Nokia 110 4G ভারতে ৩,০০০ টাকার কমে লঞ্চ হল, রয়েছে 4G সাপোর্ট

Avatar

Published on:

আজ ভারতে স্মার্টফোন সহ একগুচ্ছ নতুন গ্যাজেট লঞ্চ হয়েছে। যার মধ্যে HMD Global-এর Nokia 110 4G ফোনটিও সামিল আছে। বিশ্ববাজারে আত্মপ্রকাশ করার প্রায় এক মাস পরে আজ এই ফোনকে ভারতীয় ক্রেতাদের জন্য উপলব্ধ করেছে সংস্থাটি। স্লিক ও স্টাইলিশ ডিজাইনের সাথে আসা কম্প্যাক্ট সাইজের নোকিয়া ১১০ ৪জি ফোনের নাম দেখেই বোঝা যাচ্ছে যে, এতে ৪জি কানেক্টিভিটি সাপোর্ট করবে। শুধু তাই নয়, এই ফোনে এইচডি কোয়ালিটির ভয়েস কল, ওয়্যার তথা ওয়্যারলেস এফএম রেডিও, বিল্ট-ইন টর্চ, ০.৮ মেগাপিক্সেলের QVGA রিয়ার-ক্যামেরা এবং মাইক্রো এসডি কার্ড স্লট সহ নানাবিধ ফিচারের সুবিধাও পাওয়া যাবে। আবার ব্যাটারি লাইফের ক্ষেত্রে, এই ফোনটি ১৩ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই টাইম অফার করবে বলেও নোকিয়া জানিয়েছে। তাহলে চলুন সদ্য আসা নোকিয়া ১১০ ৪জি ফোনের দাম ও ফিচার জেনে নেওয়া যাক।

Nokia 110 4G ফিচার ফোন দাম ও লভ্যতা

নোকিয়া ১১০ ৪জি ফিচার ফোনের দাম রাখা হয়েছে ২,৭৯৯ টাকা। ইয়ালো, অ্যাকুয়া এবং ব্ল্যাক কালারের সাথে আসা এই ফোনটি কাল অর্থাৎ ২৪শে জুলাই প্রথমবার সেলে বিক্রির জন্য উপলব্ধ হবে। সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট (Nokia.com) এবং ই-কমার্স সাইট Amazon থেকে নোকিয়া ১১০ ৪জি ফোনটি কেনা যাবে।

Nokia 110 4G ফিচার ফোন স্পেসিফিকেশন

বিশেষত্বের কথা বললে, নোকিয়া ১১০ ৪জি ফোনে এইচডি ভয়েস কলিং সাপোর্ট পাওয়া যাবে। এতে আছে ১.৮ ইঞ্চির QVGA (১২০x১৬০ পিক্সেল রেজোলিউশন) কালার ডিসপ্লে। এই স্ট্যান্ডার্ড কীপ্যাড যুক্ত হ্যান্ডসেটে, রাউন্ডেড ফিনিশিং এবং স্লিক ডিজাইন দেখা যাবে। এই ফোনে ইউনিসোক টি১০৭ এসওসি ব্যবহার করা হয়েছে। অপারেটিং সিস্টেম হিসাবে নোকিয়া ১১০ ৪জি ফোনটি সিরিজ ৩০প্লাস ভার্সনে কাজ করবে।

আবার Nokia 100 4G ফোনে ১২৮ এমবি র‌্যাম এবং ৪৮ এমবি স্টোরেজ রয়েছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ডিভাইসের স্টোরেজ ক্যাপাসিটিকে ৩২জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ছবি তোলার জন্য নোকিয়া ১১০ ৪জি ফোনে, একটি ০.৮ মেগাপিক্সেলের QVGA রিয়ার-ক্যামেরা থাকছে।

Nokia 110 4G ফোনটি ১,২০০ এমএএইচ রিমুভেবল ব্যাটারি সহ এসেছে। যা ১৩ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই টাইম, ১৬ ঘন্টা পর্যন্ত মিউজিক প্লেব্যাক এবং ৫ ঘন্টা পর্যন্ত টকটাইম অফার করবে বলে নোকিয়ার দাবি। সঙ্গীতপ্রেমীদের জানিয়ে দিই, এতে এফএম রেডিও রয়েছে। এই রেডিও ওয়্যার (হেডফোন সহিত) এবং ওয়্যারলেস (হেডফোন ছাড়া) উভয় ভাবেই ব্যবহার করা যাবে। এইচএমডি গ্লোবালের এই লেটেস্ট হ্যান্ডসেটে ভিডিও প্লেয়ার, এমপি৩ (MP3) প্লেয়ার এবং ৩-ইন-১ স্পিকার বর্তমান। এছাড়া, ক্লাসিক স্নেক গেম এবং ‘ইংলিশ উইথ অক্সফোর্ড’ -এর মতো অ্যাপও থাকছে।

Nokia 110 4G নতুন ইউআই (UI) সহ এসেছে। যার দরুন নেভিগেশনের সুবিধার্থে বড়ো মেনু দেখা যাবে এই ডিভাইসে। এরই সাথে, ফোনে নতুন রিডআউট ফিচার সামিল করা হয়েছে। এটি টেক্সট-টু-স্পিচ রূপে কাজ করবে। থাকছে একটি বিল্ট-ইন টর্চ। আর কানেক্টিভিটি অপশনের মধ্যে, ৩.৫ মিমি অডিও জ্যাক, মাইক্রো ইউএসবি পোর্ট এবং ডুয়েল ন্যানো-সিম স্লট সাপোর্ট পাওয়া যাবে। ৮৪.৫ গ্রাম ওজনের নোকিয়া ১১০ ৪জি ফোনের পরিমাপ ১২১মিমি x ৫০ মিমি x ১৪.৫ মিমি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥