iPhone 13 সিরিজে থাকবে না নচ ডিজাইন? Apple-এর টিজারে শোরগোল টেকমহলে

Avatar

Published on:

ইতিমধ্যেই একাধিক রিপোর্টে দাবি করা হয়েছে যেড় আসন্ন iPhone 13 (আইফোন ১৩) সিরিজের ফোনে অপেক্ষাকৃত ছোটো নচ কাটিং দেখা যাবে। কিন্তু মনে হচ্ছে নির্মাতা সংস্থা Apple (অ্যাপল) এগুলির ডিজাইন নিয়ে অন্য কিছু ভাবছে। আসলে সম্প্রতি Apple TV+ (অ্যাপল টিভি+)-এর জনপ্রিয় কমেডি শো ‘টেড লাসো’ সম্প্রচারিত হওয়ার সময় একটি নচবিহীন iPhone দেখা গেছে। সেক্ষেত্রে যেহেতু অ্যাপলের ডিসপ্লে নচ ছাড়া কোনো আইফোন মডেল এই মুহূর্তে নেই, ফলে এই আইফোনের প্রদর্শন কোম্পানির প্রচলিত ডিজাইনের পরিবর্তন সম্পর্কিত ইঙ্গিত বলেই মনে হচ্ছে। আর এর থেকে জল্পনা শুরু হয়েছে যে, iPhone 13 সিরিজের হ্যান্ডসেটগুলিতেই কি নতুন পরিবর্তন দেখা যাবে?

নচবিহীন iPhone টিজ করল Apple

‘দ্য সিগন্যাল’ শিরোনামযুক্ত এপিসোডের সম্প্রচারের সময় যে নচবিহীন আইফোনটি (আইফোন ১৩ বলে ধরে নেওয়া হচ্ছে) দেখা গেছে তাতে সময়ের সাথে লক স্ক্রিন ইউআই (UI) এবং অ্যাপল সিগনেচারযুক্ত অ্যানিমেটেড ওয়ালপেপার প্রদর্শিত হয়েছে। সেক্ষেত্রে যদি এই টিজার সত্যি হয়, তাহলে সংস্থাটি ২০১৭ সালে চালু করা নচ ডিজাইন (iPhone X) পুরোপুরি বাতিল করবে বলেই ধরে নেওয়া যায়।

এদিকে ওই এপিসোডের শটে প্রদর্শিত ফোনের উল্লম্ব অংশটির ক্যামেরা প্লেসমেন্ট iPhone 11, iPhone 12 এবং iPhone 12 mini-র ক্যামেরার অনুরূপ হিসেবে দেখানো হয়েছে। ফলে অনেকেই মনে করছেন iPhone 13 সিরিজের ফোনে সাশ্রয়ী মূল্যের ক্যামেরা সরবরাহ করা হবে।

যাইহোক, যেহেতু এখনো অবধি জানা গিয়েছে যে আসন্ন iPhone 13 সিরিজের ফোনে ছোট ডিসপ্লে নচ এবং নতুন ক্যামেরা সেটআপ থাকবে। তাই লঞ্চের প্রায় দোরগোড়ায় আসার পর, এগুলি সম্পর্কে শুরু হওয়া এই নতুন চর্চা যে প্রশ্নটি উৎপন্ন করছে তা হল, অ্যাপল কি ইচ্ছাকৃতভাবে এই টিজার প্রকাশ করে আসন্ন ডিভাইসের ইঙ্গিত দিয়েছে নাকি তারা সবাইকে বিভ্রান্ত করতে চাইছে?

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥