Lenovo Legion Y700 ট্যাব ও Legion Y90 গেমিং ফোন ২৮ ফেব্রুয়ারি লঞ্চ হচ্ছে, তার আগে ফাঁস সমস্ত ফিচার

Avatar

Published on:

লেনোভো (Lenovo) চলতি মাসেই লঞ্চ করতে চলেছে তাদের ‘Legion Y’ সিরিজের দুটি নতুন গেমিং ডিভাইস। এগুলি Lenovo Legion Y700 গেমিং ট্যাবলেট, Legion Y90 গেমিং স্মার্টফোন নামে আগামী ২৮ ফেব্রুয়রি বাজারে পা রাখবে বলে আগেই নিশ্চিত করা হয়েছে। আর এখন এই দুই ডিভাইসের স্পেসিফিকেশনের সম্পূর্ণ তালিকাটি প্রকাশ করলো লেনোভো। জানা যাচ্ছে, আপকামিং Lenovo Legion Y700 ট্যাবে Qualcomm Snapdragon 870 চিপসেট থাকবে, আবার Lenovo Legion Y90 গেমিং ফোনটি লেটেস্ট Qualcomm Snapdragon 8 Gen 1 প্রসেসর সহ আসবে। আসুন তাহলে এই আসন্ন ডিভাইসদুটির সকল স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

লেনোভো লিজিয়ন ওয়াই৭০০ -এর স্পেসিফিকশন (Lenovo Legion Y700 Specifications)

সংস্থা জানিয়েছে, আপকামিং লেনোভো লিজিয়ন ওয়াই৭০০ ট্যাবলেটে থাকবে ৮.৮ ইঞ্চির এলসিডি ডিসপ্লে এবং এই ডিসপ্লেটি অফার করবে ২,৫৬০×১,৬০০ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৫০০ নিট ব্রাইটনেস, ডিসি ডিমিং (DC dimming) ও ডলবি ভিশন (Dolby Vision) সাপোর্ট। এই ডিভাইসে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর দেওয়া হবে। তারসাথে হিট ডিসিপেশনের জন্য ৮,৫০০ মিলিমিটার² ভিসি কুলিং প্লেট পাওয়া যাবে। এছাড়া, ট্যাবটি ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ – এই দুই মেমরি ও স্টোরেজ কনফিগারেশনে বাজারে উপলব্ধ হবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Lenovo Legion Y700-এ ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৬,৫৫০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। এছাড়াও এতে ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক, একটি মাইক্রোএসডি পোর্ট এবং একটি ইউএসবি ৩.১ জেন২ টাইপ-সি (USB 3.1 Gen2 Type-C) পোর্ট থাকবে।

লেনোভো লিজিয়ন ওয়াই৯০- এর স্পেসিফিকেশন (Lenovo Legion Y90 Specifications)

লেনোভো লিজিয়ন ওয়াই৯০ গেমিং স্মার্টফোনটি ৬.৯ ইঞ্চির ই৪ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে সহ আসবে এবং এর রেজোলিউশন ২,৪৬০×১,০৮০ পিক্সেল, রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং ব্রাইটনেস ১,৩০০ নিট হবে। এছাড়া, এই ডিসপ্লেটি ডিসি ডিমিং (DC dimming), ডলবি ভিশন (Dolby Vision) এবং এইচডিআর ১০+ (HDR10+)- এর সাপোর্ট অফার করবে।

পারফরম্যান্সের জন্য, Lenovo Legion Y90 ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর দেওয়া হবে। এই ডিভাইসে সর্বাধিক ১৮ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ মিলবে। হিট ডিসিপেশনের জন্য এই হ্যান্ডসেটে যুক্ত থাকবে ভিসি ভেপার চেম্বার এবং ডুয়েল কুলিং ফ্যান সিস্টেম।

পাওয়ার ব্যাকআপের জন্য, Lenovo Legion Y90 গেমিং স্মার্টফোনে ৬৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। এছাড়াও, এই আপকামিং ফোনে সর্বাধিক ১০ গিগাবাইট প্রতি সেকেন্ড (Gbps) ডেটা ট্রান্সফার স্পিড সহ দুটি ইউএসবি টাইপ সি পোর্ট এবং রিভার্স চার্জিং সাপোর্টও অন্তর্ভুক্ত থাকবে।

সঙ্গে থাকুন ➥