i3 প্রসেসর সহ ভারতে এল Mi Notebook 14, দাম সাধ্যের মধ্যে

Avatar

Published on:

স্মার্টফোন ছাড়াও অ্যাক্সেসরিজ এবং অন্যান্য গ্যাজেট সেগমেন্টে সংস্থার প্রোডাক্ট পোর্টফোলিও আরো প্রসারিত করতে প্রায়ই নিত্যনতুন প্রোডাক্ট নিয়ে হাজির হচ্ছে Xiaomi। ল্যাপটপ মার্কেটেও নিজেদের প্রভাব বিস্তারিত করতে Xiaomi ইতিমধ্যে ভারতীয় বাজারে এনেছে Mi Notebook 14 এবং Mi Notebook 14 Horizon। এবার আরো সস্তায় i3 প্রসেসর সহ Xiaomi ভারতে লঞ্চ করলো Mi Notebook 14 e-Learning Edition।

Mi Notebook 14 এবং Mi Notebook 14 Horizon Edition ল্যাপটপে আমরা যেখানে ইন্টেল দশম জেনারেশন i5 এবং i7 প্রসেসরের ব্যবহার দেখেছিলাম। সেখানে নতুন এই ভ্যারিয়েন্টে ইন্টেল দশম জেনারেশন i3 প্রসেসর দেওয়া হয়েছে। ডিজাইনের দিক থেকে এটি স্টান্ডার্ড মডেলরই মতো। তবে প্রথম দর্শনেই একটি লক্ষণীয় পরিবর্তন দেখা যাবে ল্যাপটপের ওয়েবক্যামে। Mi Notebook 14 এর i5 এবং i7 ভার্সানের মতো এক্সটার্নাল ওয়েবক্যামের পরিবর্তে i3 মডেলে দেওয়া হয়েছে ইন-বিল্ট ওয়েবক্যাম। উল্লেখ্য, আগেই Xiaomi India-র সিইও মনু জৈন এই ফিচারটির কথা টুইট করে জানিয়েছিলেন।

Mi Notebook 14 e-Learning Edition Intel core i3 -এর দাম ও লভ্যতা

মি নোটবুক ১৪ ই-লার্নিং এডিশন ইন্টেল কোর আই৩ ল্যাপটপটির দাম রাখা হয়েছে ৩৬,৯৯৯ টাকা। তবে সীমিত সময়ের জন্য ল্যাপটপটি ৩৪,৯৯৯ টাকায় কেনা যাবে। এটি Mi.com ও Amazon থেকে এখন সিলভার কালারে পাওয়া যাচ্ছে। লঞ্চ অফারের কথা বললে, অ্যামাজনে স্টেটব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ক্রেডিট কার্ড ব্যবহারকারীরা এই ল্যাপটপের ওপর পেয়ে যাবেন ১০ শতাংশ (সর্বোচ্চ ১,৫০০ টাকা) ইনস্টান্ট ডিসকাউন্ট। এই অফারটি সীমিত সময়ের জন্য। এছাড়াও ল্যাপটপটি নো কস্ট ইএমআই, এক্সচেঞ্জ অফারের সাথেও কেনা যাবে।

জানিয়ে রাখি Mi Notebook 14 এর আগের মডেলগুলির ২৫৬ জিবি মডেলের দাম ৪১,৯৯৯ টাকা এবং ৫১২ জিবি মডেলের দাম ৪৪,৯৯৯ টাকা।

Mi Notebook 14 e-Learning Edition Intel core i3-এর স্পেসিফিকেশন

এই ল্যাপটপে রয়েছে ১৪ ইঞ্চি ফুল এইচডি অ্যান্টি-গ্লেয়ার স্ক্রিন, যার পিক্সেল রেজোলিউশন ১৯২০×১০৮০ এবং আসপেক্ট রেশিও ১৬:৯। অ্যান্টি গ্লেয়ার ডিসপ্লে থাকার দরুণ আউটডোরেও এটি সহজে ব্যবহার করা যাবে। এতে রয়েছে ২৫৬ জিবি এসএসডি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম (DDR4-2666MHz)। এই ল্যাপটপে Intel UHD Graphics 620 ইন্টিগ্রেটেড করা হয়েছে এবং ল্যাপটপটি চলবে উইন্ডোজ টেন অপারেটিং সিস্টেমে।

এতে ইউজাররা পাবেন দশম জেনারেশন Intel Core i3 10110U প্রসেসর (২.১০ গিগাহার্জ বেস স্পীড, ৪.১০ গিগাহার্জ ম্যাক্স স্পীড, ডাবল কোর, ৪ থ্রেড) এছাড়া এই ল্যাপটপে রয়েছে ৬৫ ওয়াট চার্জারের সাথে ১০ ঘন্টার ব্যাকআপ যুক্ত ৪৬Wh ব্যাটারি, ৭২০ পিক্সেল রেজোলিউশনের ওয়েবক্যাম, ডিটিএস অডিওর সাথে স্টেরিও স্পিকার। মেটাল বডির এই ল্যাপটপটির ওজন ১.৩৫ কেজি। মি নোটবুক ১৪ ই-লার্নিং এডিশন ইন্টেল কোর আই৩ তে একটি ইউএসবি ২.০ পোর্ট, দুটি ইউএসবি ৩.০ পোর্ট ও একটি এইচডিএমআই পোর্ট আছে।

সঙ্গে থাকুন ➥