Motorola-র ছ’টি নতুন ফোনের ছবি ফাঁস, 50MP ক্যামেরা প্রতিটিতে, একটি বাদে সবকটি মডেলে পাঞ্চ হোল ডিসপ্লে

Avatar

Published on:

গত বছরের ডিসেম্বরে Edge X30-এর হাত ধরে Qualcomm Snapdragon 8 Gen 1 ফ্ল্যাগশিপ প্রসেসরের প্রথম স্মার্টফোন বাজারে আনার কৃতিত্ব অর্জন করেছিল Motorola। সংস্থাটি তাদের Edge X30 হ্যান্ডসেটটি এবার রিব্রান্ডেড করে Edge 30 Pro নামে ভারতে নিয়ে আসবে বলে ইঙ্গিত করেছে। এদিকে লেটেস্ট রিপোর্টে দাবি করা হয়েছে, একাধিক নতুন স্মার্টফোনের উপরে কাজ করছে তারা। টিপস্টার ইভান ব্ল্যাসের সূত্রে তেমনই ছ’টি ফোনের অফিসিয়াল ছবি উঠে এসেছে। যাদের কোডনাম Hawaii+, Dubai, Rogue, Rhode, এবং Austin (4G ও 5G)।

Motorola Hawaii+

ইন্টারনেটের যুগে গোপনীয়তা বজায় রাখতে স্মার্টফোন শিল্পে কোডনাম ব্যবহারের চল অনেকদিন ধরেই। ফোনের চূড়ান্ত মার্কেটিং নামের সাথে কোডনামের কোনও মিল থাকবে না বলেই আশা করা যায়। ব্ল্যাসের শেয়ার করা রেন্ডারে Motorola Hawaii+ এর ডিসপ্লের উপরে মাঝ বরাবর একটি পাঞ্চ হোল দেখা যায়। হ্যান্ডসেটটির সবুজ রঙের ব্যাক প্যানেলে আয়তকার ক্যামেরা মডিউল বর্তমান। তার মধ্যে তিনটি সেন্সর৷ প্রাইমারি ক্যামেরাটি ৫০ মেগাপিক্সেলের।

Motorola Dubai

Motorola Dubai-এর দর্শন একটা ব্যাপারে জোরালো ইঙ্গিত করছে। এটি হাই-এন্ড হ্যান্ডসেট হিসেবে বাজারে আসতে পারে। এর পাঞ্চ হোল প্যানেলের চারপাশের বেজেলগুলি সরু। Hawaii+ এর মতো Dubai কোডনামের স্মার্টফোনের রিয়ার প্যানেলেও ৫০ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরার উপস্থিতি লক্ষণীয়। অনুমান, ডিভাইসগুলির ব্যাক প্যানেলের মাঝ বরাবর মোটোরোলার সিগনেচার ব্যাটউইং লোগোর সাথে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ইন্টিগ্রেট করা থাকবে।

Motorola Rogue

Motorola Rogue ফ্ল্যাগশিপ ক্যাটেগরিতে পড়ছে। চেহারায় তার আভাস স্পষ্ট। আবার হালে বিভিন্ন মহল থেকে পাওয়া খবরের ভিত্তিতে বলা যায়, এটি Motorola Edge 30 Ultra নামে বাজারে পা রাখতে পারে। এটি শীঘ্রই লঞ্চ হতে চলা Edge 30 Pro (রিব্যাজড Edge X30)-এর সঙ্গে স্পেসিফিকেশন ভাগাভাগি করে নেবে বলেও জল্পনা শোনা যাচ্ছে। তবে Motorola Rogue বা Edge 30 Ultra একটি কারণে বিশেষ।

স্মার্টফোনটির ডিসপ্লেতে সেলফি ক্যামেরার জন্য কোনও কাটআউট বা নচের চিহ্নমাত্র নেই। অর্থাৎ এটিই সংস্থার প্রথম আন্ডার-ডিসপ্লে ক্যামেরার ফোন হিসেবে আত্মপ্রকাশ করবে। এছাড়া, Motorola Rogue এর ব্যাক প্যানেলে কোয়াড ক্যামেরা সেটআপ দেখা গিয়েছে। মেইন ক্যামেরা ৫০ মেগাপিক্সেলের। এটি ওআইএস (OIS) সাপোর্ট করবে।

Motorola Rhode

Motorola Rhode মিড-রেঞ্জে আসবে বলেই ধারণা৷ এতে পাঞ্চ হোল ডিসপ্লে এবং ৫০ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। উল্লেখ্য, গত বছরের নভেম্বরে ৯১বোবাইলস স্মার্টফোনটির প্রথম রেন্ডার প্রকাশ করেছিল।

Motorola Austin

Motorola Austin 5G ও 4G অবতারে আসবে। অনুমান, এটি মেড-রেঞ্জে সেগমেন্টের স্মার্টফোন। এতেও পাঞ্চ হোল ডিসপ্লে এবং ৫০ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। ফোর-জি ভার্সনে ব্যাক প্যানেল সমান থাকলেও ফাইভ-জি ভ্যারিয়েন্টের রিয়ার প্যানেলের উপর ডট ডট প্যাটার্ন থাকতে দেখা গিয়েছে।

মোটোরোলার আপকামিং পাঁচটি ফোন সম্পর্কে আপাতত এই টুকুই তথ্য আমরা পাঠকদের কাছে তুলে ধরতে পারলাম। অফিসিয়াল নাম বা স্পেসিফিকেশন সম্বন্ধীয় কোনও তথ্য উঠে এলেও, সেটা আমরা দ্রুততার সাথে পোস্ট করার চেষ্টা করবো।

সঙ্গে থাকুন ➥