Oppo Reno 6, Reno 6 Pro, Reno 6 Pro+ একঝাঁক আকর্ষণীয় ফিচার সহ লঞ্চ হল, জানুন দাম

Avatar

Updated on:

অবশেষে লঞ্চ হল Oppo Reno 6 সিরিজ। গত কয়েক মাস ধরে এই সিরিজের ফোনগুলির স্পেসিফিকেশন নেটদুনিয়ায় ফাঁস হচ্ছিল। এই সিরিজের অধীনে তিনটি ফোন এসেছে – Oppo Reno 6, Reno 6 Pro ও Reno 6 Pro+। এর মধ্যে অপ্পো রেনো ৬ ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডায়মেনসিটি ৯০০ ৫জি প্রসেসর। আবার মিডিয়াটেক ডায়মেনসিটি ১২০০ এবং স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর সহ যথাক্রমে এসেছে রেনো ৬ প্রো ও রেনো ৬ প্রো প্লাস। এছাড়া এই সিরিজের ফোনে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং, 4D ভাইব্রেশন, সনি আইএমএক্স ক্যামেরা সেন্সর সহ অত্যাধুনিক ফিচার বর্তমান। আসুন Oppo Reno 6, Reno 6 Pro ও Reno 6 Pro+ এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নিই।

Oppo Reno 6, Reno 6 Pro ও Reno 6 Pro+ এর দাম ও লভ্যতা

অপ্পো রেনো ৬ এর দাম শুরু হয়েছে ২,৭৯৯ ইউয়ান থেকে, যা প্রায় ৩১,৮৬০ টাকার সমান। এই মূল্য ফোনটির ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। আবার এর ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট পাওয়া যাবে ৩,১৯৯ ইউয়ানে (প্রায় ৩৬,০০০ টাকা)।

অপ্পো রেনো ৬ প্রো ও রেনো ৬ প্রো প্লাস বেস মডেলের মত একই স্টোরেজ অপশনে উপলব্ধ। এক্ষেত্রে প্রো ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ৩,৪৯৯ ইউয়ান (প্রায় ৩৯,৮০০ টাকা) ও ৩,৭৯৯ ইউয়ান (প্রায় ৪৩,০০০ টাকা)। আবার প্লাস মডেলের ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৫,৫০০ টাকা) ও ৪,৪৯৯ ইউয়ান (প্রায় ৫১,০০০ টাকা)।

আপাতত Oppo Reno 6 সিরিজ চীনে লঞ্চ হয়েছে। তবে আশা করা যায় শীঘ্রই এই সিরিজ কে আমরা গ্লোবাল মার্কেটেও দেখব। যদিও লঞ্চ ইভেন্ট কোম্পানি এই বিষয়ে কিছুই জানায়নি।

Oppo Reno 6 এর স্পেসিফিকেশন

অপ্পো রেনো ৬ ফোনে আছে ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস 2.5D হাই সেন্সিটিভ AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০ হার্টজ এবং ডিজাইন পাঞ্চ হোল। এই ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডায়মেনসিটি ৯০০ ৫জি প্রসেসর। ফোনটি ১২ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। তাপ নিয়ন্ত্রণের জন্য এতে আছে ভিসি লিকুইড কুলিং টেকনোলজি। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড কালারওএস ১১.৩ কাস্টম ওএস-এ চলে।

ফটোগ্রাফির জন্য Oppo Reno 6 ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এর প্রাইমারি ক্যামেরা হল ৬৪ মেগাপিক্সেল। এছাড়া অন্য দুটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এতে আছে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এই ক্যামেরা এআই রেডিয়েন্স ভিডিও, সুপার ভিডিও অ্যান্টি-শেক, মোবাইল টাইম ল্যাপস ভিডিও, মাল্টি-সিন ভিডিও, এআই আইডি ফটো, সলুপ ইনস্ট্যান্ট রেকর্ডিং এর মত ফিচার অফার করবে। পাওয়ার ব্যাকআপের জন্য Oppo Reno 6 ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। যার সাথে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Oppo Reno 6 Pro-এর স্পেসিফিকেশন

অপ্পো রেনো ৬ প্রো স্মার্টফোনে রয়েছে ৬.৫৫ ইঞ্চি কার্ভড অ্যামোলেড ডিসপ্লে। এটি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) রেজোলিউশন ও ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। সঙ্গে রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রোটেকশন। সেলফি ক্যামেরার জন্য ডিসপ্লের মাঝখানে পাঞ্চ হোল কাটআউট আছে। স্মুদ পারফরম্যান্সের জন্য এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। সাথে আছে সর্বোচ্চ ১২ জিবি র‌্যামও ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজের বিকল্প।

ফটোগ্রাফির জন্য অপ্পো রেনো ৬ প্রো স্মার্টফোনের ব্যাক প্যানেলে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স, ও ২ মেগাপিক্সেল পোট্রেট লেন্স। সেলফি ও ভিডিও কলের জন্য ফোনের সামনে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

অপ্পো রেনো ৬ প্রো ৪,৫০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। এটি ৬৫ ওয়াট সুপার ফ্ল্যাশ চার্জিং সাপোর্ট করবে। সফটওয়্যারের দিক থেকে এটি অ্যান্ড্রয়েড ১১ বেসড কালারওএস কাস্টম স্কিন দ্বারা পরিচালিত হবে।

Oppo Reno 6 Pro + এর স্পেসিফিকেশন

এই সিরিজের হাই-এন্ড ভ্যারিয়েন্ট অপ্পো রেনো ৬ প্রো প্লাস স্মার্টফোনে রয়েছে ৬.৫৫ ইঞ্চি কার্ভড অ্যামোলেড ডিসপ্লে। এটি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) রেজোলিউশন ও ৯০ হার্টজ  রিফ্রেশ রেট সাপোর্ট অফার করবে। ডিসপ্লের ওপরে এটি কর্নিং গরিলা গ্লাস ৫ প্রোটেকশন পেয়েছে। ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর দ্বারা পরিচালিত হবে। সঙ্গে আছে ১২ জিবি পর্যন্ত  র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ।

অপ্পো রেনো ৬ প্রো+ এর পিছনে ক্যামেরার সংখ্যা চার। এগুলি হল ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা সেন্সর (Sony IMX766), ১৬ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ১৩ মেগাপিক্সেল টেলিফটো লেন্স, ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। সেলফি ও ভিডিও কলের জন্য ফোনের সামনে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

অপ্পো রেনো ৬ প্রো + এ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। এটি ৬৫ ওয়াট সুপার ফ্ল্যাশ চার্জিং সাপোর্ট করবে৷ ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড কালারওএস কাস্টম স্কিন দ্বারা পরিচালিত হবে। উল্লেখ্য, এর হিট ডিসিপেশন ফুল-সাইজ ভিসি (ভেপার চেম্বার) লিকুইড কুলিং সিস্টেমে আপগ্রেড করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥