Oppo লঞ্চ করলো তাদের প্রথম স্মার্ট টিভি Oppo TV S1 এবং Oppo TV R1

Avatar

Published on:

চীনা স্মার্টফোন কোম্পানি Oppo তাদের প্রথম স্মার্ট টিভি সিরিজ Oppo TV S1 এবং Oppo TV R1 লঞ্চ করলো। গতবছর থেকেই শোনা যাচ্ছিলো অপ্পো স্মার্ট টিভির মার্কেটে পা রাখবে। অবশেষে কোম্পানি আজ একটি ভার্চুয়াল ইভেন্টে এই দুটি টিভিকে লঞ্চ করেছে। Oppo TV S1 হল প্রিমিয়াম টিভি, যেটি QLED প্যানেল সহ ৬৫ ইঞ্চি স্ক্রিন সাইজে পাওয়া যাবে। আবার ৫৫ ইঞ্চি ও ৬৫ ইঞ্চি স্ক্রিন সাইজের সাথে পাওয়া যাবে Oppo TV R1।

Oppo TV S1 এবং Oppo TV R1 দাম

অপ্পো টিভি এস ১ এর দাম রাখা হয়েছে ৭,৯৯৯ ইউয়ান, যা প্রায় ৮৭,৮০০ টাকার সমান। আবার অপ্পো টিভি আর ১ এর ৫৫ ইঞ্চি মডেলের দাম ৩,২৯৯ ইউয়ান, যা প্রায় ৩৬,২০০ টাকা। আবার ৬৫ ইঞ্চি মডেলের দাম ৪,২৯৯ ইউয়ান ( প্রায় ৪৭,৩০০ টাকা)। আপাতত এই টিভিগুলি চীনে লঞ্চ হয়েছে। তবে টিভিগুলি কে কবে অন্যান্য মার্কেটে লঞ্চ করা হবে তা জানা যায়নি।

Oppo TV S1 স্পেসিফিকেশন, ফিচার

অপ্পো টিভি এস ১ ৬৫ ইঞ্চি QLED 4K ডিসপ্লে সহ এসেছে। এই ডিসপ্লের পিক্সেল রেজোলিউশন ৩৮৪০ × ২১৬০। এই ডিসপ্লেতে ১৫০০ নিটস ব্রাইটনেস ও ১২০ শতাংশ NTSC কালার গামুট কভার করে। এছাড়াও এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এতে MEMC টেকনোলজি সাপোর্ট করে। এই টিভিতে মিডিয়াটেক এমটি৯৯৫০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এছাড়াও এতে আছে ৮.৫ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। সফটওয়্যারের কথা বললে টিভিটি ColorOS TV সিস্টেমে চলে।

অডিওর কথা বললে অপ্পো, Dynaudio এর সাথে হাত মিলিয়ে ১৮ টি স্পিকার এনেছে। যেগুলিতে ৮৫ ওয়াট সাউন্ড আউটপুট ও ৫.১.২ চ্যানেল আছে। ফলে গ্রাহকদের এই টিভি কিনলে স্পিকারের জন্য আলাদা ভাবে টাকা ইনভেস্ট করতে হবেনা। এতে Breeno voice assistant এর জন্য ফার ফিল্ড মাইক্রোফোন এবং ভিডিও কলের জন্য পপ আপ ক্যামেরা আছে। অন্যান্য ফিচারের কথা বললে Oppo TV S1 তে পাবেন এইচডিএমআই ২.১, ওয়াইফাই ৬ ও এনএফসি সাপোর্ট। আবার অপ্পো দাবি করেছে, এই টিভিটি TÜV Rheinland দ্বারা ব্লু লাইট ফিল্টার সার্টিফায়েড। এতে ডলবি ভিশন, ডলবি অ্যাটমোস এবং 8K ভিডিও প্লেব্যাক সাপোর্ট করে।

Oppo TV R1 স্পেসিফিকেশন

আগেই বলেছি OPPO TV R1 ৫৫ ইঞ্চি এবং ৬৫ ইঞ্চি স্ক্রিন সাইজে উপলব্ধ। এতে ব্যাকলাইটযুক্ত এলসিডি প্যানেল রয়েছে। এই ডিসপ্লের স্ক্রিন-টু-বডি রেশিও ৯৬%, এবং এতে ৯৩% DCI-P3 কালার গ্যামুট রয়েছে। S1 মডেলটির মত এটির ডিসপ্লে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থন করেনা বটে, তবে বিশেষ MEMC প্রযুক্তিটি এতে উপলব্ধ। মেমরির সাপোর্ট হিসেবে এই টিভিটিতে ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ দেওয়া হয়েছে। এটি মিডিয়াটেক MTK9652 প্রসেসরে চলবে, যা S1 মডেলটির চিপসেটের চেয়ে কম ক্ষমতাসম্পন্ন।

অন্যান্য ফিচারের কথা বললে, OPPO TV R1-এ প্রিমিয়াম মডেলটির মতই 8K ভিডিও প্লেব্যাক এবং ১ সেকেন্ড বুট টাইম সাপোর্ট দেখা যাবে। কানেক্টিভিটির জন্য এতে এইচডিএমআই ২.১, ওয়াইফাই ৬ -এর মত অপশন রয়েছে। এছাড়াও আছে ২০ ওয়াটের ডলবি অডিও স্পিকার, ফার-ফিল্ড মাইক্রোফোন। এছাড়া, সার্টিফায়েড ব্লু লাইট ফিল্টার, ফাস্ট স্ক্রিন মিররিং, কালারওএস (ColorOS) টিভি অপারেটিং সিস্টেম ইত্যাদি ফিচারও রয়েছে অপ্পোর এই টিভিটিতে।

সঙ্গে থাকুন ➥