পিছনে চারটি ক্যামেরা সহ আসছে Moto G30, থাকবে শক্তিশালী ব্যাটারি

Avatar

Published on:

আজই সকালে ফাঁস হয়েছিল Motorola এর Moto G30 ফোনটির স্পেসিফিকেশন। এবার এই ফোনকে থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং এন্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC) ওয়েবসাইটে দেখা গেল। এখানে মোটো জি৩০ ফোনটিকে XT2129 মডেল নম্বরের সাথে দেখা গেছে। জানিয়ে রাখি এই মডেল নম্বরটি এতদিন Motorola Capri Plus কোডনেমের ফোনটির জন্য ব্যবহার করা হত। অর্থাৎ মোটোরোলা ক্যাপ্রি প্লাস ও মোটো জি৩০ যে একই ফোন তা বলার অপেক্ষা রাখেনা।

এদিকে NBTC থেকে Moto G30 ফোনটির মডেল নম্বর ছাড়া আর কোনো তথ্য জানা যায়নি। তবে এব্যাপারে নিশ্চিত হওয়া যায় যে, ফোনটি শীঘ্রই বাজারে আসবে। গত ডিসেম্বরে জানা গিয়েছিল এই ফোনটি বাজেট রেঞ্জে (Capri Plus) আসবে।

Moto G30 এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

মোটো জি৩০ ফোনটির স্পেসিফিকেশনের কথা বললে, এই ফোনে এইচডি প্লাস ডিসপ্লে থাকতে পারে। আবার এই ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ৯০ হার্টজ। যদিও ডিসপ্লের সাইজ সম্পর্কে কিছু জানা যায়নি। আবার এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর ব্যবহার করা হবে। সাথে থাকবে এড্রেনো ৬১০ জিপিইউ। ফোনটি ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ সহ আসতে পারে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Moto G30 ফোনে থাকবে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। যেখানে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ডেপ্থ অ্যাসিস্ট লেন্স, ১৩ মেগাপিক্সেলের সুপারওয়াইড লেন্স ও ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স থাকবে। আবার ফোনটির সামনে থাকবে ১৩ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলবে।

সঙ্গে থাকুন ➥