অবাক করা দামে 5G সাপোর্টের সাথে লঞ্চ হল দুর্ধর্ষ ফোন Moto G50

Avatar

Published on:

জল্পনা সত্যি করে ইউরোপিয়ান মার্কেটে লঞ্চ হল Moto G50। এই ফোনটির সাথে কোম্পানি Moto G100 এর ওপর থেকেও পর্দা সরিয়েছে। দুটি ফোনেই আছে 5G কানেক্টিভিটি। মোটো জি৫০ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর সহ এসেছে। এছাড়াও এই ফোনে আছে এইচডি প্লাস ওয়াটারড্রপ নচ ডিসপ্লে, ৪৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা, ৫,০০০ এমএএইচ ব্যাটারি। আসুন Moto G50 এর সম্পূর্ণ স্পেসিফিকেশন ও দাম জেনে নিই।

Moto G50 এর দাম

মোটো জি৫০ এর দাম শুরু হয়েছে ২৯৯.৯৯ ইউরো থেকে (প্রায় ১৯,৭০০ টাকা)। এই মূল্য ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। যদিও এর ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম কোম্পানি জানায়নি। Moto G50 অ্যাকুয়া গ্রিন ও স্টিল গ্রে কালারে পাওয়া যাবে। আশা করা যায় শীঘ্রই ফোনটি অন্যান্য মার্কেটেও আসবে।

Moto G50 এর স্পেসিফিকেশন

ডুয়েল সিমের মোটো জি৫০ ফোনে আছে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস (১৬০০ x ৭২০ পিক্সেল) আইপিএস এলসিডি। এই ফোনের ডিসপ্লে ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ৮৫ শতাংশ স্ক্রিন টু বডি রেশিও ও ২৬৯ পিপিআই পিক্সেল ডেন্সিটি সহ এসেছে। আবার এই ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর। সাথে আছে ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ আরও বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Moto G50 ফোনের পিছনে এলইডি ফ্ল্যাশ সহ ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এর প্রাইমারি ক্যামেরা এফ/১.৭ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল। বাকি দুটি ক্যামেরা হল ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য ফোনে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ।

পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে আছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। যার সাথে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য পাওয়া যাবে ইউএসবি টাইপ সি পোর্ট। সিকিউরিটির জন্য এই ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক দেওয়া হয়েছে। অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চালিত ফোনটির ওজন ১৯২ গ্রাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥