ফের কোভিড আতঙ্ক, পিছিয়ে গেল Oppo Find X5 Pro-এর Mediatek 9000 প্রসেসরের লঞ্চ

Avatar

Published on:

চীনা সংস্থা ওপ্পো গত ফেব্রুয়ারি মাসে Qualcomm Snapdragon 8 Gen 1 দ্বারা চালিত Oppo Find X5 Pro স্মার্টফোনটি লঞ্চ করেছিল। আর এই ফ্ল্যাগশিপ ফোনের একটি MediaTek Dimensity 9000 প্রসেসর যুক্ত সংস্করণ গতকাল অর্থাৎ ১৮ মার্চ লঞ্চ হওয়ার কথা ছিল। তবে, চীনের মাইক্রো ব্লগিং সাইট Weibo-এ একটি পোস্ট করে ওপ্পো গতকাল জানিয়েছে যে, বর্তমানে চীনে কোভিড-১৯ কেসের নতুন বৃদ্ধির কারণে Oppo Find X5 Pro-এর মিডিয়াটেক সংস্করণের লঞ্চটি ১লা এপ্রিল অবধি পিছিয়ে দেওয়া হয়েছে।

Oppo Find X5 Pro-এর Mediatek ভার্সনের লঞ্চ পিছল ১ এপ্রিল অবধি

ওপ্পো তাদের অফিশিয়াল ওয়েইবো (Weibo) অ্যাকাউন্ট থেকে পোস্ট করে জানিয়েছে, স্থানীয় কোভিড মহামারী প্রতিরোধ ও নিয়ন্ত্রণ নীতিগুলি কঠোরভাবে মেনে চলার জন্য এবং কোম্পানির কর্মীদের স্বাস্থ্য ও নিরাপত্তা নিশ্চিত করার ক্ষেত্রে সমস্যা সমাধানের জন্য ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো- এর মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর যুক্ত সংস্করণটির লঞ্চ ইভেন্টটি স্থগিত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

প্রসঙ্গত, চীনা ই-কমার্স প্ল্যাটফর্ম জেডি.কম (JD.com) বর্তমানে ওপ্পোর পরিবর্তিত পরিকল্পনার ফলশ্রুতিতে তাদের অ্যাপয়েন্টমেন্টের তারিখ আপডেট করেছে, Oppo Find X5 Pro-এর লিস্টিং য়ে এখন ১ এপ্রিলকে সেলের তারিখ হিসেবে দেখানো হয়েছে। তবে, লঞ্চ স্থগিত করা এই হ্যান্ডসেটটিকে Redmi K50 Pro-এর পরে ফ্ল্যাগশিপ ডাইমেনসিটি ৯০০০ চিপ দ্বারা চালিত দ্বিতীয় ফোন হতে বাধা দেবে না। কারণ Redmi K50 সিরিজটি গতকাল সফলভাবেই লঞ্চ হয়েছে।

উল্লেখ্য, Oppo Find X5 Pro- এর ডাইমেনসিটি সংস্করণটি একক ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি ভ্যারিয়েন্টে চীনের বাজারে উপলব্ধ হবে, যার দাম রাখা হয়েছে ৫,৭৯৯ ইউয়ান (প্রায় ৬৯,২৫০ টাকা)। এটি তার স্ন্যাপড্রাগন সংস্করণের তুলনায় সস্তা, যার একই কনফিগারেশনের মূল্য ৫,৯৯৯ ইউয়ান (প্রায় ৭১,৬৫০ টাকা)। মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্রসেসরটি অধিকাংশ বেঞ্চমার্ক পরীক্ষায় কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেটটিকে পরাজিত করেছে, তাই বলাই যায় পারফরম্যান্সের দিক থেকে ডাইমেনসিটি সংস্করণটির মান কিছুটা ভালো।

সঙ্গে থাকুন ➥