OnePlus 10 Pro কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপ ও ১২ জিবি র‌্যামের সাথে আসছে, দেখা গেল Geekbench-এ

Avatar

Published on:

নতুন বছরের শুরুতেই ওয়ানপ্লাসের নতুন স্মার্টফোন সিরিজের অধীনে লঞ্চ হতে চলেছে OnePlus 10 Pro। শোনা যাচ্ছে এই স্মার্টফোনের সাথে OnePlus 10 ফোনটিও একসঙ্গে বাজারে পা রাখতে পারে। চীনা মার্কেটে আগামী ১১ জানুয়ারি সংস্থার তরফে এই ফোনটির ওপর থেকে পর্দা সরানো হবে বলে জানা গেছে। ইতিমধ্যেই ওয়ানপ্লাসের এই আসন্ন ফোনের প্রি- রেজিস্ট্রেশন শুরু হয়ে গেছে। এমনকি লঞ্চের আগে বিভিন্ন সার্টিফিকেশন সাইটে দেখতে পাওয়া যাচ্ছে OnePlus 10 Pro কে। আবার সম্প্রতি স্মার্টফোনটি চীনা সার্টিফিকেশন সাইট 3C থেকে অনুমোদনও লাভ করেছে। এখন লঞ্চের আগে ফোনটিকে স্পট করা গেল চীনা বেঞ্চমার্কিং সাইট গিকবেঞ্চে (Geekbench)। এই সাইট থেকে ফোনটি সম্পর্কে বেশ কিছু তথ্য প্রকাশ্যে এসেছে।

OnePlus 10 Pro কে খুঁজে পাওয়া গেল Geekbench বেঞ্চমার্কিং সাইটে

NE2210 মডেল নম্বর সহ ওয়ানপ্লাস ১০ প্রো স্মার্টফোনটিকে গিকবেঞ্চের সাইটে তালিকাভুক্ত করা হয়েছে। গিকবেঞ্চ সাইটের লিস্টিং থেকে জানা গেছে, ওয়ানপ্লাস ১০ প্রো স্মার্টফোনটি আসবে সর্বাধিক ১২ জিবি র‍্যাম সহ এবং ফোনটি রান করবে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কাস্টম স্কিনে। আবার ওয়ানপ্লাসের এই ফ্ল্যাগশিপ ফোনে ব্যবহার করা হবে কোয়ালকমের পরবর্তী প্রজন্মের প্রসেসর স্ন্যাপড্রাগন ৮ জেন ১।

এই আসন্ন স্মার্টফোন গিকবেঞ্চের সিঙ্গেল কোর টেস্টে ৯৭৬ স্কোর ও মাল্টি কোর টেস্টে ৩,৪৬৯ স্কোর লাভ করেছে। এই স্কোরগুলি OnePlus 10 সিরিজের পূর্বসূরি OnePlus 9 সিরিজের স্মার্টফোন – OnePlus 9 ও OnePlus 9 Pro-এর থেকে তুলনামূলকভাবে কম। এর সম্ভাব্য কারণ, এই মডেলটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসরের জন্য অপ্টিমাইজ করা নাও হতে পারে কিংবা সংস্থাটি ফোনের ব্যাটারি লাইফ সংরক্ষণ করার জন্য ডিভাইসটিকে আন্ডারক্লক করে থাকতে পারে।

প্রসঙ্গত, OnePlus 10 Pro ফোনটি কয়েকদিন আগে 3C সার্টিফিকেশন সাইট থেকে অনুমোদন লাভ করেছে। সেই সাইট থেকে জানা গেছে, নতুন ওয়ানপ্লাস ফোনটি বাজারে ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বাজারে পা রাখবে। যেখানে OnePlus 9 প্রো ফোনে দেখা গিয়েছিল ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট। তাই বলা যায় OnePlus 10 Pro পূর্বসূরী তুলনায় দ্রুততর চার্জিং সাপোর্ট সহ বাজারে আত্মপ্রকাশ করবে।

উল্লেখ্য, সম্প্রতি OnePlus 10 সিরিজের বেস মডেলটি চীনের মিনিস্ট্রি অফ ইন্ডাস্ট্রি অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি (MIIT) -এর সাইট থেকে সার্টিফিকেশন লাভ করেছে।

সঙ্গে থাকুন ➥