125W নয়, OnePlus 10 Pro আসতে পারে 80W ফাস্ট চার্জিং প্রযুক্তির সাথে

Avatar

Published on:

২০২২ সালের প্রথম ত্রৈমাসিকেই OnePlus তাদের নয়া ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ OnePlus 10 লঞ্চ করবে বলে গুঞ্জন শোনা যাচ্ছে। সংস্থার এই লেটেস্ট সিরিজের অধীনে তিনটি ফোন আত্মপ্রকাশ করতে পারে‌ – OnePlus 10, OnePlus 10R ও OnePlus 10 Pro। যার মধ্যে, টিপস্টারদের সৌজন্যে ইতিমধ্যেই প্রো ভার্সনের কিছু কী-ফিচার সামনে এসেছে। অনুমান করা হচ্ছিল, OnePlus 10 Pro মডেলে ১২৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি থাকবে। কিন্তু এখন নতুন একটি রিপোর্টে দাবি করা হয়েছে, ১২৫ ওয়াট নয়, বরং ৮০ ওয়াট ওয়্যারড ফাস্ট চার্জিং টেকনোলজি সমর্থন করবে সিরিজের এই টপ-ভ্যারিয়েন্টে।

৮০ওয়াট ওয়্যারড ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসতে পারে OnePlus 10 Pro

পূর্ববর্তী রিপোর্টের দাবিকে উড়িয়ে দিয়ে জনপ্রিয় টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন জানিয়েছেন যে, আপকামিং স্মার্টফোনে ১২৫ ওয়াট ওয়্যারড চার্জিংয়ের পরিবর্তে ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিং ক্যাপাসিটির সংক্রান্ত এই খবর যদি সত্যি হয়, তবে ওয়ানপ্লাস ১০ প্রো হবে দ্রুততম চার্জিং স্পিড সম্পন্ন ভারতের প্রথম ফোন। জানিয়ে রাখি, সর্বোচ্চ ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজির ব্যবহার দেখা গেছে এদেশে লঞ্চ হওয়া স্মার্টফোনগুলিতে। টেকবিজ্ঞদের অনুমান, এখন পর্যন্ত ওয়ানপ্লাস দ্বারা লঞ্চ করা হ্যান্ডসেটের মধ্যে OnePlus 10 Pro সর্বাধিক ‘ফাস্টেস্ট’ চার্জিং স্পিডের সাথে পা রাখবে বাজারে।

ওয়ানপ্লাস ১০ প্রো সম্ভাব্য স্পেসিফিকেশন (OnePlus 10 Pro Expected Specifications)

মাইক্রোব্লগিং সাইট Weibo-তে জনপ্রিয় টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (Digital Chat Station), সম্প্রতি আসন্ন স্মার্টফোনের কয়েকটি সম্ভাব্য ফিচার পোস্ট করেছেন। তার দাবি, ওয়ানপ্লাস ১০ প্রো ৬.৭ ইঞ্চির AMOLED 2K ডিসপ্লে সহ আসবে। এই ডিসপ্লের ডিজাইন হবে পাঞ্চ-হোল, যার মধ্যে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকতে পারে। আবার ফোনের পেছনে, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৫০ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ৩এক্স (3X) অপটিক্যাল জুম সাপোর্ট সহ ৮ মেগাপিক্সেল টেলিফটো সেন্সর দেওয়া হবে বলেও জানা গেছে।

টিপস্টার আরো জানিয়েছেন যে, OnePlus 10 Pro, ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং এবং ৮০ ওয়াট ওয়্যারড চার্জিং সাপোর্ট করবে। এছাড়া, অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কালারওএস ১২ কাস্টম ওএস পাওয়া যাবে।

উল্লেখিত তথ্যাদি ছাড়াও, আসন্ন হ্যান্ডসেটে লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেনার ১ (Qualcomm Snapdragon 8 Gen 1) প্রসেসর ব্যবহার করার কথা ইতিমধ্যেই আমরা জানতে পেরেছি। আর স্টোরেজ হিসাবে এতে ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত মেমরি থাকতে পারে।

এর আগের একটি রিপোর্টে বলা হয়েছিল যে, ওয়ানপ্লাসের এই নয়া স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকবে এবং জল প্রতিরোধ করার জন্য এটি IP68 রেটিং সহ আসবে। এছাড়া, উক্ত স্মার্টফোনের ক্যামেরা মডিউল ‘রি-ডিজাইন’ করা হবে।

সঙ্গে থাকুন ➥