লঞ্চের আগেই বিক্রি শুরু Mi 11 Lite এর, দাম সহ ফিচার জেনে নিন

Avatar

Published on:

অফিসিয়াল লঞ্চের আগেই Xiaomi Mi 11 Lite স্মার্টফোনের বিক্রি শুরু হয়ে গেল৷ শুনতে অবাক লাগলেও এমন ব্যাপারই নজরে এসেছে। প্রসঙ্গত, শাওমি চীনে আগামী ২৯ মার্চ একটি লঞ্চ ইভেন্ট রেখেছে। Mi 11 Lite বলুন বা ক্যামেরা নিয়ে চর্চার কেন্দ্রে থাকা Mi 11 Ultra-র ওপর থেকে ওইদিনই পর্দা উঠবে বলে এখন জল্পনা চলছে। তবে লঞ্চ ইভেন্টের মঞ্চ থেকে আত্মপ্রকাশ করার আগেই অনলাইন মার্কেটেপ্লেসে এমআই ১১ লাইট সশরীরে হাজির৷ স্মার্টফোনটি এখন ইটালিতে ফেসবুক মার্কেটপ্লেসে বিক্রি হচ্ছে। বিক্রেতারা ফোনটির বৈশিষ্ট্য প্রকাশ করার পাশাপাশি রিটেল বক্সের ছবিও সেখানে পোস্ট করে ফেলেছেন। ফোনটির দাম, স্পেসিফিকেশন ও ফিচারের ব্যাপারে নতুন কি সামনে এল তা এবার দেখে নেওয়া যাক।

বিভিন্ন বিক্রেতারা এমআই ১১ লাইট ফোনটিকে ফেসবুক মার্কেটপ্লেসে ২৮০ ইউরো (প্রায় ২৪,২০০ টাকা) থেকে ৩৩৯ ইউরোর (প্রায় ২৯,৪০০ টাকা) মধ্যে বিক্রি করছেন। এই দামটি ফোনের ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের।

আবার টিপস্টার রোল্যান্ড শাওমির Mi 11 Lite এর লাইভ ছবি ফাঁস করেছেন। যার পর স্পষ্ট এটি ব্ল্যাক, ব্লু ও পিঙ্ক কালার অপশনে আসবে। আবার রিটেল বক্স থেকে জানা গেছে এই হ্যান্ডসেটে ১০ বিট OLED ডিসপ্লে থাকবে৷ এর রিফ্রেশ রেট হবে ৯০ হার্টজ। উল্লেখ্য, এমআই ১১ লাইট এর 4G ভার্সনে স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর ব্যবহার হবে। আবার 5G ভার্সনে থাকবে স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর।

এছাড়া মি ১১ লাইট পিছনে থাকবে ট্রিপল রিয়ার ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা হবে ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও বাকি দুটি ক্যামেরা হবে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স, ৫ মেগাপিক্সেল টেলি ম্যাক্রো ক্যামেরা। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই ১২ কাস্টম ওএসে চলবে। আবার ফোনটি ৪,২৫০ এমএএইচ ব্যাটারি সহ আসবে। যার সাথে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফোনটির ডিসপ্লে সাইজ হতে পারে ৬.৫৫ ইঞ্চি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥