OnePlus 10 আগামী বছরের শুরুতেই আসছে? পেয়ে গেল MIIT থেকে সার্টিফিকেশন

Avatar

Published on:

চীনা সংস্থা ওয়ানপ্লাস আগামী বছরের শুরুতেই দেশীয় বাজারে তাদের আসন্ন ফ্ল্যাগশিপ সিরিজ OnePlus 10 লঞ্চ করার জন্য জোরকদমে প্রস্তুতি নিতে শুরু করেছে। শোনা যাচ্ছে, এই সিরিজের অধীনে OnePlus 10 ও OnePlus 10 Pro ফোন দুটি বাজারে পা রাখবে। ইতিমধ্যেই কোম্পানির তরফে OnePlus 10 Pro ফোনটির লঞ্চের তারিখ নিশ্চিত করা হয়েছে। এই ফোনটি ৪ জানুয়ারি বাজারে আসবে। কিন্তু সিরিজের বেস মডেলটি সম্পর্কে কোম্পানি এখনও মুখ খোলেনি। তবে অনুমান করা হচ্ছে OnePlus 10 স্মার্টফোনটিও OnePlus 10 Pro ফোনের সাথেই বাজারে আত্মপ্রকাশ করবে। কারণ আজ চীনের মিনিস্ট্রি অফ ইন্ডাস্ট্রি অ্যান্ড ইনফর্মেশন টেকনোলজি (MIIT) থেকে ফোনটি সার্টিফিকেশন লাভ করেছে।

OnePlus 10 লাভ করল MIIT সার্টিফিকেশন সাইটের অনুমোদন

91Mobiles চীনের মিনিস্ট্রি অফ ইন্ডাস্ট্রি অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি (MIIT) সাইটে প্রথম ওয়ানপ্লাসের নতুন একটি ফোনকে NE2210 মডেল নম্বর সহ স্পট করেছে। তাদের দাবি এই মডেল নম্বরটি আসন্ন ওয়ানপ্লাস ১০ ফোনের। এমআইআইটি সাইটের লিস্টিং থেকে জানা গেছে, এই ফোনটি ৫জি কানেক্টিভিটি ও ডুয়েল সিম সাপোর্ট সহ আসবে। যাইহোক, আশা করা যায় ওয়ানপ্লাস কয়েকদিনের মধ্যেই এই ফোন সম্পর্কে আরও তথ্য সামনে আনবে।

প্রসঙ্গত, চীনে ইতিমধ্যেই OnePlus 10 Pro ফোনের প্রি রেজিস্ট্রেশন শুরু হয়ে গেছে। সংস্থায় তরফে জানানো হয়েছে এই ফ্ল্যাগশিপ ফোনটি লো টেম্পারেচার পলিক্রিস্টালাইন অক্সাইড (LTPO) ২.০ ডিসপ্লে ও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন প্রসেসর সহ বাজারে আসবে।

ওয়ানপ্লাস ১০ প্রো স্পেসিফিকেশন (OnePlus 10 Pro Expected specifications)

টিপস্টারদের দাবি অনুযায়ী, ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে ৬.৭ ইঞ্চির কিউএইচডি+ ডিসপ্লে থাকতে পারে।ফটোগ্রাফির জন্য এই ফোনে দেখা যেতে পারে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হতে পারে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর ও ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর। ফোনের সামনে থাকতে পারে একটি ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা সেন্সর।

OnePlus 10 Pro সর্বাধিক ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ সহ বাজারে পা রাখতে পারে। এছাড়া ওই ফোনে পাওয়ার ব্যাকআপের জন্য ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে।

সঙ্গে থাকুন ➥