সস্তায় লঞ্চ হল Lenovo K12 Note, পাবেন পাওয়ারফুল ব্যাটারি ও ট্রিপল রিয়ার ক্যামেরা

Avatar

Published on:

ইলেকট্রনিক্স প্রোডাক্ট নির্মাতা Lenovo আজ সৌদি আরবে তাদের নতুন ফোন K12 Note লঞ্চ করলো। এই ফোনটি গতবছরে লঞ্চ হওয়া লেনোভো কে১০ নোট এর আপগ্রেড ভার্সন। যদিও লেনোভো কে১২ নোট কে নতুন স্পেসিফিকেশনের ফোন বলা চলে না, কারণ এই ফোনটি ভারতে লঞ্চ হওয়া Moto G9 এর রিব্র্যান্ডেড ভার্সন। দুটি ফোনের স্পেসিফিকেশনের মধ্যে কোনো পার্থক্য নেই। Lenovo K12 Note এর বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে পাবেন ৫,০০০ এমএএইচ ব্যাটারি, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর, ট্রিপল রিয়ার ক্যামেরা ও ডেডিকেটেড গুগল অ্যাসিস্ট্যান্ট কী।

Lenovo K12 Note এর দাম

লেনোভো কে১২ নোট এর দাম রাখা হয়েছে ৫৯৯ SAR, যা প্রায় ১১,৯০০ টাকার সমান। এই দাম ফোনটির ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের।ফোনটি ব্লু ও গ্রীন কালারে পাওয়া যাবে। যদিও ফোনটিকে অন্যান্য মার্কেটে কবে লঞ্চ করা হবে তা এখনও জানা যায়নি।

Lenovo K12 Note এর স্পেসিফিকেশন

লেনোভো কে১২ নোট ফোনে পাবেন ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে, যার পিক্সেল রেজোলিউশন ১৬০০ x ৭২০ এবং স্ক্রিন টু বডি রেশিও ৮৭ শতাংশ। এর ডিসপ্লে ডিজাইন ওয়াটারড্রপ নচ, যার মধ্যে এফ/২.২ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। ফোনটিতে ২ গিগাহার্টজ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর ব্যবহার করা আছে, সাথে আছে এড্রেনো ৬১০ জিপিইউ। আবার এই ফোনে পাবেন ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Lenovo K12 Note ফোনের পিছনে আছে তিনটি ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৭ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল। অন্য দুটি ক্যামেরা হল ২ মেগাপিক্সেল ডেপ্থ ক্যামেরা ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এই ক্যামেরা দিয়ে স্লো মোশন ভিডিও, টাইমল্যাপস ভিডিও, হাইপারলেপস ভিডিও সাপোর্ট করে। হাইব্রিড সিম স্লডের সাথে আসা এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ সিস্টেমে চলে। এই ফোনের পিছনে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এতে ২০ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। চার্জিংয়ের জন্য এখানে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। আবার এতে পাবেন গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন।

সঙ্গে থাকুন ➥