OnePlus 10R পাঞ্চ হোল ডিসপ্লে ও‌ ট্রিপল রিয়ার ক্যামেরা সহ আসছে, ফাঁস হল নয়া রেন্ডার

Avatar

Published on:

আসন্ন OnePlus 10R মডেলটি বেশ কিছুদিন ধরেই চর্চায় রয়েছে। ইতিমধ্যেই OnePlus 10 সিরিজের নতুন মডেলটির বিষয়ে বিভিন্ন সূত্র মারফৎ একাধিক তথ্য সামনে এসেছে। জানা গেছে, এই ডিভাইসে MediaTek Dimensity 8100 প্রসেসর ও ৫০ মেগাপিক্সেলের Sony IMX766 প্রাইমারি ক্যামেরা সেন্সর থাকবে। এমনকি শোনা যাচ্ছে যে, এই আপকামিং হ্যান্ডসেটটি ওয়ানপ্লাসের সিগনেচার ফিচার অ্যালার্ট স্লাইডার (Alart Slider) ছাড়াই আগামী মে মাসে গ্লোবাল মার্কেটে পা রাখবে। আর এখন আবার একটি নতুন রিপোর্ট থেকে OnePlus 10R-এর একাধিক নতুন রেন্ডার সামনে এসেছে। এই রেন্ডারগুলি নির্দেশ করে যে, OnePlus 10R একটি পাঞ্চ-হোল ডিসপ্লে ডিজাইন সহ আসবে। এই স্মার্টফোনটি গত সপ্তাহে চীনে লঞ্চ হওয়া Realme GT Neo 3- এর রিব্যাজড ভার্সন বলে জল্পনা রয়েছে। যদিও সংস্থা এবিষয়ে এখনও নিশ্চিতভাবে কিছু জানায়নি, তবে রেন্ডারগুলি থেকে সহজেই বোঝা যাচ্ছে যে আপকামিং OnePlus 10R এবং Realme GT Neo 3-এর মধ্যে অনেকাংশেই মিল রয়েছে।

ফাঁস হল OnePlus 10R- এর রেন্ডার

91Mobiles ও টিপস্টার যোগেশ ব্রার যৌথভাবে আসন্ন ওয়ানপ্লাস ১০আর মডেলটির রেন্ডারগুলি শেয়ার করেছেন। রেন্ডারগুলিতে এই হ্যান্ডসেটটিকে ম্যাট ফিনিশ সহ ব্ল্যাক কালার অপশনে দেখতে পাওয়া গেছে। তবে আশা করা যায় এর সাথে আরও কিছু কালার অপশনে ফোনটি বেছে নেওয়া যাবে। ফিনিশের পাশাপাশি, রেন্ডারগুলি থেকে জানা যাচ্ছে যে, ওয়ানপ্লাস ১০আর ফোনের ডিসপ্লের ওপরের মধ্যবর্তী স্থানে ফ্রন্ট ক্যামেরার জন্য একটি পাঞ্চ-হোল ডিসপ্লে কাটআউট দেখতে পাওয়া যাবে, যা খুবই তাৎপর্যপূর্ণ। কেননা পূর্ববর্তী ওয়ানপ্লাস ফোনগুলির ডিসপ্লের ওপরের বাঁদিকে পাঞ্চ-হোল কাটআউটটি অবস্থান করে।

এছাড়াও, ব্র্যান্ডটি ওয়ানপ্লাস ১০আর থেকে অ্যালার্ট স্লাইডারটি বাদ দিয়েছে বলে মনে করা হচ্ছে, কারণ রেন্ডারগুলিতে ফোনের দুই ধারে শুধু ভলিউম রকার এবং পাওয়ার বাটনটিই দেখা গেছে। আবার হ্যান্ডসেটের ব্যাক প্যানেলে একটি এলইডি (LED) ফ্ল্যাশের সাথে যুক্ত ট্রিপল ক্যামেরা রয়েছে। এই ক্যামেরা সেটআপটির সাথে Realme GT Neo 3-এ উপস্থিত ক্যামেরা ইউনিটের বেশ মিল রয়েছে, যদিও সামান্য পার্থক্য দেখানোর জন্য এলইডি ফ্ল্যাশ মডিউলটি আলাদাভাবে স্থাপন করা হয়েছে। ওয়ানপ্লাস ১০আর- এর রিয়ার প্যানেলের কেন্দ্রে ওয়ানপ্লাস লোগোটিও বর্তমান।

প্রসঙ্গত, এর আগে জানা গিয়েছিল ওয়ানপ্লাস ১০আর এবছর দ্বিতীয় ত্রৈমাসিকে, খুব সম্ভবত মে মাসের প্রথম দিকে আত্মপ্রকাশ করতে পারে। ফোনটি ভারতে প্রাইভেট টেস্টিংয়ের পর্যায়ে প্রবেশ করেছে বলেও সম্প্রতি জানা গেছে, তাই আশা করা হচ্ছে গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশের সাথে সাথেই এটি এদেশেও লঞ্চ হতে পারে।

ওয়ানপ্লাস ১০আর স্পেসিফিকেশন (OnePlus 10R Specifications)

OnePlus 10R- এ ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির ফুল-এইচডি+ ই৪ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকতে পারে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত হতে পারে, যদিও প্রাথমিকভাবে বলা হয়েছিল এতে ডাইমেনসিটি ৯০০০ চিপ ব্যবহার করা হবে। এছাড়াও, OnePlus 10R ফোনটি সর্বাধিক ১২ জিবি এলপিডিডিআর র‍্যাম এবং ২৫৬ পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ এবং ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ আসতে পারে। এই হ্যান্ডসেটটি দুটি ব্যাটারি ও চার্জিং ভ্যারিয়েন্টে লঞ্চ হতে পারে, তার মধ্যে একটিতে পাওয়া যেতে পারে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি, যার সাথে Realme GT Neo 3-এর মতো ১৫০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে। আর অন্য ভ্যারিয়েন্টটিতে ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হতে পারে।

সঙ্গে থাকুন ➥