8K ভিডিও রেকর্ড করতে পারবে Moto S30 Pro, লঞ্চের আগে দেখা গেল TENAA সাইটে

Avatar

Published on:

moto-s30-pro-tenaa-listing-specifications-colour-storage-variant-reveal

আগামী ২রা আগস্ট Motorola কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর সহ Moto X30 Pro এবং Razr 2022 এই দুটি নয়া স্মার্টফোন উন্মোচন করতে চলেছে চীনের বাজারে। তবে আলোচ্য মডেল-দ্বয়ের পাশাপাশি এই একই ইভেন্টে Moto S30 Pro নামধারী একটি তৃতীয় ফোনও আত্মপ্রকাশ করতে পারে। যদিও Lenovo-মালিকানাধীন সংস্থাটি এই বিষয়ে কোনও আনুষ্ঠানিক ঘোষণা করেনি। তবে ডিভাইসটি সম্প্রতি TENAA সার্টিফিকেশন সাইট দ্বারা অনুমোদন প্রাপ্ত হয়েছে, যা সত্বর লঞ্চেরই ইঙ্গিত দেয়।

গত মাসে, XT2243-2 মডেল নম্বর সহ একটি মোটোরোলা স্মার্টফোন ‘কম্পালসারি সার্টিফিকেশন অফ চীন’ ওরফে 3C বা CCC সার্টিফিকেশন সাইট থেকে অনুমোদন লাভ করেছিল। এখানে ডিভাইসটি, ৬৮ ওয়াট চার্জারের সাথে আসা একটি ৫জি-রেডি হ্যান্ডসেট হিসাবে অন্তর্ভুক্ত হয়েছিল। এই একই মডেল নম্বর যুক্ত মোটোরোলা ফোনটিকে এখান TENAA সাইটেও দেখা গেছে। মনে করা হচ্ছে আলোচ্য মডেলটি মোটো এস৩০ প্রো (Moto S30 Pro) হতে পারে।

Moto-S30-Pro

মোটো এস৩০ প্রো -এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Moto S30 Pro Expected specifications)

আসন্ন মোটো এস৩০ প্রো ফোনের পরিমাপ ১৫৮.৪x৭১.৯x৭.৬ মিমি এবং ওজন ১৭০ গ্রাম হতে পারে। এতে একটি ৬.৬৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে দেওয়া হবে, যা ২০:৯ এসপেক্ট রেশিও সমর্থন করবে। এছাড়া এই ডিসপ্লে, ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করতে পারে বলেও আভাস পাওয়া গেছে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক মাই ইউআই (My UI) কাস্টম স্কিনে চলবে। আর নিরাপত্তার জন্য এতে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে।

তবে Moto S30 Pro -এর চিপসেট বা ক্যামেরা কনফিগারেশন সম্পর্কিত তথ্য এখনও জানা যায়নি। তবে, উক্ত মডেলটিতে ২.৯৯৫ গিগাহার্টজ ক্লক রেটের একটি অক্টা-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে বলে নিশ্চিত করা হয়েছে লিস্টিংয়ে। এক্ষেত্রে এই প্রসেসরটি স্ন্যাপড্রাগন ৮৮৮+ হতে পারে। জানিয়ে রাখি, এই অনুরূপ চিপসেট ২০২১ সালের ডিসেম্বরে উন্মোচিত Moto Edge S30 হ্যান্ডসেটেও উপস্থিত ছিল।

যাইহোক লিস্টিং থেকে আরও জানা গেছে যে, মোটোরোলা এস-সিরিজের অন্তর্গত এই আসন্ন স্মার্টফোনে তিনটি ক্যামেরা থাকবে। যার অর্থ, রিয়ার প্যানেলে ডুয়াল ক্যামেরা সেটআপ দেখা যেতে পারে। যদিও ক্যামেরাগুলির রেজোলিউশন এখনো পর্যন্ত প্রকাশ করা হয়নি। তবে এগুলি ৮কে (8K) ভিডিও রেকর্ডিংয়ে সমর্থ বলে জানতে পেরেছি আমরা।

তদুপরি, আপকামিং Moto S30 Pro স্মার্টফোনকে ৮ জিবি / ১২ জিবি / ১৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি / ২৫৬ জিবি / ৫১২ জিবি স্টোরেজ বিকল্পে লঞ্চ করা হবে বলে জানা গেছে। পরিশেষে কালার ভ্যারিয়েন্টের ক্ষেত্রে এটি – ব্ল্যাক, গোল্ড, ব্লু, হোয়াইট, সায়ান, রেড, সিলভার, এবং গ্রে শেডে আসতে পারে।

সঙ্গে থাকুন ➥