি-টাচ ফাঙ্কশনালিটি যুক্ত বড়ো ট্রাকপ্যাড দেখা যাবে। কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল থাকছে, ৪জি LTE, একটি ইউএসবি টাইপ-সি পাওয়ার ইনপুট পোর্ট, দুটি ইউএসবি টাইপ-এ পোর্ট, এইচডিএমআই পোর্ট, মাইক্রোএসডি কার্ড স্লট এবং একটি মাইক্রোফোন / হেডফোন কম্বো জ্যাক। ক্রোমবুক ৩০০ই ল্যাপটপে পাওয়ার ব্যাকআপের জন্য ৪৭ ওয়াট-আওয়ার ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা পুরো ২০ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে বলে লেনোভো দাবি করেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥